সে এক দারুণ গপ্পো। ‘মুখার্জিদার বউ’...বউ? নাকি শাশুড়ি? নাকি আরও...
‘আসলে শাশুড়ি আর বউ নিয়েই গল্প। যাদের সাইকোলজিক্যাল সমস্যা ঘিরেই আবর্তিত এর কাহিনি। এই শাশুড়ি বউমার মাঝে আমি আসছি, চেষ্টা করছি নানা ভাবে তাদের ব্যবধান মেটাতে। ওই যে ‘ডিয়ার জিন্দেগি’-র শাহরুখ খানের চরিত্র যেমন অনেকটা সেরকম। গল্পের টানে রাজি তো হলাম, তবে উইনডোজে এই ছবি করার বড় কারণ অবশ্যই শিবু আর নন্দিতাদি। এত দিন ওদের পরিচালনায় কাজ করেছি। এ বার ওদের প্রযোজনায় কাজ করলাম। ছবিটা দর্শকের হৃদয় ছোঁবে’  ‘বেলাশুরু’- র শুটে শান্তিনিকেতন থেকে জানালেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।
পৃথা চক্রবর্তীর পরিচালনায় এই ছবির শাশুড়ি অনসূয়া মজুমদার আর বউমা কনীনিকা বন্দ্যোপাধ্যায়। এ ছাড়াও ছবিতে কাজ করেছেন অপরাজিতা আঢ্য, বাদশা মৈত্র, বিশ্বনাথ বসু।

আরও পড়ুন, ‘বেলাশুরু’ করলেন শিবপ্রসাদ-নন্দিতা

‘মীর আমাকে পৃথার কাজ দেখিয়েছিল। ভাগ্যিস বলেছিল। আমার আর নন্দিতাদির মনে হয়েছিল মেয়েটির মধ্যে সম্ভাবনা আছে। তার পর আমরা সম্রাজ্ঞীকে (বন্দ্যোপাধ্যায়) পাই। ওর গল্প আমাদের পছন্দ হয়। এ ভাবেই ‘মুখার্জিদার বউ’- এর কাজ এগোয়। আর এমন একটা ছবি যেখানে প্রেজেন্টার থেকে ড্রেস ডিজাইনার, পরিচালক, চিত্রনাট্যকার সব্বাই মহিলা সে ছবি নারী দিবসে মুক্তি না হয়ে অন্য কোনওদিন পাবে? নাহ এটা হতে পারে না’ আত্মবিশ্বাসী  প্রযোজক শিবপ্রসাদ মুখোপাধ্যায়।

আরও পড়ুন, বিয়ের পর নিক-প্রিয়ঙ্কার মোট সম্পত্তির পরিমাণ কত দাঁড়াবে জানেন?

কিন্তু এ ছবি কি শুধুই মহিলাদের জন্য?
‘একেবারেই না। মহিলাদের নিয়ে কোনো কাজ হওয়া মানেই যে সেটা পুরুষের জন্য নয় এই ধারণা ছবি দেখলে ভেঙে যাবে। রোজের জীবনের এক অদ্ভুত ছবি ধরা আছে এখানে', জানালেন ‘মুখার্জিদার বউ’-এর প্রেজেন্টার নন্দিতা রায়।
ইন্দ্রদীপ দাশগুপ্ত-র সুরে এ ছবি বাঙালি অন্দরের জীবন কথা ক্যানভাসে ধরবে।

(কোন সিনেমা বক্স অফিস মাত করল, কোন ছবি মুখ থুবড়ে পড়ল - বক্স অফিসের সব খবর জানতে পড়ুন আমাদের বিনোদন বিভাগ।)