আইনজাবীদের একাংশ মনে করাচ্ছেন, ২০১৬ সালের জানুয়ারিতে অমিত-খুনে অন্যতম অভিযুক্ত তৃণমূল নেতা শেখ আলিম-সহ চার্জশিটে থাকা ৩৬ জনকে ‘নিরপরাধ’ বলে দাবি করে তাঁদের নাম ওই মামলা থেকে বাদ দেওয়ার আর্জি আদালতে জানান জেলা আদালতের প্রাক্তন পাবলিক প্রসিকিউটর (পিপি) রণজিৎ গঙ্গোপাধ্যায়।
নিজস্ব সংবাদদাতা
২০ নভেম্বর, ২০১৮
Family
রাজদীপ বন্দ্যোপাধ্যায়
এমটিপিএস-এর সিআইএসএফ কলোনির এ-৭ বিল্ডিংয়ের ১ নম্বর কোয়ার্টারে বসে দিলীপবাবু ও তাঁর স্ত্রী বলছিলেন তাঁদের সদ্য হারানো বড় মেয়ে মধুস্মিতার কথা। পাশে বসে ছোট মেয়ে পঞ্চম শ্রেণির ছাত্রী পিঙ্কি। দিলীপবাবু সিআইএসএফ কর্মী। 
২০ নভেম্বর, ২০১৮
Suri
নিজস্ব সংবাদদাতা
রেলের তরফে দাবিপূরণের আশ্বাসও মিলেছিল। কিন্তু তার পরে কেটে গিয়েছে প্রায় দু’বছর। দাবি মেটেনি। রেলের উপরে ক্ষুব্ধ  সিউড়ি ও দুবরাজপুরের বাসিন্দাদের একাংশ বলছেন— ‘‘উপেক্ষিতই থাকলাম।’’
২০ নভেম্বর, ২০১৮
puru
নিজস্ব সংবাদদাতা
রাইপুরের বিডিও সঞ্জীব দাস জানান, গত কয়েক দিনে তিনি রাইপুর, মটগোদা, ফুলকুসমা, ঢেকো ও সোনাগাড়া গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন এলাকায় সকালে যান। যেখানেই তিনি মানুষজনকে খোলা জায়গায় শৌচকর্ম করতে দেখলেন, সেখানেই তিনি ফুটবলের রেফারির বাঁশি বাজান।
১৯ নভেম্বর, ২০১৮
tmc
নিজস্ব সংবাদদাতা
ঘটনা হল, রেলের ওই বিজ্ঞপ্তির পরেই ব্যবসায়ীদের পুনর্বাসনের দাবিকে সমর্থন জানায় আদ্রা শহর তৃণমূল। গত এক সপ্তাহের মধ্যে ব্যবসায়ীরা দোকানও সরাননি।
১৯ নভেম্বর, ২০১৮
puru
নিজস্ব প্রতিবেদন
রবিবার রামপুরহাট মহকুমার দুই প্রান্তে সভা করে শাসক তৃণমূল এবং বিরোধী বিজেপি। মুরারইয়ের সভায় জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডল আবারও বিরোধীদের হুমকি দিয়ে পাঁচনের প্রসঙ্গ তোলেন।
১৯ নভেম্বর, ২০১৮
murder
নিজস্ব সংবাদদাতা
পুলিশ জানিয়েছে, পারিবারিক বিবাদের জেরে ওই খুনের ঘটনা ঘটেছে। শুক্রবার মাঠে ধান কাটতে গিয়েছিল সঞ্জয়। দুপুরে সেখানে তাঁর জন্য খাবার নিয়ে যাওয়ার কথা ছিল রথুবাবুর।
০৮ নভেম্বর, ২০১৮
beehive
নিজস্ব সংবাদদাতা
মৃতার পরিবারের দাবি, মৌমাছির কামড়েই মৃত্যু হয়েছে সুখিয়াদেবীর। তবে, মৌমাছি কামড়ের ফলেই যে তাঁর মৃত্যু হয়েছে, এখনই তা মানতে নারাজ রেল কর্তৃপক্ষ।
১৮ নভেম্বর, ২০১৮
anubrata
নিজস্ব সংবাদদাতা
অনুব্রত ছাড়াও সভার মঞ্চে ছিলেন মৎস্যমন্ত্রী চন্দ্রনাথ সিংহ, জেলা সভাধিপতি বিকাশ রায়চৌধুরী-সহ জেলার একাধিক তৃণমূল নেতা।
০৮ নভেম্বর, ২০১৮
cholera
অপূর্ব চট্টোপাধ্যায়
গত ৩১ অক্টোবর মধ্যরাত থেকে পাইকরের রাজবংশীপাড়া ও হালদারপাড়ায় প্রথম ডায়রিয়া ছড়ায়। পরবর্তীতে গ্রামের অন্য পাড়াগুলিতেও তা ছড়িয়ে পড়ে।
১৮ নভেম্বর, ২০১৮
anubrata
নিজস্ব সংবাদদাতা
শনিবার লোহাপুর কাঁটাগড়িয়া মাঠে অনুব্রত মণ্ডল কী বার্তা দেন, তা জানতে উৎসুক দলীয় কর্মীরা। লোহাপুরে দু’মাস আগে সিপিএম নেতা হান্নান মোল্লা নিশানা করেছিলেন অনুব্রতকে।
১৭ নভেম্বর, ২০১৮
bjp
নিজস্ব সংবাদদাতা
বিজেপি নেতৃত্ব মল্লারপুর শিববাড়ির মাঠে ১৮ নভেম্বর, রবিবারের সভার জন্য শুক্রবার থেকে মঞ্চ তৈরি করতে শুরু করেছে।
১৭ নভেম্বর, ২০১৮
water
নিজস্ব সংবাদদাতা
মুরগুমা জলাধার থেকে পাইপলাইনের মাধ্যমে ঝালদা পুরশহরের ১২টি ওয়ার্ডে জল সরবরাহ করে পুরসভা। কিন্তু মাঝে মধ্যেই জল সরবরাহ বিঘ্নিত হয় বলে অভিযোগ।
১৭ নভেম্বর, ২০১৮
murder
নিজস্ব সংবাদদাতা
কৃষিপ্রধান গ্রাম মধুবন। শুক্রবার ঘটনাস্থলে গিয়ে দেখা গেল, সিমেন্টের গাঁথনি দেওয়া এক কামরার ইটের বাড়ি। মাথায় অ্যাসবেস্টসের ছাউনি। সামনে জটলা করেছিলেন গ্রামের লোকজন। দরজার পাশে পড়েছিল রক্তমাখা ইট। চাদর।
১৭ নভেম্বর, ২০১৮
Protest
নিজস্ব সংবাদদাতা
শহরের ময়লা গ্রামে ফেলা যাবে না। বিষ্ণুপুর শহরের প্রস্তাবিত ডাম্পিং গ্রাউন্ডের বিরোধিতা করে বৃহস্পতিবার সরব হলেন দ্বারিকা গোঁসাইপুর গ্রাম পঞ্চায়েতের বনমালীপুর, অবন্তিকা, রেওড়া, নতুনগঞ্জ, বেলডাঙা, বেন্দা, রানিখামার প্রভৃতি গ্রামের বাসিন্দারা।
১৬ নভেম্বর, ২০১৮
Rally
দয়াল সেনগুপ্ত
বিজেপির রথ, শাসকদলের খোল-খঞ্জনি। দু’দলের কর্মসূচি নিয়ে লোকসভা ভোটের অনেক আগেই রাজনৈতিক উত্তাপ ছড়িয়েছে জেলায়। শাসক ও বিরোধীর মধ্যে চলছে বাকযুদ্ধও।  
১৬ নভেম্বর, ২০১৮
Rath Yatra
নিজস্ব সংবাদদাতা
বুধবার সিউড়ির পুরন্দরপুরে এক জনসভায় অনুব্রত মণ্ডল বলেছিলেন, ‘‘রথ তো আষাঢ় মাসে হয়। তা-ও যদি রথ বের হয়, সে জন্য চার হাজার খোল আর আট হাজার করতাল দেওয়া হবে। বল হরি, হরি বোল করতে করতে যাবে।’’
১৬ নভেম্বর, ২০১৮
Bidyut Chakrabarty and others
নিজস্ব সংবাদদাতা
স্থায়ী উপাচার্য হিসেবে যোগ দেওয়ার পর থেকেই বিভিন্ন ছাত্রাবাসে ঘুরেছেন বিদ্যুৎ চক্রবর্তী। তখনই নজরে আসে ছাত্রাবাসগুলির অপরিষ্কার অবস্থার কথা। সিদ্ধান্ত নেন, প্রতি মাসেই বিশ্বভারতীর ছাত্রাবাস ও ছাত্রী নিবাসগুলিতে একটি করে সাফাই অভিযান হবে।
১৬ নভেম্বর, ২০১৮
God
নিজস্ব সংবাদদাতা
খয়রাশোলে শতাব্দীপ্রাচীন গোষ্ঠমেলা শুরু হল বৃহস্পতিবার। বলরাম মন্দির থেকে বলরাম জিউর বিগ্রহ নিয়ে আসা হল গোষ্ঠমেলা প্রাঙ্গণে। সঙ্গে কৃষ্ণ বিগ্রহও। স্থানীয় সূত্রে খবর, কার্তিক মাসের শুক্লা অষ্টমী তিথিতে কৃষ্ণ ও বলরাম গোচারণে গোষ্ঠে গিয়েছিলেন, এটা মেনেই বহু বছর ধরে এই মেলা হয়ে আসছে।
১৬ নভেম্বর, ২০১৮
Piu Bagdi
নিজস্ব সংবাদদাতা
কালীঠাকুরের বিসর্জন দেখতে বেরিয়ে পাঁচ দিন আগে নিখোঁজ হয়ে গিয়েছিল। বৃহস্পতিবার সকালে আঙ্গারগড়িয়া পঞ্চায়েতের মালডিহা গ্রামের পুকুর থেকে সেই পিউ বাগদির (৭) দেহ উদ্ধার করল মহম্মদবাজার পুলিশ।
১৬ নভেম্বর, ২০১৮
Dilip and Anubrata
দয়াল সেনগুপ্ত
বুধবার সিউড়ির পুরন্দরপুরে এক সমাবেশে ওই রথ ‘বিজেপির মৃত্যুর রথ’ হতে চলেছে বলে মন্তব্য করলেন জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। এ দিনই বোলপুরে এক পদযাত্রায় সামিল হয়ে প্রদেশ বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘‘ওই রথ রোখা যাবে না। তার সামনে দাঁড়ালে শুয়ে পড়বে উন্নয়ন।’’
১৫ নভেম্বর, ২০১৮
News Corner
নিজস্ব সংবাদদাতা
বিশ্ব-দর্শনের সুযোগ করে দিল স্কুলে চালু হওয়া নিউজ কর্নার। বুধবার শিশুদিবসে কেন্দার বালকডি কেবিএম হাইস্কুলে চালু হওয়া ওই কর্নারে খবরের কাটিং দেখেই তারা জানতে পারল, পুরুলিয়া জেলা প্রশাসন জেলার বেশ কয়েকটি পর্যটন কেন্দ্র পরিবেশ দূষণমুক্ত এলাকা হিসাবে চিহ্নিত করতে যাচ্ছে। 
১৫ নভেম্বর, ২০১৮
District Magistrate
শুভ্রপ্রকাশ মণ্ডল
একটি বা দু’টি ঘটনা নয়, গত দু’মাসে এই রকম উদ্ধার করা আটটি ছেলেমেয়ের বাড়ির ঠিকানা জোগাড় হওয়ার পরেও তৎক্ষণাৎ তাদের পরিজনদের হাতে তুলে দেওয়া যায়নি। জেলার বাসিন্দা হলেও, তাদের আরও কিছু দিন কাটাতে হয়েছে জেলারই হোমে।
১৫ নভেম্বর, ২০১৮
Couple
শুভ্র মিত্র
তাঁদের ছেলে, একাদশ শ্রেণির ছাত্র  জিৎ তখন ঘুমাচ্ছিল। মায়ের চিৎকারে সে মশারি ফেলে তেড়ে আসতেই বাঁদরটা তার উপরে ঝাঁপিয়ে পড়ে। তার হাঁটুতে বাঁদরটা আঁচড়ে রক্ত বার করে দেয়। এরপরে আর সেখানে দাঁড়য়নি বাঁদরটা। লাফিয়ে বেরিয়ে আসে রায় বাড়ি থেকে।
১৫ নভেম্বর, ২০১৮
House
নিজস্ব সংবাদদাতা
কখনও ফাঁকা বাড়িতে চুরি, কখনও বাড়িতে একা বৃদ্ধাকে পেয়ে গলায় ছুরি ঠেকিয়ে ছিনতাই— শান্তিনিকেতনের বিভিন্ন অংশে একের পর এক ঘটেছে এ সব ঘটনা। স্বাভাবিক ভাবেই পর্যটন শহর শান্তিনিকেতনের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছিল।
১৫ নভেম্বর, ২০১৮
Representational Image
প্রশান্ত পাল
এই সমস্ত কথা যখন হচ্ছে, ডান হাতে মাকে জড়িয়ে ধরে রয়েছে উজ্জ্বল। চোখমুখ উজ্জ্বল তার। বাঁ হাতে ধরা রঙিন বই। শিশু দিবসের উপহার। মার ওই সমস্ত কথা মোটেও ভাল লাগছে না তার। ঘুরিয়ে ফিরেয়ে প্রশ্ন করে চলেছে, ‘‘এই রং পেনসিলগুলোও আমার? এখনই খুলে ফেলব?’’
১৫ নভেম্বর, ২০১৮
আরও খবর