Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

কালো টাকা কাণ্ড: বুধবারেই তালিকাভুক্ত প্রত্যেকের নাম প্রকাশের নির্দেশ সুপ্রিম কোর্টের

কালো টাকা কাণ্ডে তালিকাভুক্ত প্রত্যেকের নাম বুধবারেই প্রকাশ করতে কেন্দ্রকে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। ওই দিন সকাল দশটায় এ নিয়ে ফের শুনানি হব

সংবাদ সংস্থা
২৮ অক্টোবর ২০১৪ ১৮:৩১
Save
Something isn't right! Please refresh.
Popup Close

কালো টাকা কাণ্ডে তালিকাভুক্ত প্রত্যেকের নাম বুধবারেই প্রকাশ করতে কেন্দ্রকে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। ওই দিন সকাল দশটায় এ নিয়ে ফের শুনানি হবে। মঙ্গলবার কালো টাকা নিয়ে শুনানি ছিল সুপ্রিম কোর্টে। কাউকে আড়াল না করে প্রত্যেকর নামই প্রকাশ্যে আনার নির্দেশ দেয় বিচারপতির এইচ এল দাত্তুর নেতৃত্বাধীন এক ডিভিশন বেঞ্চ।

বিজেপি-র নির্বাচনী ইস্তাহারে মুখ্য বিষয়গুলির মধ্যে অন্যতম ছিল বিদেশি ব্যাঙ্কে গচ্ছিত কালো টাকা উদ্ধার। কিন্তু মোদী সরকার ক্ষমতায় আসার পাঁচ মাস পরেও এ বিষয়ে কোনও ব্যবস্থা নেয়নি বলে সম্প্রতি অভিযোগ করে কংগ্রেস। গত মাসের শেষের দিকে কংগ্রেসের এই অভিযোগের পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি জানান, আন্তর্জাতিক চুক্তি অনুযায়ী ৭০০ জনের মধ্যে ১৩৬ জনের নাম প্রকাশ করা যেতে পারে। পাশাপাশি, তিনি কংগ্রেসকে সতর্ক করে বলেন, এ বিষয়ে সকল তথ্য প্রকাশ্যে এলে কংগ্রেসেরই ফের মুখ পুড়বে। যদিও এর পরে কংগ্রেসের তরফে জানানো হয় নাম প্রকাশ পেলে দলের কোনও সমস্যা হবে না। এর পরই সোমবার শীর্ষ আদালতে কেন্দ্রীয় সরকার হলফনামা জমা দিয়ে তিনটি নাম জানায়। নাম তিনটি হল— ডাবর ইন্ডিয়া গোষ্ঠীর প্রদীপ বর্মন, রাজকোটের ব্যবসায়ী পঙ্কজ চিমনলাল লোধিয়া এবং গোয়ার খনি সংস্থার কর্ণধার রাধা টিম্বলো। ওই হলফনামায় টিম্বলো সংস্থার পাঁচ পরিচালকের নামও উল্লেখ করা হয়। ওই দিনই বিজেপি-র তরফে বলা হয় ধীরে ধীরে সব নামই প্রকাশ্যে আসবে।

Advertisement


Something isn't right! Please refresh.

Advertisement