• স্বরলিপি ভট্টাচার্য
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পূজারিনির নতুন উড়ান, সঙ্গী কে জানেন?

Pujarini-Ghosh
পূজারিনি ঘোষ। ছবি: ফেসবুকের সৌজন্যে।

২০১৫-এর নভেম্বর। একটি ফরাসি ছবির অডিশন চলছিল কলকাতায়। অনেকের মতো অডিশন দিতে গিয়েছিলেন তিনি। অনেক প্রতিযোগীর মাঝে মনে হয়েছিল, এই প্রোজেক্টে কাজ করা হবে না…।

দিন কয়েক পর। প্রোডাকশন হাউস থেকে ফোন, ‘আপনি …দিনগুলো ফ্রি আছেন?’ ফরাসি ছবিটিতে যে তাঁকেই কাস্ট করা হয়েছে তখনও ভাবতে পারেননি তিনি।

তিনি অর্থাত্ পূজারিনি ঘোষ। মুক্তির অপেক্ষায় তাঁর প্রথম আন্তর্জাতিক ছবি ‘ক্রাশ টেস্ট অ্যাগলে’। অগস্টে ছবিটি মুক্তি পাবে ফ্রান্সে। তার পর ভারতে। পূজারিনি বললেন, ‘‘আমি ভাবিইনি এমন একটা প্রোজেক্টে কাজ করার সুযোগ পাব। তাই ওদের ফোন পেয়ে অবাক হয়ে গিয়েছিলাম!’’

আরও পড়ুন, ‘চরিত্রের জন্য প্রয়োজনে ইন্টিমেট সিন করব, এটা তো আর পর্নোগ্রাফি নয়’

২০১৬-এর নভেম্বরে মুক্তিপ্রাপ্ত ছবি ‘কুহেলি’তে সবচেয়ে বেশি নজর কেড়েছিলেন পূজারিনি। কলকাতায় আরও বেশ কিছু কাজ করেছেন নায়িকা। কিন্তু এ বার অন্য উড়ান। আন্তর্জাতিক ছবিতে ডেবিউ হল ফরাসি পরিচালক এরি গ্রেভিলের হাত ধরে।

ছবিতে রোড ট্রিপের গল্প বুনেছেন পরিচালক। বিখ্যাত ফরাসি অভিনেত্রী ইন্ডিয়া হেয়ারের জার্নি রয়েছে গোটা ছবিতে। ভারতীয় অভিনেতাদের মধ্যে কাজ করেছেন আদিল হুসেন। ট্রান্সজেন্ডার এক চিকিত্সকের চরিত্রে রয়েছেন তিনি। আর টলিউড থেকে রয়েছেন পূজারিনি। তাঁকে দেখা যাবে এক নার্সের চরিত্রে।

‘ক্রাশ টেস্ট অ্যাগলে’ ছবিতে পূজারিনির লুক।

আন্তর্জাতিক ছবিতে কাজের অভিজ্ঞতা কেমন? পূজারিনি শেয়ার করলেন, ‘‘বিভিন্ন দেশে ঘুরে ঘুরে শুটিং হয়েছে। কলকাতায় শেষ পাঁচ দিনের কাজ ছিল। রাত তিনটেয় কলটাইম থাকত। চারটেয় শুটিং শুরু হত। আর সকাল ১০টায় লাঞ্চ। পুরো ফ্রেঞ্চ টাইম ফলো করে কাজ হত। প্রায় ৩০-৩৫ বার রিহার্সাল করার পর ফাইনাল টেক হত। অসাধারণ অভিজ্ঞতা।’’

আদিলের সঙ্গেও প্রথম বার স্ক্রিন শেয়ার করলেন অভিনেত্রী। সে কথা উঠতে উচ্ছ্বসিত পূজারিনি বললেন, ‘‘এটা বলে বোঝানো যাবে না। প্রথম বার দেখা হলে বলে ফেলেছিলাম আমি আপনার ফ্যান। পরে বন্ধুত্ব হয়ে গিয়েছিল। শাড়ি পরা আদিলকে পর্দায় দেখলে অবাক হয়ে যাবেন।’’


‘ক্রাশ টেস্ট অ্যাগলে’ ছবিতে আদিল হুসেন।

হাতে বেশ কিছু নতুন প্রোজেক্ট রয়েছে পূজারিনির। তবে আন্তর্জাতিক ডেবিউ নিয়ে এখন উত্তেজিত তিনি। ছোট চরিত্র হলেও দর্শকদের ভাল লাগলেই খুশি অভিনেত্রী।  

ছবি সৌজন্যে: পূজারিনি ঘোষ।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন