×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৬ জুন ২০২১ ই-পেপার

সৎকারে গিয়ে কাঁদার বিনিময়ে ৫ লক্ষ টাকা পারিশ্রমিক! এমনই প্রস্তাব পেয়েছিলেন চাঙ্কি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৬ মে ২০২১ ২৩:২২
চাঙ্কি পাণ্ডে

চাঙ্কি পাণ্ডে

বিয়েতে উপস্থিত হওয়ার জন্য টাকা নেন তারকারা। এমন কথা বহু বার শোনা গিয়েছে। কিন্তু সৎকারে গিয়ে কাঁদার প্রস্তাব! তাও আবার তার বিনিময়ে ৫ লক্ষ টাকা! শুনতে অবাক লাগলেও এমনই ঘটেছিল বলিউড অভিনেতা চাঙ্কি পাণ্ডের সঙ্গে।

একটি সাক্ষাৎকারে চাঙ্কি জানিয়েছিলেন সেই অভিজ্ঞতার কথা। এক ব্যবসায়ী পরিবারের কাছ থেকে এই প্রস্তাব পেয়েছিলেন অভিনেতা। বলা হয়েছিল, তাঁরা প্রচুর দেনার দায়ে ডুবে। পরিবারের এক সদস্যের সৎকারে পাওনাদাররাও থাকবেন। টাকা শোধ করতে না পেরে সেই পরিবারের লোকজন পাওনাদারদের বলেছিলেন, বেশ কিছু নতুন ছবিতে টাকা ঢেলেছেন তাঁরা। ছবির ব্যবসায় লাভ হলে টাকা ‌ফেরত দিতে পারবেন। ফলে খানিক সময় পাওয়া যাবে। তাই চাঙ্কির কাছে তাঁদের দাবি ছিল, ‘‘যদি আপনি এক জায়গায় দাঁড়িয়ে একটু কান্নাকাটি করেন, তবে ওঁরা আমাদের কথা বিশ্বাস করবেন। আরও কয়েক জনকে আমরা ডাকব।’’ প্রস্তাব শুনে অজ্ঞান হয়ে যাচ্ছিলেন অভিনেতা। তাঁর কথায়, ‘‘ছবিতে অভিনয় করতে চেয়েছিলাম। সৎকারে অভিনয় করতে হবে ভাবিনি।’’

অভিনেতা সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন বটে, কিন্তু তাঁদের দুরবস্থা দেখে কষ্ট হয়েছিল তাঁর। তাই অন্য এক অভিনেতাকে তাঁর জায়গায় পাঠিয়েছিলেন। সাক্ষাৎকারে অভিনেতা বলেছিলেন, ‘‘আমার পরিবর্তে কে সেখানে গিয়েছিলেন, সে কথা আমি বলতে পারব না। যাই হোক, এক জায়গায় দাঁড়িয়ে কাঁদার জন্য ৫ লক্ষ টাকা কম ছিল না তখন। তাই সেই সুযোগ ছাড়েননি তিনিও।’’ তবে একইসঙ্গে চাঙ্কি জানিয়ে দিলেন, সেই টাকার কোনও ভাগ তিনি চাননি। কিন্তু এ রকম অভিজ্ঞতার কথা তিনি সারা জীবনে ভুলবেন না।

Advertisement
Advertisement