Advertisement
০৩ মে ২০২৪
Mandakini's love life

মন্দাকিনীকে নাকি গুলি করে মেরেছেন তাঁর বাবা! শুটিংয়ে এসে সবাইকে চমকে দেন অভিনেত্রী

অনেক ছবির প্রস্তাব পেয়েছিলেন মন্দাকিনী। একটি ছবির কাজ শুরুও করেছিলেন কিন্তু মাত্র দশ দিনের মধ্যে পরিচালক রহস্যজনক ভাবে উধাও হয়ে যান।

Mandakini reveals her husband Dr Rinpoche Thakur couldn\\\\\\\'t speak Hindi when they first met

যখন বিয়ে করেন মন্দাকিনী, কাজ চালানোর মতো হিন্দি তত দিনে রপ্ত করে নিয়েছিলেন তাঁর স্বামী। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ১৭:৪৮
Share: Save:

প্রথম ছবি ‘রাম তেরি গঙ্গা মইলি’ (১৯৮৫) বিপুল জনপ্রিয়তা দিয়েছিল নায়িকা মন্দাকিনীকে। তৈরি হয়েছিল নানা বিতর্কও। রাজ কপূর পরিচালিত এই ছবির নায়ক ছিলেন তাঁরই পুত্র রাজীব কপূর।

সম্প্রতি এক সাক্ষাৎকারে কর্মজীবন এবং ব্যক্তিগত জীবন নিয়ে নানা কথা ভাগ করে নেন অভিনেত্রী মন্দাকিনী। জানান, তাঁর স্বামী কাগিউর টি. রিনপোচ ঠাকুর ছিলেন হিমাচল প্রদেশের বাসিন্দা। প্রথম যখন দেখা হয় তাঁদের, হিন্দি একেবারেই বলতে পারতেন না হবু বর। কী ভাবে তা হলে পরস্পরকে মনের কথা বোঝাতেন তাঁরা?

মন্দাকিনী জানান, তাঁর হবু শাশুড়ি হিন্দি জানতেন। তাঁদের কথোপকথনের সময় মধ্যস্থতাকারী হিসাবে থাকতেন তিনিই।

সৌভাগ্যক্রমে, যখন বিয়ে করেন মন্দাকিনী, কাজ চালানোর মতো হিন্দি তত দিনে রপ্ত করে নিয়েছিলেন তাঁর স্বামী। হিন্দিতে কথা বলতে পারতেন তখন, অসুবিধা হত না আর।

তাঁর পেশাগত জীবন সম্পর্কে কিছু ভুল ধারণাও ভেঙে দেন অভিনেত্রী। কেন ‘রাম তেরি গঙ্গা মইলি’ ছবির বিপুল সাফল্যের পরেও তিনি অজস্র ছবিতে অভিনয় করেননি, সে কথাও জানান।

অনেক ছবির প্রস্তাব পেয়েছিলেন মন্দাকিনী। একটি ছবির কাজ শুরুও করেছিলেন। কিন্তু মাত্র দশ দিনের মধ্যে পরিচালক রহস্যজনক ভাবে উধাও হয়ে যান। তাঁকে খুঁজে পাওয়া যায়নি আর। সৌভাগ্যক্রমে ছবির জন্য কিছু টাকা অগ্রিম পেয়েছিলেন তিনি। সেটি ভাগ্য বলেই মানেন মন্দাকিনী।

আরও এক মজাদার ঘটনা ঘুরেফিরে চর্চায় আসে। রটে গিয়েছিল, মন্দাকিনীকে নাকি গুলি করেছিলেন তাঁর বাবা। শুটিং করতে এসে সকলের উদ্বিগ্ন মুখ দেখে তিনি জানতে চান, কী হয়েছে। তখনই জানতে পারেন, এমন এক গুজব রটেছে।

আশির দশকে বলিউডে ‘সাহসী’ নায়িকার তকমা পেয়েছিলেন তিনি। মন্দাকিনীর জন্য তোলপাড় হয়েছিল কত পুরুষহৃদয়। কিছু দিন আগেই কপিল শর্মার শোয়ে এসেছিলেন বর্ষীয়ান অভিনেত্রী। সেখানে পুরনো কথা তুলে অভিনেত্রীকে লজ্জায় ফেলেন কপিল। তাঁর মুখেই শোনা যায়, বিবাহিত পুরুষেরা সে যুগে খুব ভয়ে ভয়ে মন্দাকিনীর পোস্টার ঘরের দেওয়ালে না লাগিয়ে তাঁদের স্ত্রীদের কাছ থেকে লুকোনোর জন্য রাখতেন ওয়ালেটে। স্ত্রীরা যখন নিজে থেকেই জিজ্ঞাসা করতেন, ‘মন্দাকিনী নামে যে নতুন নায়িকা এসেছে, দেখেছ?’ অম্লানবদনে মিথ্যা বলতেন তাঁদের স্বামীরা।

স্ত্রীরা স্বীকার করতেন, তাঁরাও দেখেননি এত দিন। কিন্তু স্বামীদের ওয়ালেট তল্লাশি করার পর তাঁরা দেখে ফেলেছেন।’’ কপিলের কথা শুনে লজ্জায় লাল হয়ে ওঠে মন্দাকিনীর মুখ। তিনিও হেসে ওঠেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE