Advertisement
১৯ এপ্রিল ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal polls: প্রচারের পথ থেকে জয়ের মঞ্চ, একদৌড়ে মিলে গেলেন সায়নী আর জো বাইডেন

নেটাগরিকরা উপভোগ করছেন জয়ের জন্য সায়নীর দৌড়। যেমন গত নভেম্বরে আমেরিকার সদ্যনির্বাচিত প্রেসিডেন্ট জো-এর দৌড়ও উপভোগ করেছিলেন তাঁরা।

দৌড়। ওয়াশিংটনে জো বাইডেন। আসানসোলে সায়নী।

দৌড়। ওয়াশিংটনে জো বাইডেন। আসানসোলে সায়নী। ছবি: ফেসবুক থেকে সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ২৪ মার্চ ২০২১ ১৮:৪৩
Share: Save:

একজন ২৮। অন্যজন ৭৮। প্রথম জন পশ্চিমবঙ্গের আসন্ন বিধানসভা নির্বাচনে শাসক দল তৃণমূলের ভোট প্রার্থী। অভিনেতা থেকে রাজনীতিবিদের জুতোয় পা গলিয়েছেন সম্প্রতি। দ্বিতীয়জন বিশ্বের সর্বোচ্চ শক্তিধর দেশের কর্ণধার। মহা অভিজ্ঞ রাজনীতিক। দ্বিতীয়জন আমেরিকার প্রেসিডেন্ট। জো বাইডেন। দু’জন মিলে গেলেন একদৌড়ে।

সায়নীকে দৌড়তে দেখা যাচ্ছে গত কয়েকদিন ধরেই। ‘স্লো-মোশনে’ নায়িকাচিত দৌড় নয়। বরং কিছুটা দৌড়বীরের মতো। টান পায়ে জোর দৌড়। আসানসোল দক্ষিণ বিধানসভা কেন্দ্রের প্রার্থী সায়নী প্রচারের জন্য নিয়মিত পদযাত্রা করছেন। সেই সময় প্রায়ই তাঁকে দৌড়তে দেখা যাচ্ছে। প্রচারে মূলত শাড়িই পরছেন সায়নী। সেই শাড়ির কুঁচি হাতে ধরে, পায়ে কালো স্নিকার্স পরে অভিনেত্রী-রাজনীতিবিদের দৌড়ের ছবি ইতিমধ্যে ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে।

নেটাগরিকরা উপভোগ করছেন জয়ের জন্য সায়নীর দৌড়। যেমন গত নভেম্বরে আমেরিকার সদ্যনির্বাচিত প্রেসিডেন্ট জো-এর দৌড়ও উপভোগ করেছিলেন তাঁরা। নির্বাচনে জয় ঘোষণার পর প্রথমবার জনসমক্ষে এসে মঞ্চে উঠে হাল্কা দৌড়েছিলেন বাইডেন। নেটাগরিকদের একাংশ লিখেছিলেন, ডোনাল্ড ট্রাম্পের ছেড়ে-যাওয়া চেয়ারের দিকেই দ্রুত ধাবিত হচ্ছেন বাইডেন।

সেলুলয়েড ছাড়া প্রকাশ্য রাস্তায় নায়িকাদের দৌড় দেখা যায় না। সিনেমায় ‘দুষ্টু লোক’-এর তাড়া খেয়ে দৌড়তে হয় তাঁদের। চিত্রনাট্য়ের খাতিরে। প্রচারে সায়নীকে দৌড়তে দেখে অনেকে ভেবেছিলেন, গায়ে এসে-পড়া ভিড় থেকে বাঁচতেই দৌড়চ্ছেন সায়নী। পরে সেই ভুল ভেঙেছে।

দেখা গিয়েছে, শুধু একদিন নয়, প্রায় রোজই প্রচারে নেমে দৌড় দিচ্ছেন তৃণমূলের প্রার্থী। কখনও দৌড়ে পৌঁছেছেন বিক্ষুব্ধ জনতার কাছে। তাঁদের অভিযোগ শুনতে। কখনও মিছিল থেকে দৌড়ে সামনে এগিয়ে এসেছেন আলাদা করে বাড়ির দরজায় দরজায় গিয়ে জনসংযোগ করতে।

দৌড়ের ভক্ত আমেরিকার প্রেসিডেন্ট বাইডেনও। বারাক ওবামা আমেরিকার প্রেসিডেন্ট থাকার সময় বাইডেন ছিলেন ভাইস প্রেসিডেন্ট। হোয়াইট হাউসের অলিন্দে আপসের দৌড় প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন দু’জন। আশির দোরগোড়ায় পৌঁছনো বাইডেন বিশ্বাস করেন আমেরিকার রাশ হাতে নেওয়ার জন্য ফিটনেস জরুরি। প্রেসিডেন্ট নির্বাচনের আগে তাই ট্রাম্পকে তাঁর সঙ্গে দৌড়নোর চ্যালেঞ্জ জানিয়েছিলেন তিনি। সাড়া পাননি। পরে বাইডেন বলেছিলেন, ‘‘দৌড়তে গেলে হোঁচট খান ট্রাম্প। আমাকে দেখুন। আমার প্রতিটি পদক্ষেপ কত সুদৃঢ়।’’

পেশাদার অভিনেত্রী সায়নী। পেশার প্রয়োজনে দৌড়ের অভ্যাস তাঁরও থেকে থাকবে। তবে রাজনীতির আঙিনায় আসন পাওয়ার লক্ষ্যে তাঁর দৌড় এই প্রথম। বাইডেন দৌড়েছিলেন বিজয়ী হয়ে। সায়নী দৌড়চ্ছেন জয়ের লক্ষ্যে। জয়ের মঞ্চ থেকে প্রচারের পথ— একদৌড়ে মিলে গিয়েছেন ২৮ এবং ৭৮।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE