Advertisement
০৪ ডিসেম্বর ২০২২

মোদী মন্ত্রিসভায় বড়সড় রদবদলের সম্ভাবনা, আসতে পারেন পারিক্কর

কেন্দ্রে ক্ষমতায় আসার ছ’মাসের মাথায় মন্ত্রিসভায় সম্ভাব্য বড়সড় রদবদল করতে চলেছেন নরেন্দ্র মোদী। সূত্রের খবর, মন্ত্রিসভায় আসতে পারেন বিজেপির প্রথম সারির জনা ছ’য়েক নেতা। তালিকার প্রথম দিকে রয়েছেন গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পারিক্করের নাম। তাঁকে কোনও গুরুত্বপূর্ণ দফতরের দায়িত্ব দেওয়া হতে পারে। রদবদলের বিষয়ে দলের নেতাদের তরফে সরাসরি কোনও মন্তব্য না পাওয়া গেলেও মোদীর আসন্ন বিদেশ সফরের আগেই এই রদবদল ঘটতে পারে বলে জানা গিয়েছে।

মনোহর পারিক্কর

মনোহর পারিক্কর

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০১৪ ১৮:১৯
Share: Save:

কেন্দ্রে ক্ষমতায় আসার ছ’মাসের মাথায় মন্ত্রিসভায় সম্ভাব্য বড়সড় রদবদল করতে চলেছেন নরেন্দ্র মোদী। সূত্রের খবর, মন্ত্রিসভায় আসতে পারেন বিজেপির প্রথম সারির জনা ছ’য়েক নেতা। তালিকার প্রথম দিকে রয়েছেন গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পারিক্করের নাম। তাঁকে কোনও গুরুত্বপূর্ণ দফতরের দায়িত্ব দেওয়া হতে পারে। রদবদলের বিষয়ে দলের নেতাদের তরফে সরাসরি কোনও মন্তব্য না পাওয়া গেলেও মোদীর আসন্ন বিদেশ সফরের আগেই এই রদবদল ঘটতে পারে বলে জানা গিয়েছে। আগামী মঙ্গলবার বিদেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী। সে ক্ষেত্রে আগামী রবি অথবা সোমবার নতুন মন্ত্রীদের অন্তর্ভুক্তি হতে পারে।

বর্তমানে মোদী মন্ত্রিসভায় ২২ জন ক্যাবিনেট মন্ত্রী এবং ২২ জন রাষ্ট্রমন্ত্রী। এঁদের মধ্যে ১০ জন স্বাধীন দায়িত্বপ্রাপ্ত। নিতিন গডকড়ী, অরুণ জেটলি, প্রকাশ জাভরেকর, নির্মলা সীতারামণদের মতো বিজেপির বেশ কয়েক জন হেভিওয়েট নেতা একাধিক দায়িত্ব সামলাচ্ছেন। তাঁদের উপর থেকে চাপ কিছুটা কমাতেই এই সম্ভাব্য পুনর্বিন্যাস বলে খবর। পারিক্কর ছাড়াও মন্ত্রিসভায় আসার সম্ভাবনা মুখতার আব্বাস নকভি, দলের যুব শাখার সভাপতি অনুরাগ ঠাকুরেরও। বিহার এবং রাজস্থানের কিছু নেতারও ঠাঁই হতে পারে দিল্লির দরবারে। মহারাষ্ট্রের জোট সমস্যা পুরোপুরি মিটে গেলে মন্ত্রিসভায় বাড়তে পারে শিবসেনার সদস্য সংখ্যা। সরাসরি মন্তব্য না করলেও রদবদল যে আসন্ন তাঁর ইঙ্গিত দিয়েছেন বিজেপি সহযোগী তেলুগু দেশম পার্টি সুপ্রিমো চন্দ্রবাবু নাইড়ু। “দু’দিনের মধ্যেই এ বিষয়ে বিস্তারিত জানতে পারবেন” বলে মন্তব্য করেন তিনি। জল্পনা আরও বাড়িয়েছে বৃহস্পতিবার রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রী দেখা করায়। গুরু নানকের জন্মদিন উপলক্ষ্যে রাষ্ট্রপতি ভবনে যাওয়ার কথা প্রধানমন্ত্রীর দফতর জানালেও সূত্রের খবর, রদবদল নিয়েই কথা হয়েছে দু’জনের মধ্যে। মন্ত্রিসভায় পারিক্করের আসা নিয়ে গোয়ার বিজেপির নেতারা এতটাই নিশ্চিত, যে পরবর্তী মুখ্যমন্ত্রী ঠিক করতে বৃহস্পতিবার বৈঠকও করে ফেলেছেন তাঁরা। মনোহর নিজে দিল্লিতে ঘাঁটি গাড়লেও রদবদল নিয়ে কিছুই বলেননি। চলতি মাসের ২৪ তারিখ শুরু হচ্ছে শীতকালীন অধিবেশন। সূত্রের খবর, তার আগেই হচ্ছে এই রদবদল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.