Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

হিংসাদীর্ণ বস্তারে ভোট, প্রচুর বিস্ফোরক উদ্ধার

সংবাদ সংস্থা
১০ এপ্রিল ২০১৪ ১৬:১৮

বুধবারের মাওবাদী হানার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ফের বিস্ফোরক উদ্ধার হল মাও-অধ্যুষিত ছত্তীসগঢ়ের বস্তার জেলায়। বৃহস্পতিবার সকালে বস্তারের বিভিন্ন জায়গা থেকে ১৫টি আইইডি-সহ তিনটি প্রেসার বম্ব উদ্ধার করেছে নিরাপত্তাবাহিনী। জেলা পুলিশ ও নিরাপত্তাবাহিনীর যৌথ উদ্যোগে নারায়ণপুর জেলার নেলনার এলাকার বিভিন্ন জায়গায় মাটি খুঁড়ে প্রায় ১০ কিলোগ্রাম ওজনের এই আইইডিগুলি উদ্ধার করা হয়। নির্বাচন প্রক্রিয়ায় বিঘ্ন ঘটাতে এ দিন ছত্তীসগঢ়ের বস্তার-সহ বিভিন্ন জায়গায় মাওবাদীরা ল্যান্ডমাইন বিস্ফোরণ ঘটাতে পারে বলে বুধবারই ইঙ্গিত দিয়েছিল স্বরাষ্ট্র মন্ত্রক। বস্তারের ৮০ শতাংশ ভোটগ্রহণ কেন্দ্রই মাওবাদী প্রভাবিত স্পর্শকাতর এলাকার মধ্যে পড়ে। তাই এ দিন সকাল থেকেই বুথগুলিতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছিল। নির্বিঘ্নে ভোটগ্রহণ সম্পন্ন করতে স্থানান্তরিত করা হয়েছিল ২৩৮টি বুথ। নিরাপত্তার খাতিরে নেলনার ভোটগ্রহণ কেন্দ্রটি স্থানান্তরিত করা হয় নিকটবর্তী আকাবেদায়।

পৃথক ঘটনায় এ দিন ছত্তীসগঢ়ের দান্তেওয়াড়ার ভাঁসি পুলিশ স্টেশনের কাছ থেকে তিনটি প্রেসার বম্ব উদ্ধার করে স্থানীয় পুলিশ।

বস্তার লোকসভা কেন্দ্রের বুরকাপাল এলাকায় বুধবারই মাওবাদী হামলায় মৃত্যু হয় সিআরপিএফের কোবরা বাহিনীর তিন কম্যান্ডোর। যার মধ্যে ছিলেন মুর্শিদাবাদের কান্দির বাসিন্দা চন্দ্রকান্ত ঘোষ নামে এক জন বাঙালিও। অন্য দিকে ওই দিন সকালে বিজাপুর জেলায় আইইডি বিস্ফোরণে মৃত্যু হয় সিআরপিএফের দুই জওয়ানের। বস্তারের ১৭৯৭টি বুথের মধ্যে ১৪০৭টি বুথকেই ‘স্পর্শকাতর’ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisement