শনিবার বাঁকুড়ায় স্বাস্থ্য দফতর এবং জেলার বিডিওদের নিয়ে বৈঠকে এই কথা জানিয়ে দিয়েছেন জেলাশাসক উমাশঙ্কর এস। 
রাজদীপ বন্দ্যোপাধ্যায়
১৯ অগস্ট, ২০১৮
volvo bus
নিজস্ব সংবাদদাতা
ওই পরিবহণ সংস্থার  এক কর্তা বলেন, ‘‘যাত্রীদের অসুবিধার কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শনিবার থেকেই নতুন ভাড়া কার্যকর হয়েছে।’’
১৯ অগস্ট, ২০১৮
old woman
সমীর দত্ত
শুক্রবার রাতে চিকিৎসাধীন অবস্থায় সেখানেই মৃত্যু হয়েছে তাঁর।
১৯ অগস্ট, ২০১৮
Atal Bihari Vajpayee
প্রশান্ত পাল
জামশেদপুর বেশি দূর নয়। বলরামপুর থেকে সেখানে চলে গিয়েছিলেন জনসঙ্ঘের নেতা বিশ্বনাথ ঘোষ, মিতন সেন, রামঅবতার শর্মা, সীতারাম নিয়োগী, প্রমোদ কাটারুকারা।
১৮ অগস্ট, ২০১৮
tmc
নিজস্ব সংবাদদাতা
তিনি রঘুনাথপুর ২ ব্লকের জেলা পরিষদের ৩১ নম্বর আসনে জেতেন।
১৮ অগস্ট, ২০১৮
Panchayat
রাজদীপ বন্দ্যোপাধ্যায়
এই অবস্থায় জেলার গ্রাম পঞ্চায়েতগুলির মেয়াদ শেষ হতে যাওয়ায় উন্নয়নের কাজে বড়সড় ধাক্কা খেতে আশতে চলেছে বলে আশঙ্কা করছেন বাঁকুড়া জেলা প্রশাসনের কর্তারা।
১৮ অগস্ট, ২০১৮
Coal mine worker
শুভ্রপ্রকাশ মণ্ডল
নিতুড়িয়ায় ইসিএলের সেই পারবেলিয়া কয়লাখনি কি এ বার পুরোপুরি বন্ধ হয়ে যাবে?
১৮ অগস্ট, ২০১৮
Atal Bihari Vajpayee
নিজস্ব সংবাদদাতা
ভারতরত্ন অটলবিহারী বাজপেয়ীর মৃত্যুর পরে সে সব স্মৃতির কথাই ভাসছে বিশ্বভারতীতে।
১৮ অগস্ট, ২০১৮
Burnt
নিজস্ব সংবাদদাতা
রামপুরহাট হাসপাতালে চিকিৎসাধীন তরুণীর বোন জানায়, দু’বছর আগে রনিকে ভালবেসে বিয়ে করে দিদি। বিয়ের পর থেকেই শাশুড়ি, শ্বশুর নানা ভাবে শারীরিক এবং মানসিক অত্যাচার করত বলে অভিযোগ। আক্রান্তের বাবার দাবি, ‘‘শ্বশুরবাড়ির অত্যাচার সহ্য না করতে পেরে সাত দিন আগে মেয়ে বাড়ি পালিয়ে আসে।’’ বৃহস্পতিবার বিকেলে বোনকে সঙ্গে নিয়ে বাজারে দুধের প্যাকেট কিনতে গিয়েছিল ওই কিশোরী। ফেরার পথে রনি পথ আটকায় বলে পরিবারের দাবি।
১৭ অগস্ট, ২০১৮
Murder
নিজস্ব সংবাদদাতা
পুলিশ জানায়, প্রতি দিনের মতোই মঙ্গলবার রাত ৮টা নাগদ দোকান বন্ধ করে বাড়ি ফেরেন বিপদতারণবাবু। রাত ১০টায় একসঙ্গে খাওয়া-দাওয়ার পরে শুতে যান সকলে। মেয়েকে নিয়ে দোতলায় থাকেন নমিতাদেবী। নিচের তলায় পাশাপাশি ঘরে থাকতেন উষাদেবী এবং বিপদতারণবাবু। উষাদেবী কানে শুনতে পান না।
১৭ অগস্ট, ২০১৮
Old Woman
সমীর দত্ত
বুধবার সন্ধ্যায় এসডিও (মানবাজার) সঞ্জয় পাল হাসপাতালের রাস্তা দিয়ে গাড়িতে যাচ্ছিলেন। গাড়ির আলোতেই তাঁর চোখে পড়ে, বৃদ্ধা রাস্তার ধারে পড়ে কাতরাচ্ছেন। গাড়ি থেকে নেমে পরিচয় জানার চেষ্টা করেন। লাভ হয় না। তখনই হাসপাতালে ফোন করে ডাকা হয় অ্যাম্বুল্যান্স।
১৭ অগস্ট, ২০১৮
Arrest
নিজস্ব সংবাদদাতা
বীরভূম জেলা পুলিশের তরফে জানানো হয়েছে, গত ৬ এপ্রিল পঞ্চায়েত ভোটের মনোনয়ন জমাকে কেন্দ্র করে নলহাটিতে বিজেপি কর্মীদের সঙ্গে পুলিশের ঝামেলা হয়। সেই ঘটনায় রঘুনাথপুর ১ ব্লকের একটি মণ্ডলের বিজেপি সভাপতি গণেশের যুক্ত থাকার কিছু প্রমাণ মিলেছে। তার ভিত্তিতেই ওই গ্রেফতার। তা হলে এত পরে কেন? এ নিয়ে মুখ খুলতে চাননি এসডিপিও (রামপুরহাট) অভিষেক রায়। মন্তব্য এড়িয়েছেন বীরভূমের পুলিশ সুপার কুণাল অগ্রবালও।
১৭ অগস্ট, ২০১৮
Women Police Station
নিজস্ব সংবাদদাতা
গত ১ এপ্রিল বীরভূম জেলা পুলিশের সঙ্গে বিশ্বভারতীর একটি চুক্তি স্বাক্ষরিত হয়। ঠিক করা হয়, শ্রীনিকেতনের ফর্টিফাইভে আম্রপালি ছাত্রীনিবাসের সামনে বিশ্বভারতীর কোয়ার্টারে অস্থায়ী ভাবে তৈরি হবে বোলপুর মহিলা থানা।
১৪ অগস্ট, ২০১৮
Kanyasree
নিজস্ব সংবাদদাতা
বরাবাজার ব্লক প্রশাসন সূত্রে জানা গিয়েছে, কন্যাশ্রীদের নাম— বাঘমুণ্ডির উসুলডুংরি গ্রামের সুস্মিতা মান্ডি, বরাবাজার থানার বাসিন্দা খাওয়াসডি গ্রামের কল্পনা সোরেন ও সুজাতা মান্ডি, কালাচাঁদপুর গ্রামের শকুন্তলা হেমব্রম এবং আমাগোড়া গ্রামের কল্যাণী হেমব্রম।
১৪ অগস্ট, ২০১৮
Kanyasree
প্রশান্ত পাল
এই প্রকল্পের জেলা নোডাল অফিসার মৌলি সান্যাল বলেন, ‘‘উত্তরণ অ্যাপটি এ বার ঢেলে সাজানো হয়েছে। এই অ্যাপে একটি লাল রঙের বাটন থাকছে। কোথাও কোনও সমস্যায় পড়লে বা বিপদে পড়লে মেয়েরা নিজেদের কাছে থাকা মোবাইলে এই অ্যাপ খুলে ওই ‘এসওএস’ বাটনে চাপ দিলেই মোবাইল থেকে জেলা পুলিশ কন্ট্রোল রুমে সঙ্কেত পৌঁছে যাবে।’’
১৪ অগস্ট, ২০১৮
Man
নিজস্ব সংবাদদাতা
জেলা স্বাস্থ্য-কর্তাদের দাবি, মৃত্যুর কারণ স্পষ্ট নয়। চিকিৎসা সংক্রান্ত নথিপত্র খতিয়ে না দেখে তাঁর মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে না। 
১৪ অগস্ট, ২০১৮
Somnath Chatterjee
দয়াল সেনগুপ্ত ও অর্ঘ্য ঘোষ
সমস্যা নিয়ে তাঁর কাছে গেলে খালি হাতে ফেরাতেন না কাউকেই। সাংসদ তহবিলের টাকায় শহর, গঞ্জ, গ্রামে একাধিক কাজে তো বটেই, ব্যক্তিগত ভাবেও আম-জনতার কাছের মানুষ হয়েছিলেন সোমনাথ চট্টোপাধ্যায়।
১৪ অগস্ট, ২০১৮
Woman
নিজস্ব সংবাদদাতা
ফাইলেরিয়া বা গোদ রোগ নির্মূল করতে রাজ্যের অন্য চার জেলার সঙ্গে বীরভূমেও বিশেষ কর্মসূচি নিয়েছে স্বাস্থ্য দফতর। সে জন্য জেলায় ২৩-২৮ অগস্ট পর্যন্ত বিশেষ ‘গণঔষধ সেবন কর্মসূচি’ পালিত হতে চলেছে।
১৪ অগস্ট, ২০১৮
Sumitra Mahajan
দেবস্মিতা চট্টোপাধ্যায়
সোমনাথবাবু যখন বোলপুরের সাংসদ, রামচন্দ্রবাবু তখন বীরভূমের। দু’দশক সোমনাথবাবুকে কাছ থেকে দেখেছেন তিনি।
১৪ অগস্ট, ২০১৮
আরও খবর