Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ সেপ্টেম্বর ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

লা লিগায় সর্বোচ্চ গোলের রেকর্ড মেসির

লা লিগার ফুটবল ইতিহাসে আরও একটি রেকর্ড তালিকাভুক্ত হল লায়োনেল মেসির নামে। সেভিলার বিরুদ্ধে হ্যাটট্রিক করে লা লিগার সর্বোচ্চ গোলদাতা হিসাবে ন

সংবাদ সংস্থা
২৩ নভেম্বর ২০১৪ ১২:২০
Save
Something isn't right! Please refresh.
রেকর্ড করার পর মেসিকে নিয়ে উল্লাস সতীর্থদের। ছবি: রয়টার্স।

রেকর্ড করার পর মেসিকে নিয়ে উল্লাস সতীর্থদের। ছবি: রয়টার্স।

Popup Close

লা লিগার ফুটবল ইতিহাসে আরও একটি রেকর্ড তালিকাভুক্ত হল লায়োনেল মেসির নামে। সেভিলার বিরুদ্ধে হ্যাটট্রিক করে লা লিগার সর্বোচ্চ গোলদাতা হিসাবে নজির গড়লেন মেসি। শনিবার সেভিলার বিরুদ্ধে মাঠে নামে বার্সেলোনা। তাদের বিরুদ্ধে ৫-১ গোলে জেতে বার্সা। দলের পাঁচটি গোলের মধ্যে তিনটিই এলএম ১০-এর। আর এই তিন গোলের সুবাদেই অ্যাথলেটিক বিলবাও-এর টেমলো জারা-র ২৫১টি গোলের মাইলস্টোন টপকালেন তিনি। ১৯৫৫ সাল থেকে সেই রেকর্ড অধরাই ছিল।

সেভিলার বিরুদ্ধে ম্যাচের ২১ মিনিটের মাথায় গোল করে টেমলোর গোলসংখ্যাকে ছুঁয়ে ফেলেন মেসি। এর পর ম্যাচের ৭২ ও ৭৮ মিনিটে তাঁর আরও দু’টো গোল টেমলোর অধরা রেকর্ড ভেঙে দেয়।

এই নতুন নজির গড়ার পর মেসি বলেন, “গোল করার পর ভাবতেই পারিনি যে আমি কারও রেকর্ড ভেঙে ফেলেছি। আমার ভক্তদের ভালবাসা আর সমর্থনই আমাকে এই নজির সৃষ্টিতে সাহায্য করেছে।”

Advertisement

বার্সা কোচ লুই এনরিকে বলেছেন, “লিওর তুলনা হয় না। আমরা ভাগ্যবান যে ওঁর মতো একজনকে দলে পেয়েছি। আরও ভাল লাগছে এই ভেবে যে, আরও একটা রেকর্ড গড়ল মেসি।”

দু’দিন আগেই মেসির বার্সা ছাড়া নিয়ে একটা জল্পনা চলছিল। তবে সেভিলার বিরুদ্ধে তাঁর হ্যাটট্রিক, পাশাপাশি ২৮৯টি ম্যাচে ২৫৩টি গোল করে তাঁর এই নতুন রেকর্ড সেই জল্পনাকে ফিকে করে দিয়ে গোটা ক্যাম্প ন্যু যেন বলছিল ‘মেসি ফর বার্সা, বার্সা ফর মেসি’।

লা লিগার সর্বোচ্চ গোলদাতারা

নাম

গোল

ম্যাচ

লিওনেল মেসি

২৫৩

২৮৯

টেমলো জারা

২৫১

২৭৭

২৩৪

৩৪৭

রাউল

২২৮

৫৫০

আলফ্রেডো ডি স্টেফানো

২২৭

৩২৯

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement