Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

ভাড়া বৃদ্ধির প্রতিবাদে মালদহে রেল অবরোধ

নিজস্ব সংবাদদাতা
২৬ জুন ২০১৪ ১৯:৪১
মালদহ টাউন স্টেশনে চলছে অবরোধ। ছবি: মনোজ মুখোপাধ্যায়।

মালদহ টাউন স্টেশনে চলছে অবরোধ। ছবি: মনোজ মুখোপাধ্যায়।

রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে বৃহস্পতিবার দুপুরে মালদহ টাউন স্টেশনে অবরোধ-বিক্ষোভ দেখায় কংগ্রেস সমর্থকেরা। এই অবরোধের নেতৃত্ব দেন মালদহের সাংসদ তথা জেলা কংগ্রেস সভানেত্রী মৌসম বেনজির নূর। ঘণ্টাখানেকের এই অবরোধের জেরে টাউন স্টেশনে ৪৫ মিনিটেরও বেশি সময় আটকে থাকে কলকাতামুখী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। ফলে চরম ভোগান্তিতে পড়তে হয় যাত্রীদের। পরে পুলিশ এসে বিক্ষোভকারীদের তুলে দিলে পরিষেবা স্বাভাবিক হয়।

এ দিনের অবরোধের পর মৌসম বেনজির নূর বলেন, “ইউপিএ সরকারের আমলে এই ভাবে যাত্রী ভাড়া বাড়েনি। বিজেপি সরকার আসার পরেই যে ভাবে যাত্রী ভাড়া বাড়ছে তাতে সাধারণ মানুষই অসুবিধায় পড়ছেন। তাই জনসাধারণের অসুবিধার কথা মাথায় রেখেই এই অবরোধ কর্মসূচি।” তাঁর কথায়, গণিগান চৌধুরী রেলমন্ত্রী থাকার সময় জনস্বার্থেই রেল ভাড়া বাড়ানো হয়নি। কিন্তু মোদী জমানায় এই নিয়মের অন্যথা হয়।

রেলের স্বাস্থ্য ফেরাতে যাত্রী ভাড়া ও পণ্য মাসুল বৃদ্ধির পর থেকেই সারা দেশ জুড়ে বিক্ষোভ-আন্দোলন শুরু হয়েছে। পিছিয়ে নেই পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল কংগ্রেসও। মঙ্গলবারই যাদবপুর থেকে হাজরা মোড় পর্যন্ত প্রতিবাদ মিছিল করে তৃণমূল সমর্থকেরা। ওই দিনই রাজ্যের বিভিন্ন জায়গায় রেল অবরোধ কর্মসূচি নেয় কংগ্রেস সমর্থকেরা। বীরভূমের রামপুরহাট, কলকাতার বেলঘরিয়া, বিরাটি, দমদম ক্যান্টনমেন্ট, উত্তর ২৪ পরগনার শ্যামনগর, সোদপুর ও বসিরহাটের ভ্যাবলায় রেল অবরোধের জেরে নাকাল হতে হয় যাত্রীদের। পরে যাত্রীদের অসুবিধার কথা মাথায় রেখে অবরোধ তুলে নেওয়া হয়।

Advertisement

আরও পড়ুন

Advertisement