Advertisement
০৩ ডিসেম্বর ২০২২

বারাণসী থেকে মনোনয়ন পেশ নরেন্দ্র মোদীর

বারাণসীতে নরেন্দ্র মোদীর রোড শো। ছবি: পিটিআই।

বারাণসীতে নরেন্দ্র মোদীর রোড শো। ছবি: পিটিআই।

সংবাদসংস্থা
শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০১৪ ১৪:৫১
Share: Save:

রাস্তার দু’পাশে লক্ষাধিক সদস্য-সমর্থকের ভিড়, তিল ধারণের জায়গা নেই পাশের বাড়িগুলির বারান্দা ও ছাদে। প্রায় প্রত্যেকের হাতেই দলীয় পতাকা ও পোস্টার। বহু সমর্থকের মুখে ‘মোদি-মুখোশ’। সমর্থকদের তুমুল উত্সাহের মধ্যেই বারাণসী থেকে বৃহস্পতিবার দুপুরে মনোনয়নপত্র পেশ করলেন বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্রভাই দামোদরদাস মোদী।

Advertisement

মনোনয়ন জমা দিতে এ দিন সকাল সওয়া ১১টা নাগাদ বারাণসী পৌঁছন সপার্ষদ মোদী। তাঁর সঙ্গে ছিলেন বিজেপির আর এক নেতা অমিত শাহ ও লক্ষ্মীকান্ত বাজপেয়ী। বেনারস হিন্দু ইউনিভার্সিটি পৌঁছে মদনমোহন মালব্যের মূর্তিতে মালা দিয়ে দু’কিলোমিটার দীর্ঘ রোড শো শুরু করেন তিনি। বিশ্ববিদ্যালয় চত্বরেই তুমুল শঙ্খধ্বনি দিয়ে তাঁকে স্বাগত জানান দলীয় সমর্থকেরা। এর পর রোড শো শেষ করে দুপুর দু’টো নাগাদ জেলাশাসকের দফতরে গিয়ে মনোনয়ন পেশ করেন তিনি।

মোদীর মনোনয়ন পেশ নিয়ে এ দিন সকাল থেকেই ছিল সাজ সাজ রব। শহরের ৯০টি ওয়ার্ডের প্রায় সব বিজেপি কর্মীই চলে এসেছিলেন শহরের প্রাণকেন্দ্রে। মোদী-দর্শন পেতে রাস্তার দু’পাশে বাড়তে থাকে ভিড়। দলের তরফ থেকে সব শ্রেণির মানুষকে আনার চেষ্টা করা হয়। পঞ্জাব, গুজরাত, মহারাষ্ট্র, তামিলনাড়ু ও পশ্চিমবঙ্গ থেকে আসা সমর্থকদের চিরাচরিত পোশাক পরে আসতে বলা হয়েছিল। মোদীর মনোনয়ন পেশেও ছিল চমক। তাঁর নাম প্রস্তাব করেন মদন মোহন মালব্যের নাতি তথা প্রখ্যাত সঙ্গীতশিল্পি গিরিধর মালব্য। বুধবার বারাণসী থেকে মনোনয়ন পেশ করেছিলেন আম আদমি পার্টি নেতা অরবিন্দ কেজরীবাল। আগামী ১২ মে বারাণসীতে ভোট।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.