Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জুন ২০২২ ই-পেপার

URL Copied

বিনোদন

ভুতুড়ে কাণ্ডকারখানা নিয়ে এই ছবিগুলি দেখলে শিউরে উঠবেন!

নিজস্ব প্রতিবেদন
০২ মার্চ ২০১৮ ১৪:৪২
সদ্য মুক্তি পেয়েছে অনুষ্কা শর্মা অভিনীত ‘পরী: নট এ ফেয়ারিটেল’। রক্ত-আতঙ্ক এবং গা ছমছমে পরিবেশে ছবির ট্রেলর আগেই প্রমাণ দিয়েছিল এটা কোনও রূপকথার গল্প নয়। ভূত এবং আতঙ্ককে সঙ্গী করে বলিউডে এর আগেও একাধিক ছবি মুক্তি পেয়েছে যা দর্শকদের হাড় হিম করে দেওয়ার জন্য যথেষ্ট। গ্যালারির পাতায় রইল এমনই কয়েকটি ছবির হদিশ।

রাত: ১৯৯২ সালে মুক্তি পায় রাম গোপাল বর্মার ভৌতিক থ্রিলার ‘রাত’। একটি বিড়ালের আত্মা ভর করে ছবির নায়িকা রেবতী ওরফে ‘মিনি’-র উপর। নায়িকার অস্বাভাবিক আচরণ এবং নানা ভুতুড়ে ঘটনাকে কেন্দ্র করে আবর্তিত হয় গোটা ছবি। দর্শকমহলে বেশ সাড়া জাগিয়েছিল ছবিটি।
Advertisement
১৩বি: একটি টিভি ধারাবাহিকের ঘটনা পরস্পরাই আবর্তিত হতে থাকে ছবির নায়ক মাধবনের পরিবারে। ২০০৯ সালে ‘ইয়াভারুম নালম’ নামে তামিল ভাষায় মুক্তি পেয়েছিল ছবিটি। পরে হিন্দিতে অনুবাদ করা হয়। ছবির শেষ দৃশ্য পর্যন্ত টানটান উত্তেজনা দর্শকদের মাতিয়ে রেখেছিল।

রাজ: ভূত, আতঙ্ক, রহস্য, ব্ল্যাক ম্যাজিক এবং অলৌকিক শক্তি—এই সব কিছুর কম্বিনেশন ‘রাজ’। ছবিটির তিনটি সিরিজ মুক্তি পেয়েছে। বলিউডে হাড় কাঁপানো ভয়ের গল্প বলতে ‘রাজ’-এর কথাই প্রথম মাথায় আসে।
Advertisement
ভূত:  অতিপ্রাকৃত এবং রহস্য নিয়ে রাম গোপাল বর্মার ‘ভূত’ মুক্তি পায় ২০০৩ সালে। প্রতিহিংসা পরায়ণ এক আত্মা ছাড়াও ছবিটিতে রয়েছে অনেক রহস্য। ভূতে পাওয়া গৃহবধূর চরিত্রে ঊর্মিলা মাতন্ডকরের অভিনয়ই এই ছবির মূল আকর্ষণ।

মহল: জন্মান্তর এবং পারলৌকিক শক্তি নিয়ে বলিউডে প্রথম মুক্তি পাওয়া ছবি ‘মহল’। মধুবালা অভিনীত ছবিটি মুক্তি পায় ১৯৪৯ সালে। আধুনিক প্রযুক্তির প্রয়োগ না হলেও মধুবালার অভিনয় এবং ছবির গল্প সেই সময় বক্স-অফিসে সাড়া জাগিয়েছিল।

এক থি ডায়েন: ডাইনি-বিদ্যা এবং অতিপ্রাকৃত ঘটনাবলী নিয়ে ২০১৩ সালে মুক্তি পায় ‘এক থি ডায়েন’। ছবির নায়িকা কঙ্কনা সেন শর্মা এক জন ডাইনি বা উইচ এবং ব্ল্যাক ম্যাজিকে পারদর্শী। নানা রহস্যের জাল বুনতে বুনতে এগিয়ে চলে ছবিটি।

বাস্তুশাস্ত্র: একটি হন্টেট হাউসের গা ছমছমে পরিবেশ এবং পর পর ঘটে যাওয়া নানা ভুতুড়ে ঘটনা নিয়ে এগিয়ে চলে রাম গোপাল ভার্মা এবং সৌরভ নারাঙের ‘বাস্তশাস্ত্র’। সুস্মিতা সেন এবং পিয়া রায়চৌধুরী অভিনীত ছবিটি মুক্তি পায় ২০০৪ সালে।

রাগিনী এমএমএস: হালফিলের সবচেয়ে সাড়া জাগানো ছবি রাগিনী এমএমএস। এই সিরিজের দু’টি ছবি এখনও অবধি মুক্তি পেয়েছে। এই ছবির নানা অতিপ্রাকৃত ঘটনা হলিউডের সেরা ভুতুড়ে ছবি ‘প্যারানরমাল অ্যাক্টিভিটি’-র কথা মনে করিয়ে দেয়।