সোমনাথ চট্টোপাধ্যায়ের বাড়িতে ইয়েচুরি, জল্পনা তুঙ্গে

গত ৮ জুলাই প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর জন্মবার্ষিকী উপলক্ষে এক মঞ্চে সাক্ষাত্ হয়েছিল দু’জনের। রবিবার লোকসভার প্রাক্তন স্পিকার তথা সিপিএম নেতা সোমনাথ চট্টোপাধ্যায়ের শান্তিনিকেতনের বাড়িতে দেখা করতে গেলেন দলের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি।


সিপিএম বিধায়কের উপর সশস্ত্র হামলা, অভিযুক্ত তৃণমূল

ফের সশস্ত্র হামলা বিরোধী বিধায়কের উপরে। এ বারেও অভিযোগ শাসক দল তৃণমূলের বিরুদ্ধে। পথসভা চলাকালীন সিপিএম বিধায়ককে মারধর এবং আগ্নেয়াস্ত্র উঁচিয়ে তাড়া করার অভিযোগ উঠল তৃণমূল কর্মীদের বিরুদ্ধে।


প্রিয়ঙ্কা ‘খিচুড়ি’ আর দীপিকা ‘বিরিয়ানি’!

প্রিয়ঙ্কা ‘খিচুড়ি’ আর দীপিকা ‘বিরিয়ানি’! নিজেদের এমন বিশেষণ শুনেও কোনও প্রতিক্রিয়া নেই প্রথম সারির দুই নায়িকার। বরং তাঁরা তারিয়ে তারিয়ে উপভোগ করছেন! তবে এ কি কোনও পাগলের প্রলাপ? না। তা নয়। এ বক্তব্য স্বয়ং রণবীর সিংহের।


তিনসুকিয়ায় সক্রিয় আলফা, সকন্যা ব্যবসায়ীকে হত্যা

দাবি মতো তোলা না পেয়ে বাড়িতে হামলা করে ব্যবসায়ী ও তাঁর কন্যাকে গুলি করে হত্যা করল আলফা জঙ্গিরা। অসমের তিনসুকিয়া জেলার এই ঘটনা সম্পর্কে পুলিশ জানিয়েছে, আলফা-স্বাধীন জঙ্গিরা পেঙেরির ব্যবসায়ী নন্দলাল শাহের কাছে মোটা টাকা তোলা চেয়েছিল। তিনি টাকা দিতে রাজি হননি।


দায়িত্ব নিলেন সুগত মারজিত্

কলকাতা বিশ্ববিদ্যালয়ের অন্তবর্তীকালীন অস্থায়ী উপাচার্য পদে যোগ দিলেন সুগত মারজিৎ। বুধবার সকাল সাড়ে ১০টা নাগাদ তিনি বিশ্ববিদ্যালয়ে যান। বিশ্ববিদ্যালয়ের কর্মী এবং আধিকারিদের সঙ্গে কথা বলেন তিনি। তাঁদের কাছ থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা নিয়ে খোঁজখবরও নেন।