Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

বিনোদন

যে কারণগুলির জন্য রানির ‘হিচকি’ হিট করতে পারে

নিজস্ব প্রতিবেদন
১২ মার্চ ২০১৮ ১৬:৫৮
বলিউডের রানি। দর্শকের হৃদয়েরও রানি। তিনি রানি মুখোপাধ্যায়। একটা সময় ছিল, যখন রানির ছবি মানেই ছিল হিট। মাঝে কয়েক বছরের ব্রেক নিয়েছিলেন নায়িকা। ফের পর্দায় কামব্যাক করছেন তিনি। এ বার ‘হিচকি’ নিয়ে। কী আছে এই ছবিতে? কেন দেখবেন ‘হিচকি’?

হিচকি। ছবির নামে যেমন চমক রয়েছে, তেমনই বিশেষত্ব রয়েছে রানির চরিত্রে। ছবিতে রানির চরিত্রে নাম নয়না মাথুর। স্নায়ুর সমস্যার কারণে কথা বলতে সমস্যা হয় তাঁর। যাকে ডাক্তারি পরিভাষায় বলে ‘টুরেট সিনড্রোম’। কিন্তু সব প্রতিকূলতাকে জয় করে শিক্ষিকা হন নয়না।
Advertisement
হিচকির আগে মর্দানি-তে শেষ অভিনয় করেছিলেন রানি। ২০১৪ সালে মুক্তি পেয়েছিল মর্দানি। এক জন পুলিশ অফিসারের ভূমিকায় নজর কেড়েছিলেন রানি।

মেয়ে আদিরার জন্মের পর অভিনয় জীবন থেকে ব্রেক নিয়েছিলেন রানি। প্রায় তিন বছরের বিরতি নিয়ে পর্দায় ফিরছেন বাঙালি অভিনেত্রী, বলিউডের হার্টথ্রব। হিচকি ছবিতে এক জন শিক্ষিকার ভূমিকায় দেখা যাবে রানিকে।
Advertisement
ছবির প্রচার পর্ব শুরু হওয়ার পর থেকে একাধিক সাক্ষাত্কারে নায়িকা জানিয়েছেন, একেবারে ছক ভাঙা চরিত্রে দেখা যাবে অভিনেত্রীকে। দর্শক এ বার এক নতুন রানিকে দেখবেন। রানির কাছে ‘হিচকি’ খুব স্পেশ্যাল একটি ছবি।

‘হিচকি’ অর্থাত্ প্রতিবন্ধকতা। নিজের দুর্বলতাকে জয় করে শক্তি সঞ্চয় ও নতুন করে শুরু করার সাহস রয়েছে এই ছবির গল্পে। সামাজিক বার্তা বহনকারী এই ছবি শিক্ষক-শিক্ষিকা ও পড়ুয়াদের সম্পর্কের এক নতুন সংজ্ঞা তৈরি করবে বলে মনে করেন ছবির অভিনেত্রী। সিদ্ধার্থ পি মলহোত্র পরিচালিত এই ছবি ২৩ মার্চ মুক্তি পাওয়ার কথা।