Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ইউক্রেনের কয়লাখনিতে বিস্ফোরণ, মৃত ৩৩

ইউক্রেন-এর দনিয়েত্স্ক অঞ্চলে জাসইয়াডকো কয়লাখনি বিস্ফোরণে ৩৩ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১৪ জন। বুধবার স্থানীয় সময় সকাল ছ’টায় এই বিস্ফোরণ ঘ

সংবাদ সংস্থা
০৪ মার্চ ২০১৫ ১৮:৪৬
Save
Something isn't right! Please refresh.
Popup Close

ইউক্রেন-এর দনিয়েত্স্ক অঞ্চলে জাসইয়াডকো কয়লাখনি বিস্ফোরণে ৩৩ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১৪ জন। বুধবার স্থানীয় সময় সকাল ছ’টায় এই বিস্ফোরণ ঘটে। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, খনিতে জমে থাকে মিথেন গ্যাস থেকেই এই বিস্ফোরণ ঘটে। খনি থেকে ১৫৭ জনকে উদ্ধার করা হয়েছে। আহত এবং নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা গিয়েছে।

ইউক্রেন-এর দনিয়েত্স্ক ও লুহানস্ক অঞ্চলের নিয়ন্ত্রণ রয়েছে রুশ-পন্থী বিদ্রোহীদের হাতে। দীর্ঘ সংঘর্ষের পরে কয়েক দিন আগে এই অঞ্চলে যুদ্ধবিরতি ঘোষণা করা হয়েছে। তবে এর মধ্যেই যুদ্ধবিরতি লঙ্ঘনের ছোটখাটো অভিযোগও উঠতে শুরু করেছে। তার মধ্যেই এ দিন দনিয়েত্স্ক অঞ্চলের জাসইয়াডকো খনিতে বিস্ফোরণের খবর আসে। সূত্রের খবর, এ দিন সকালে খনিতে ২৩০ জন কাজ করছিলেন। এর মধ্যে ৫০ জন শ্রমিক খনির প্রায় ১২০০ মিটার গভীরে কাজ করছিলেন। সেই সময়েই বিস্ফোরণ ঘটে।

স্থানীয় প্রশাসন সূত্রে খবর, উদ্ধার করা শ্রমিকদের মধ্যে ১৪ জন আহত শ্রমিক ও এক জন মৃত শ্রমিক ছিলেন। ১৫টি উদ্ধারকারী দল খনিতে কাজ করছে। এদিন সন্ধ্যা পর্যন্ত ৩৩ জন শ্রমিকের কোনও খোঁজ পাওয়া যায়নি। বিদ্রোহী দনিয়েত্স্ক পিপলস রিপাবলিক (ডিএএন) সরকারও বিস্ফোরণের কথা স্বীকার করে নিয়েছে।এর পিছনে ইউক্রেনের সেনার হাত নেই বলে ডিএএন সরকারের তরফে জানানো হয়েছে। উদ্ধারে সাহায্য করার জন্য ইউক্রেন সরকার সেখানে উদ্ধারকারী দল পাঠাতে প্রস্তুত বলে জানিয়েছে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে ইউক্রেনের পার্লামেন্টে নীরবতাও পালন করা হয়। এর আগে ২০০৭-এ এই একই খনিতে বিস্ফোরণে ১০১ জনের মৃত্যু হয়েছিল।

Advertisement


Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement