Advertisement
৩০ সেপ্টেম্বর ২০২৩

মত্স্যজীবী হত্যাকাণ্ডে কেন্দ্রের অবস্থান জানাতে নির্দেশ সুপ্রিম কোর্টের

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০১৪ ১৬:৪৭
Share: Save:

মেরিন কাণ্ডে নিজেদের অবস্থান জানাতে কেন্দ্রকে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। প্রধান বিচারপতি আর এম লোঢার নেতৃত্বে তিন সদস্যের এক বেঞ্চ সোমবার এই নির্দেশ দিয়েছে।

ভারতীয় মত্স্যজীবী খুনের ঘটনায় অন্যতম অভিযুক্ত ইতালীয় মেরিন মাসিমিলানো লাতোরে গত অগস্ট মাসে ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন। প্রতি সপ্তাহে এক দিন দিল্লির চাণক্যপুরি থানায় হাজিরা দিতে হবে এই শর্তে তাঁর জামিন মঞ্জুর করা হয়। কিন্তু সম্প্রতি ওই মেরিন চিকিত্সার প্রয়োজনে দেশে ফেরার অনুমতি চেয়ে শীর্ষ আদালতের কাছে আবেদন করেন। এ দিন তাঁর সেই আবেদন মঞ্জুর করে শীর্ষ আদালত। এ প্রসঙ্গে বিচারপতি কুরিয়েন জোসেফ এবং আর এফ নরিমান অতিরিক্ত সলিসিটর জেনারেল পি এস নরসিংহকে চলতি মাসের ১২ তারিখের মধ্যে কেন্দ্রের অবস্থান জানাতে নির্দেশ দিয়েছেন। এ বিষয়ে কোনও আপত্তি থাকলে আদালতকে সে কথা জানাতে বলা হয়েছে।

অভিযুক্তদের পক্ষে সওয়াল করেন কৌঁসুলি সোলি সোরাবজি এবং কে টি এস তুলসি। আদালতকে তাঁরা জানান, অসুস্থ মেরিনের তরফে দায়িত্ব নিতে প্রস্তুত ভারতে নিযুক্ত ইতালীয় রাষ্ট্রদূত ড্যানিয়েল মানচিনি।

২০১৩ সালের ফেব্রুয়ারিতে কেরল উপকূলে দুই ভারতীয় মৎস্যজীবীকে গুলি করে মারে ট্যাঙ্কার প্রহরারত ইতালীয় মেরিনরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE