×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ মে ২০২১ ই-পেপার

Bengal Polls: স্ট্রং রুমের সিসিটিভি ক্যামেরায় চোখ রাখছেন বিজেপি কর্মী, তৃণমূলের অভিযোগ কেশপুরে

নিজস্ব সংবাদদাতা
কেশপুর ২০ এপ্রিল ২০২১ ২০:২৮
শিউলি সাহা, কেশপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী ।

শিউলি সাহা, কেশপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী ।

স্ট্রং রুমের ক্লোজড সার্কিট ক্যামেরায় নজরদারির অভিযোগ উঠল বিজেপি কর্মীর বিরুদ্ধে। কেশপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শিউলি সাহার এই অভিযোগ অবশ্য বিজেপি অস্বীকার করেছে। তবে অভিযোগের জেরে সোমবার রাত থেকে নিরাপত্তা বেড়েছে কেশপুরের ওই স্ট্রং রুমের।

সোমবার বিকেলেই মেদিনীপুর কলেজিয়েট স্কুল চত্বরের স্ট্রংরুমে বহিরাগতদের উপস্থিতির কথা জানতে পারেন শিউলি। বিষয়টি রিটার্নিং অফিসারকে জানানোর পাশাপাশি এলাকায় মোতায়েন কেন্দ্রীয় বাহিনীকেও জানানো হয়। শিউলির অভিযোগ, রাত ১০.৩০ মিনিট নাগাদ তিনি স্ট্রং রুমে এসে দেখেন, সেখানে সিসিটিভি ক্যামেরার সামনে বসে নজরদারি করছেন এক ব্যক্তি। ওই ব্যক্তি বিজেপি কর্মী বলে অভিযোগ শিউলির। তবে তিনি কী করে সেখানে ঢোকার অনুমতি পেলেন জানতে চাওয়া হলে কেন্দ্রীয় বাহিনী জানায়, তাঁরা স্ট্রং রুমের নিরাপত্তার দায়িত্বে রয়েছেন। সিসিটিভির বিষয়ে তাঁদের নজরদারি করার কথা নয়। তাঁরা বিষয়টি জানেনও না।

Advertisement

ঘটনাটির প্রতিবাদ জানিয়ে রাতেই এলাকায় বিক্ষোভ দেখাতে শুরু করেন শিউলি। পরে ওই ব্যক্তিকে সিসিটিভি রুম থেকে বার করে দেওয়া হয়। বাড়ানো হয় ওই ঘরের নিরাপত্তা। বিজেপি অবশ্য তৃণমূল প্রার্থীর অভিযোগ অস্বীকার করেছে। জেলা বিজেপি সহ-সভাপতি অরূপ দাস বলেন, ‘‘তৃণমূল মিথ্যে অভিযোগ করছে। যাঁদের ওই সিসি ক্যামেরা রুমে যাওয়ার অনুমতি রয়েছে তাঁরাই একমাত্র দলের পক্ষ থেকে যাচ্ছে। আসলে শিউলি সাহা পরাজিত হবেন বলেই রাতে নাটক করেছেন।’’

যদিও রিটার্নিং অফিসারের কাছে দায়ের করা অভিযোগের ভিত্তিতে সোমবার রাতেই ঘটনাস্থলে পৌঁছয় কোতোয়ালি থানার পুলিশ। তারা বিষয়টি খতিয়ে দেখছে। অভিযুক্ত ব্যক্তি পলাতক।

Advertisement