Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ অক্টোবর ২০২১ ই-পেপার

ছায়ানটের রাগিণীতে বাংলাদেশে মাস পয়লার সূচনা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৩ এপ্রিল ২০২১ ১৬:৫৭
২০১৯-এর শেষ বর্ষবরণ, রমনার বটমূলে।

২০১৯-এর শেষ বর্ষবরণ, রমনার বটমূলে।

গত বছরের মতো এ বারও করোনার দাপটে বিধ্বস্ত বিশ্ব। অন্যান্য দেশের মতো বাংলাদেশের মানুষও এ বার করোনার কবলে। আর তার প্রভাব শিল্পেও।

ছায়ানটের নববর্ষ উদযাপনেও বাধা পড়ল। স্থির হয়েছিল, দর্শকশূন্য পরিস্থিতিতে পয়লা বৈশাখের ভোরেই মাস পয়লার অনুষ্ঠান রেকর্ড করে নেওয়া হবে। সে ভাবেই শিল্পীরা মহড়া দিচ্ছিলেন। কিন্তু পরিস্থিতি আরও খারাপ হতে শুরু করে। গত সপ্তাহে করোনায় মৃত্যু হয়েছে ওই দেশের বিখ্যাত রবীন্দ্রসঙ্গীত শিল্পী মিতা হকের। তা ছাড়া একাধিক শিল্পী ইতিমধ্যে করোনার দ্বিতীয় ঢেউয়ের কবলে। ফলে সিদ্ধান্ত বদলাতে বাধ্য হয় ছায়ানট। গত বছরের মতো এ বারেও বৈশাখের প্রথম দিনে ডিজিটাল মাধ্যমে নববর্ষ অনুষ্ঠানটি পালন করা হবে।

Advertisement
দূরত্ব-বিধি মেনে বর্ষবরণের মহড়ায় ছায়ানটের শিল্পীরা।

দূরত্ব-বিধি মেনে বর্ষবরণের মহড়ায় ছায়ানটের শিল্পীরা।


মহড়াও হয়েছে সামাজিক দূরত্ব মেনে। অনুষ্ঠানেও সম্পূর্ণ ভাবে স্বাস্থ্যবিধি মাথায় রাখা হচ্ছে। থাকছে কিছু পুরনো অনুষ্ঠানের অংশও। বাংলা নববর্ষের প্রথম দিন অর্থাৎ আগামী ১৪ এপ্রিল সকাল ৭টায় বাংলাদেশ টেলিভিশন অনুষ্ঠানটি সম্প্রচার করবে। একই সঙ্গে ছায়ানটের ইউটিউব চ্যানেলেও অনুষ্ঠানটি দেখা যাবে।

ছায়ানটের পক্ষ থেকে জানানো হয়েছে, মানুষের মঙ্গল কামনা এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে শুধু গান নয়, কিছু কথা দিয়েও সাজানো হয়েছে এ বারের অনুষ্ঠান। ধর্ম-বর্ণ নির্বিশেষে শিল্পীরা এতে অংশ নেবেন।

বাংলা বছরের প্রথম দিন আলোকিত হয়ে উঠবে ছায়ানটের সুরে। অনুষ্ঠান দেখতে পাবেন এই লিঙ্কে— youtube.com/ChhayanautDigitalPlatform

আরও পড়ুন

Advertisement