‘১৩০ কোটি ভারতবাসীর আশা-ভরসা আপনি। চলার পথে ঈশ্বর আপনাকে শক্তি দিন’, নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানিয়ে টুইট প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের।       অমেঠীতে জয়ী হলেন স্মৃতি ইরানি, পরাজিত হলেন কংগ্রেস সভাপতি রাহুল গাঁধী।       মালদহ উত্তরে পিছিয়ে গেলেন মৌসম নুর, বর্ধমান-দুর্গাপুরে এগিয়ে এস এস অহলুওয়ালিয়া, ব্যারাকপুরে পিছিয়ে গেলেন বিজেপি প্রার্থী অর্জুন সিংহ, আরামবাগে এগিয়ে তৃণমূলের অপরূপা পোদ্দার।       মেদিনীপুরে এগিয়ে রয়েছেন বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ, ডায়মন্ড হারবারে এগিয়ে তৃণমূলের অভিষেক বন্দ্যোপাধ্যায়।       ভাটপাড়া বিধানসভা উপনির্বাচনে জয়ী পবন সিংহ, পরাজিত হলেন মদন মিত্র। কলকাতা দক্ষিণে এগিয়ে তৃণমূল প্রার্থী মালা রায়, কলকাতা উত্তরে এগিয়ে রয়েছেন সুদীপ বন্দ্যোপাধ্যায়।       অন্ধ্রপ্রদেশে বিধানসভা নির্বাচনে এগিয়ে ওয়াইএসআর, ওড়িশায় এগিয়ে বিজেডি, বিজেপি এগিয়ে রয়েছে অরুণাচলপ্রদেশে।       ‘ধর্ম নিরপেক্ষ ভারতের জন্য লড়াই চালিয়ে যাব’, বেঙ্গালুরু সেন্ট্রালে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে পিছিয়ে পড়ে টুইট অভিনেতা প্রকাশ রাজের।      
দেশ জুড়ে ফের গেরুয়া ঝড়! মোদীর শাসনেই ভারত, বিরোধী শিবির অন্ধকারেই
লোকসভা নির্বাচনের ফল
উত্তরপ্রদেশে ছুটল বিজেপির অশ্বমেধের ঘোড়া, মুখ থুবড়ে পড়ল মহাজোট
ছত্তীসগঢ়ে ভূপেশ বাঘেল, মধ্যপ্রদেশে কমল নাথ এবং রাজস্থানে অশোক গহলৌত, এই তিন কংগ্রেসি মুখ্যমন্ত্রী তাঁদের রাজ্যে ক্ষমতায় থাকা অবস্থাতেই দেখলেন কংগ্রেসি তেরঙ্গার পতন।
টুইটে মোদী লিখেছেন, ‘‘সকলকে সঙ্গে নিয়ে, সকলের বিশ্বাস অর্জন করে সকলের বিকাশ ঘটিয়েই ভারত বিজয়ী হয়েছে। আমরা সকলে এক সঙ্গে থেকেছি। একই সঙ্গে বেড়ে উঠেছি। সকলে একজোট হয়েই আমরা শক্তিশালী দেশ গড়ে তুলব।’’
লোকসভা নির্বাচনের ফল
LIVE
মোট আসন: ৫৪২
পেতে হবে: ২৭২

রাজ্যে রাজ্যে

বিধানসভা যেখানে

ভোট খতিয়ান

আপনার মত

বাংলার বিস্তারিত ফল
দেশের বিস্তারিত ফল
মোদীর ফেরার ইঙ্গিতেই সেনসেক্সে সর্বকালীন রেকর্ড, প্রায় ৪০ হাজার
এ রাজ্যে মোট বুথের সংখ্যা ৭৮,৭৯৯। গণনা হবে ৫৮টি গণনাকেন্দ্রের ৪৬৬৮টি টেবিলে। গোড়ায় গোনা হবে পোস্টাল ব্যালট এবং ইলেকট্রনিক্যালি ট্রান্সমিটেড পোস্টাল ব্যালট সিস্টেম (ইটিপিবিএস)।
তারকার উত্তর, ‘‘ভয় পেলে মানুষের কাজ করা যায় না। ছোটবেলায় এ সব বিশেষ দিনের আগে একটু ভয় করত। তবে আমার জন্য যাঁরা এত দিন খেটেছেন, ওঁদের কথা ভেবেই ভয় চলে গিয়েছে।’’ শাড়ি সঙ্গে নিয়েই বুধবার বিকেলে মুনমুন বেরিয়ে পড়েছেন আসানসোলের পথে।