Advertisement
২৩ এপ্রিল ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal Polls: মমতার ‘শীতলখুচি অডিয়ো ক্লিপ’ পরিকল্পিত ভাবে ছড়িয়েছে তৃণমূলই, কমিশনে বলল বিজেপি

ওই অডিয়ো ক্লিপ প্রকাশ্যে আসার পরে মুখ্যমন্ত্রীর ফোনে আড়ি পাতার অভিযোগ তুলেছিল তৃণমূল। এ বার উল্টো অভিযোগ গেরুয়াশিবিরের।

অডিয়ো ক্লিপ ছড়ানোর পিছনেও তৃণমূলের পরিকল্পনা রয়েছে বলে দাবি করল বিজেপি।

অডিয়ো ক্লিপ ছড়ানোর পিছনেও তৃণমূলের পরিকল্পনা রয়েছে বলে দাবি করল বিজেপি। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২১ ১২:৪৪
Share: Save:

শীতলখুচিতে গুলিচালনার পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও কোচবিহার জেলা তৃণমূল সভাপতি পার্থপ্রতিম রায়ের কথোপকথনের অডিয়ো ক্লিপ ছড়ানোর পিছনেও তৃণমূলের পরিকল্পনা রয়েছে বলে দাবি করল বিজেপি। নির্বাচন কমিশনে এ নিয়ে নালিশ জানিয়ে শনিবার গেরুয়াশিবির দাবি করেছে, নির্বাচনে ফায়দা তোলার জন্য ইচ্ছাকৃত ভাবেই ওই অডিয়ো ক্লিপ ভাইরাল করেছে তৃণমূল। প্রসঙ্গত ওই অডিয়ো ক্লিপ প্রকাশ্যে আসার পরে মুখ্যমন্ত্রীর ফোনে আড়ি পাতার অভিযোগ তুলেছিল তৃণমূল। এ বার উল্টো অভিযোগ গেরুয়াশিবিরের।

শুক্রবার ওই ফোনালাপের অডিয়ো ক্লিপ ‘ফাঁস’ করে বিজেপি। ওই অডিয়োতে শোনা যাচ্ছে, এক মহিলাকণ্ঠ গত ১০ এপ্রিল চতুর্থ দফার ভোটে শীতলখুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চার ব্যক্তির মৃত্যুর ঘটনা নিয়ে ফোনে আলোচনা করছে। ফোনের অপরপ্রান্তের পুরুষকে পরবর্তী রাজনৈতিক কৌশল নিয়ে নানা নির্দেশও দিচ্ছেন তিনি। রাজ্য বিজেপির সহ-পর্যবেক্ষক তথা দলের সর্বভারতীয় আইটি সেলের প্রধান অমিত মালব্যের অভিযোগ, ফোনের একপ্রান্তে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা এবং অন্য প্রান্তে, তৃণমূলের কোচবিহার জেলা সভাপতি তথা শীতলখুচি কেন্দ্রের প্রার্থী পার্থপ্রতিম। ওই অডিয়ো ক্লিপের সত্যতা আনন্দবাজার ডিজিটাল যাচাই না করলেও তৃণমূল কার্যত বিজেপি-র অভিযোগ সত্য বলে মেনে নেয়। দলের পক্ষে অভিযোগ মুখ্যমন্ত্রীর ফোনেও আড়ি পাতা হচ্ছে। দলের পক্ষে টুইটে বলা হয়েছে ‘কেন্দ্র কি বর্তমান মুখ্যমন্ত্রীর ফোনের ব্যক্তিগত কথোপকথন ট্যাপ করেছে?একজন মুখ্যমন্ত্রীর ব্যক্তিগত পরিসরে অনুপ্রবেশ করার ও ক্ষুদ্র রাজনৈতিক স্বার্থের জন্য ক্ষমতার চূড়ান্ত অপব্যবহার করার বিরুদ্ধে আমরা তীব্র নিন্দা জানাই’।

শনিবার সকাল পর্যন্ত এটাই মনে করা হয়েছিল যে, বিজেপি-র পক্ষ থেকেই ওই অডিয়ো ক্লিপ ছড়ানো হয়েছে। তৃণমূলেরও তেমনই অভিযোগ ছিল। কিন্তু বেলায় নির্বাচন কমিশনের দফতরে গিয়ে তৃণমূলের অভিযোগ উড়িয়ে বিজেপি নেতা তথা তারকেশ্বর আসনের প্রার্থী স্বপন দাশগুপ্ত বলেন, ‘‘ওই অডিয়ো ক্লিপটি মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেতার মধ্যে হয়েছে। নেট মাধ্যমে তাঁদের মধ্যে কেউ একজন প্রকাশ করেছেন।’’ একই সঙ্গে স্বপন দাবি করেন, ‘‘এটা ইচ্ছাকৃত ভাবেই ভাইরাল করা হয়েছে। নির্বাচনে ফায়দা তোলার জন্য এই অডিয়ো টেপের মাধ্যমে মেরুকরণের চেষ্টা করছে তৃণমূল। আমরা কমিশনের কাছে অভিযোগ জানিয়েছি। কমিশন যথাযথ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে।’’ ওই অডিও ক্লিপের একটি কপি কমিশনে জমাও দিয়েছেবিজেপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE