Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ অক্টোবর ২০২১ ই-পেপার

অর্জুন সিংহকে হেনস্থার অভিযোগে বিক্ষোভ, বনধ

নিজস্ব সংবাদদাতা
০৫ জুন ২০১৪ ১৮:৩৩
ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের দফতরের সামনে বিক্ষোভ সমর্থকদের। ছবি: সজল চট্টোপাধ্যায়।

ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের দফতরের সামনে বিক্ষোভ সমর্থকদের। ছবি: সজল চট্টোপাধ্যায়।

ভাটপাড়ার তৃণমূল বিধায়ক তথা ভাটপাড়া পুরসভার চেয়ারম্যান অর্জুন সিংহকে পুলিশি হেনস্থা ও অপদস্থ করার অভিযোগে বৃহস্পতিবার সকাল থেকে বিক্ষোভ দেখালেন বিধায়কের অনুগামীরা। এ দিন সকাল ১১টায় দলবল-সহ অর্জুন সিংহ ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের দফতরে যান। কমিশনারের সঙ্গে দেখা করে স্মারকলিপি দেন। অভিযোগ, তাঁর গত বুধবার রাতে উদ্দেশ্যপ্রণোদিত ভাবে জনা তিরিশ পুলিশকর্মী অন্যায় ভাবে তাঁর গাড়ি আটকে হেনস্থা করে। প্রতিবাদ করতে গেলে পিস্তল উঁচিয়ে খুনের চেষ্টাও। পুলিশ কমিশনার তদন্তের আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

অন্য দিকে, পুলিশ কমিশনার মুখ না খুললেও ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের ডেপুটি কমিশনার সি সুধাকর বলেন, “পুলিশ নিয়মমাফিক তল্লাশি করছিল। বিধায়কের গাড়িতে কোনও স্টিকার লাগানো ছিল না, তবে গাড়ি থামাতে বলা হয়েছিল। কিন্তু সেই নির্দেশ না মানায় তাড়া করে গাড়িটি ধরা হয়। তবে বিধায়কের অভিযোগ গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হচ্ছে।”

এ দিন সকাল থেকেও শ্যামনগর, আঁতপুর-সহ কাঁকিনাড়ার বিভিন্ন এলাকার বাজার বন্ধ থেকেছে। ভাটপাড়া পুরসভাতেও সকাল থেকে কার্যত বনধের চেহারা নেয়।

Advertisement

অর্জুনবাবুর সঙ্গে পুরকর্মীদের একাংশ ও অনুগামীরা এ দিন সকাল সাড়ে ১০টা থেকে কমিশনারেটের ঘরের সামনে ভিড় জমান। রাস্তায় গার্ডরেল দিয়ে এবং র্যাফ নামিয়ে বিক্ষোভকারীদের আটকানোর চেষ্টা করে পুলিশ। ধাক্কাধাক্কিতে গার্ডরেল উল্টে যায়। বিশৃঙ্খলা তৈরি হলে অর্জুনবাবুই পথে নামেন। হাত তুলে সবাইকে শান্ত করে বলেন, “কিছু পুলিশ অফিসার প্ররোচনা মুলক কাজ করেছে। কিন্তু পুলিশ কমিশনার গুরুত্ব দিয়ে বিষয়টি দেখছেন। আপনারা শান্ত হন।” এর পর ভিড় একটু পাতলা হতে থাকে। অর্জুনবাবু জানান, দলে আলোচনা করার পর পরবর্তী কমসূচি জানানো হবে। মুখ্যমন্ত্রী-সহ তৃণমূলের শীর্ষ নেতৃত্বকে শুক্রবার বিষয়টি লিখিত ভাবে জানাবেন বলে তিনি জানান।

আরও পড়ুন

Advertisement