Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বলো দুর্গা মাঈ কী

‘কহানি’র বব বিশ্বাস এ বার ইরফানের বস। সঙ্গে ঋত্বিক চক্রবর্তী। কঙ্গনা রানাউত-কে নিয়ে সুজয় ঘোষের পরের ছবি ‘দুর্গা রানি সিংহ’। লিখছেন প্রিয়াঙ্ক

১৬ এপ্রিল ২০১৪ ০০:২১
Save
Something isn't right! Please refresh.
শাশ্বত চট্টোপাধ্যায়

শাশ্বত চট্টোপাধ্যায়

Popup Close

একজন এর আগে একটা হিন্দি ছবি করে সাড়া ফেলে দিয়েছিলেন।

বব বিশ্বাস-এর নাম বললেই কান্দিভালি থেকে কাশ্মীরের হিন্দি সিনেমার দর্শকদের শাশ্বত চট্টোপাধ্যায়ের অভিনয় মনে পড়ে যায়। ‘এক মিনিট’ বলেই হিন্দি সিনেমার ভিলেন চরিত্রের সংজ্ঞাটা অনেকটাই পাল্টে দিয়েছিল বব।

আর একজন এর আগে কোনও হিন্দি ছবি করেননি। তবে গত বছর ‘শব্দ’ আর ‘বাকিটা ব্যক্তিগত’-র মতো ছবি করার পরে ঋত্বিক চক্রবর্তীর অভিনয় নিয়ে বলিউডেও আজকাল বেশ আলোচনা শুরু হয়েছে।

Advertisement

সব ঠিক থাকলে এই দুই অভিনেতাকেই দেখা যাবে হিন্দি সিনেমা করতে।

ছবির নাম ‘দুর্গা রানি সিংহ’।

পরিচালক সুজয় ঘোষ।



ঋত্বিক চক্রবর্তী

এক সময় কথা হয়েছিল এ ছবিতে অভিনয় করবেন বিদ্যা বালন। পরে শোনা যায় তিনি এ ছবি করছেন না। তখন শিরোনামে আসে সে ছবির মুখ্য চরিত্রের জন্য কঙ্গনা রানাউতের সঙ্গে কথা বলা হয়েছে। এ বছরের অন্যতম চর্চিত ছবি ‘কুইন’য়ে অভিনয় করে কঙ্গনা যথেষ্ট প্রশংসা পেয়েছেন। সে ছবিতে তাঁর চরিত্রের নাম রানি। কঙ্গনার পরের ছবির নাম আবার ‘রিভলভার রানি’ যেখানে গান গেয়েছেন উষা উত্থুপ। কাকতালীয় ভাবে রানি নামের সঙ্গে কঙ্গনা যেন গাঁটছড়া বেঁধে ফেলেছেন। সুজয়ের এই থ্রিলারের নামেরও মিল রয়েছে!

যত দূর জানা গিয়েছে, এ ছবিতে কঙ্গনা অভিনয় করবেন এক ৩৫ বছর বয়সির চরিত্রে, যিনি না কি এক ১৪-১৫ বছরের মেয়ের মা। ছবিতে কঙ্গনার সঙ্গে থাকছেন ইরফান। তাঁর স্ত্রী-র ভূমিকায় স্বস্তিকা মুখোপাধ্যায়।

আর সব কিছু ঠিক থাকলে এ ছবিতে এক পুলিশ অফিসারের ভূমিকায় দেখা যাবে শাশ্বতকে। ঋত্বিক থাকবেন এক ইঞ্জিনিয়ারের চরিত্রে।

“সুজয়ের সঙ্গে কথা হয়েছে। তবে আমি এখনও চিত্রনাট্যটা পড়িনি। আমি এটা করতে বেশ উত্‌সাহী”

শাশ্বত চট্টোপাধ্যায়



কঙ্গনা রানাউত



ইরফান

এর আগে সুজয় ঘোষের ‘কহানি’তে বব বিশ্বাসের পিছনে পুলিশ ধাওয়া করেছিল। সুজয়ের পরের ছবিতে আবার পুলিশের ভূমিকায় অভিনয় করার প্রস্তাব পেলেন তিনি! আনন্দplus-এর তরফ থেকে শাশ্বতর সঙ্গে এ বিষয়ে যোগাযোগ করা হলে উনি জানান, “হ্যাঁ, সুজয়ের সঙ্গে কথা হয়েছে। তবে আমি এখনও চিত্রনাট্যটা পড়িনি। ইরফানের বসের চরিত্রে অভিনয় করার জন্য আমার সঙ্গে কথা হয়েছে।”

এর মাঝেও অনেক বার হিন্দি ছবি করার অফার এসেছিল। “যেহেতু সেগুলো করা হয়নি, তাই সে নিয়ে আর আলোচনা করে কী হবে। সুজয়ের ছবির জন্য অগস্ট থেকে নভেম্বরের মধ্যে ডেট লাগবে। শ্যুটিং হবে চন্দননগরের আশেপাশে। আমি এটা করতে বেশ উত্‌সাহী,” বলছেন শাশ্বত।

এ দিকে ঋত্বিক দারুণ খুশি। এই প্রথম কোনও হিন্দি ছবিতে অভিনয় করার অফার পেয়েছেন তিনি। চরিত্র এমন একজন মানুষের, যে অন্যদের দিয়েই খুশি। কিন্তু তার বিনিময়ে নিজের জন্য কিছু আশা করে না। “‘কহানি’র সময় থেকেই সুজয়ের সঙ্গে মৌখিক পরিচয় ছিল। ‘শব্দ’তে আমার অভিনয় ওর ভাল লেগেছিল। সে নিয়ে ওর সঙ্গে আমার কথাও হয়। তার পর আবার এক দিন ও কলকাতায় এসে দেখা করেছিল এই ছবিটার জন্য। রোলটার কথা তখন ও আমাকে বলে। কিন্তু ছবিতে আমার চরিত্রটা কী ভাবে আসছে, তা এখনও জানা হয়নি,” বলছেন ঋত্বিক।

“শব্দ’তে আমার অভিনয় সুজয়ের ভাল লেগেছিল। সে নিয়ে ওর সঙ্গে কথা হয়।
তার পর আবার এক দিন দেখা হয়েছিল এই ছবিটার জন্য”

ঋত্বিক চক্রবর্তী

কাজ চালানোর মতো হিন্দি বলতে পারেন ঋত্বিক। “তবে ছবিতে অভিনয় করার জন্য যে হিন্দিটা প্রয়োজন, সেটা কেমন বলতে পারি, তা অভিনয়ের সময় বোঝা যাবে। তবে যে সময় আমার ডেট চেয়েছে, তখন আমার ফ্লোরিডাতে যাওয়ার কথা। আমি সত্যি খুব চেষ্টা করছি যাতে নিজের ডেটগুলো অ্যাডজাস্ট করে ছবিটা করতে পারি। এখনও কিছু সই করা হয়নি,” জানান ‘শব্দ’য়ের নায়ক তারক।

ইরফানের সঙ্গে শাশ্বতর দৃশ্য থাকবেই। তবে ঋত্বিক এখনও জানেন না যে তাঁর সঙ্গে ইরফানের কোনও দৃশ্য আছে কি না। “অনেক দিন থেকেই আমি ইরফানের ভক্ত। সাম্প্রতিক অতীতে ও যা কাজ করেছে, তাতে ওর ভক্ত না হয়ে উপায় নেই,” হেসে বলছেন ঋত্বিক। আর কঙ্গনা? ‘কুইন’ দেখেছেন তিনি? “ওর আগের কাজ দেখেছি। কিন্তু ‘কুইন’ দেখা হয়নি,” বলেন ঋত্বিক।

তবে চার দিকে ‘কুইন’ নিয়ে যা ‘শব্দ’ হচ্ছে, তাতে শ্যুটিং করার আগেই সেটা দেখে ফেলবেন তিনি!



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement