Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

আবার সঙ্কেত, এ বার রেকর্ড করল বিমান

সংবাদ সংস্থা
১০ এপ্রিল ২০১৪ ১৯:৫১
Save
Something isn't right! Please refresh.
চলছে অনুসন্ধান। ছবি: এএফপি।

চলছে অনুসন্ধান। ছবি: এএফপি।

Popup Close

আবার সঙ্কেত পাওয়া গেল। বৃহস্পতিবার নিখোঁজ মালয়েশীয় বিমানের সন্ধানে নামা একটি বিমান এই সঙ্কেত রেকর্ড করে।

‘জয়েন্ট এজেন্সি কোঅর্ডিনেশন সেন্টার’ (জেএসিসি) সূত্রে খবর, এ দিন অস্ট্রেলিয়ার পি-৩ ওরিয়ন বিমানের সঙ্গে থাকা ‘সোনার বুয়স’ সঙ্কেতটি রেকর্ড করে। সঙ্কেতটি আবার ‘ওসান শিল্ড’ যে অঞ্চলে রয়েছে সেখান থেকেই পাওয়া গিয়েছে। সঙ্কেতটি বিশ্লেষণের জন্য বিশেষজ্ঞদের কাছে পাঠান হয়েছে বলে জেএসিসি সূত্রে খবর।

জেএসিসি সূত্রে খবর, এ দিন ১০টি সামরিক বিমান, চারটি অসামরিক বিমান এবং ১৩টি জাহাজ পারথের ২২৮০ কিলোমিটার উত্তর-পশ্চিমে ৫৭ হাজার ৯২৩ বর্গ কিলোমিটার এলাকায় সন্ধান চালায়। এ দিন কিছু ভাসমান বস্তুর দেখাও মেলে। তবে সেগুলি নিখোঁজ বিমানের নয় বলেই জানা গিয়েছে। এ দিনও উত্তর দিকে সমুদ্রের তলায় সন্ধানের দায়িত্ব ছিল ‘ওসান শিল্ড’-এর। দক্ষিণে একই খোঁজ চালায় ‘হাইজুং-০১’ এবং ‘এইচএমএস ইকো’ জাহাজ।

Advertisement

জেএসিসি সূত্রে খবর, একের পর এক সঙ্কেত অনুসন্ধান স্থলটিকে নির্দিষ্ট করতে সাহায্য করছে। বর্তমান অনুসন্ধান অঞ্চলটি আগের অনুসন্ধান স্থলের তুলনায় এক-চতুর্থাংশ ছোট। এ দিকে মালয়েশীয় প্রশাসন সূত্রে খবর, বিমান থেকে পাওয়া শেষ বার্তাটি এসেছিল পাইলট জাহির আহমেদ শাহ-এর কাছ থেকে। বার্তাটির মধ্যে সন্দেহজনক কিছু নেই বলে মালয়েশীয় প্রশাসন সূত্রে খবর।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement