Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

বাজেট অধিবেশন শুরুর দিনেই ছুটিতে গেলেন রাহুল

সংবাদ সংস্থা
২৩ ফেব্রুয়ারি ২০১৫ ১৮:৫০

ছুটিতে গেলেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গাঁধী। বেশ কয়েক সপ্তাহ ছুটি চেয়ে সম্প্রতি দলের কাছে আবেদন জানিয়েছিলেন তিনি। সেই আবেদন মঞ্জুর হয়েছে বলে দলীয় সূত্রে জানানো হয়েছে। ঘটনাচক্রে সংসদে সোমবার শুরু হয়েছে বাজেট অধিবেশন। গুরুত্বপূর্ণ এই সময়ে সংসদে রাহুলের অনুপস্থিতি নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি বিরোধীরা।

বাজেট অধিবেশনের সূচনায় এ দিন সংসদে যৌথ অধিবেশন বসে। রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় যখন সরকারের বিবৃতি পাঠ করছেন, তখন সেখানে গরহাজির ছিলেন অমেঠির সাংসদ রাহুল। এই নিয়ে শুরু হয় জল্পনা। পরে জানা যায়, আপাতত তিনি ছুটিতে আছেন। রাহুলের রাজনৈতিক অস্তিত্ব নিয়ে প্রশ্ন তোলেন সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী তথা বিজেপি নেতা রাজীবপ্রতাপ রুডি। বাজেট অধিবেশনকে গুরুত্ব না দিয়ে এক জন সাংসদের ছুটিতে চলে যাওয়াকে কার্যত ভাল ভাবে নেয়নি বিজেপি।

গত লোকসভা নির্বাচনে কংগ্রেসের ভরাডুবি হয়। কেন্দ্রে নতুন সরকার গঠনের পর যে রাজ্যগুলিতে বিধানসভা নির্বাচন হয়েছে, সেখানেও আশাপ্রদ ফল করতে পারেনি তারা। এ মাসে দিল্লি নির্বাচনে ধুয়েমুছে সাফ হয়ে গিয়েছে এক কালের এই শাসকদল। শাহি দিল্লিতে একটি আসনও দখল করতে পারেনি তারা। আর সে কারণেই রাহুলের এই ছুটি নিয়ে প্রশ্ন তুলছে বিজেপি। কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা প্রকাশ জাভরেকর বলেন, “কেউ যদি ছুটিতে যেতে চান যেতেই পারেন। তবে এটা নিশ্চিত, দেশের মানুষ কংগ্রেসকে দীর্ঘ ছুটিতে পাঠিয়ে দিয়েছেন।”

Advertisement

তবে কংগ্রেসের একটি সূত্র জানিয়েছে, আগামী এপ্রিলে এআইসিসি-র বৈঠক। দলের এমন ভরাডুবির দিনে নতুন কী কৌশল নেওয়া যায় সে ব্যাপারে ভাবনাচিন্তা করতেই আপাতত ছুটি নিয়েছেন রাহুল।

আরও পড়ুন

Advertisement