১৬ কোটিতে ডেয়ারডেভিলে যুবরাজ - Anandabazar
  • সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

১৬ কোটিতে ডেয়ারডেভিলে যুবরাজ

4
যুবরাজ সিংহ। — ফাইল চিত্র।

ধোনিবাহিনীতে এ মুহূর্তে ব্রাত্য হলেও আইপিএলের সবচেয়ে দামি প্লেয়ার হিসেবে রেকর্ড করলেন যুবরাজ সিংহ। মাত্র দু’কোটি টাকা বেস প্রাইস থাকলেও সোমবার বেঙ্গালুরুতে অষ্টম আইপিএল নিলামে তাঁর দর উঠল ১৬ কোটি টাকা। বেঙ্গালুরুর দল থেকে ৩৩ বছরের যুবরাজ এলেন দিল্লি ডেয়ারডেভিলস-এ।

গত বারের আইপিএলে সবচেয়ে দামি খেলোয়াড় হিসেবে ১৪ কোটি টাকাতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে খেললেও নিজের ফর্মের সুনাম রাখতে পারেননি তিনি। কিন্তু গত আইপিএলে ব্যাটে-বলে সে ভাবে ছাপ ফেলতে না পারলেও এ বার নিলামের প্রথম দফাতেই তাঁকে নিয়ে বিস্তর টানাটানি হল। বিশ্বকাপ দলে এই অলরাউন্ডারের জায়গা না হলেও তাঁকে পেতে শুরু থেকেই ঝাঁপিয়েছিল চারটি আইপিএল ফ্র্যাঞ্চাইজি।

প্রথম দফার নিলামেই ডেয়ারডেভিলসের জার্সিতেই মাঠে নামা নিশ্চিত হল তাঁর। যুবরাজকে দলে পেয়ে ডেয়ারডেভিলস কোচ দক্ষিণ আফ্রিকার গ্যারি কার্স্টেনের মন্তব্য, “যুবরাজকে পাওয়ার ব্যাপারে আমরা মরিয়া ছিলাম।”

তবে এ দিন প্রথম দফায় অবিক্রিতই থাকলেন দুর্দান্ত ফর্মে থাকা দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা। যুবরাজকে ছাড়াও শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথুউজ এবং জাহির খানকে যথাক্রমে সাড়ে সাত কোটি ও চার কোটি টাকাতে তুলে নিল দিল্লি। প্রথম দফার নিলামে যুবরাজকে দলে টেনে দিল্লি চমক দিলেও পিছিয়ে ছিল না আরসিবি-ও। নিলামের সর্বকনিষ্ঠ খেলোয়াড় ১৭ বছরের সরফরাজ নৌশাদ খানকে ৫০ লাখ টাকায় দলে টানল তারা। অন্য দিকে, আনকোরা কে সি কারিয়াপ্পাকে ২.৪ কোটি টাকায় কিনলেন কেকেআর কর্তৃপক্ষ। আমলার মতোই এ বারের আইপিএলে দেখা যাবে না শ্রীলঙ্কার কুমার সঙ্গকারাকেও। টেস্ট এবং ওয়ান ডে মিলিয়ে পঁচিশ হাজারের বেশি রান বা টেস্টে ১১টা  ডাবল সেঞ্চুরি থাকলেও টি-টোয়েন্টি ফর্ম্যাটে ফ্র্যাঞ্চাইজিদের কাছে তিনি যে লোভনীয় বাজি নন, এ দিন দ্বিতীয় দফার নিলামের পর তা ফের এক বার স্পষ্ট।

তারকা-নিলাম


যুবরাজ সিংহ
১৬ কোটি
দিল্লি ডেয়ারডেভিলস


মুরলী বিজয়
৩ কোটি
কিংস ইলেভেন পঞ্জাব


কেভিন পিটারসন
২ কোটি 
সানরাজার্স হায়দরাবাদ


ইয়ন মর্গ্যান
১.৫ কোটি

সানরাজার্স হায়দরাবাদ


দীনেশ কার্তিক
১.৫ কোটি
রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু


অ্যাঞ্জেলো ম্যাথেউজ
৭.৫ কোটি
দিল্লি ডেয়ারডেভিলস


অ্যারন ফিঞ্চ
৩.২ কোটি
মুম্বই ইন্ডিয়ান্স


অমিত মিশ্র
৩.৫ কোটি
দিল্লি ডেয়ারডেভিলস


ট্রেন্ট বোল্ট
৩.৮ কোটি
সানরাজার্স হায়দরাবাদ

**বিক্রি হলেন (টাকার অঙ্কে)***টিম

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন