Advertisement
২০ এপ্রিল ২০২৪
Diya Chakraborty

Diya Chakraborty: কেদারকণ্ঠ থেকে সোজা শ্যুটিং ফ্লোরে, পদ্মমণি ছেড়ে ‘গোধূলি আলাপ’-এর নতুন চরিত্রে দিয়া

চার বছর পরে বিরতি, তাই লম্বা ছুটি কাটানোর ইচ্ছে তুঙ্গে। প্রথমে রাজি হননি দিয়া। বরং ছুটি পেয়েই হিল্লি-দিল্লি করেছেন দেদার। দুই বন্ধু মিলে গোয়া এবং কেদারকণ্ঠে বেড়াতে গিয়েছিলেন। অতল সমুদ্রের পরেই বরফে মোড়া পাহাড়। তার মধ্যেই ফের এল কাজের প্রস্তাব। তার পর?

দিয়া চক্রবর্তী

দিয়া চক্রবর্তী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২২ ২০:২৫
Share: Save:

‘করুণাময়ী রাণী রাসমণি’ শেষ। মাঝে কেবল এক মাসের ছুটি। কাজ না থাকার হা হুতাশ করারও সময় পাননি। সঙ্গে সঙ্গেই একের পর এক সুযোগ রানিমার বড় মেয়ে পদ্মমণি ওরফে অভিনেত্রী দিয়া চক্রবর্তীর কাছে। এ দিকে, চার বছর পরে বিরতি, তাই লম্বা ছুটি কাটানোর ইচ্ছে তুঙ্গে। প্রথমে রাজি হননি দিয়া। বরং ছুটি পেয়েই হিল্লি-দিল্লি করেছেন দেদার। দুই বন্ধু মিলে গোয়া এবং কেদারকণ্ঠে বেড়াতে গিয়েছিলেন। অতল সমুদ্রের পরেই বরফে মোড়া পাহাড়। তার মধ্যেই ফের এল কাজের প্রস্তাব। দিয়ার বিশ্বাস, ‘হাতের লক্ষ্মী পায়ে ঠেলতে নেই।’ ব্যস, কেদারকণ্ঠ থেকে ফিরেই সোজা নতুন শ্যুটিং ফ্লোরে অভিনেত্রী! রাজ চক্রবর্তীর নতুন ধারাবাহিক ‘গোধূলি আলাপ’-এ গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে ‘রাসমণি’-র পদ্মকে।

ধারাবাহিকে নায়ক কৌশিক সেনের বোনের ভূমিকায় অভিনয় করবেন দিয়া। চার বছর ‘পদ্মমণি’ হয়ে কাটানোর পর সটান একেবারে বিপরীতমুখী চরিত্র। সংলাপে বাংলা ভাষার ক্ষেত্রেও এক লাফে কয়েক প্রজন্ম পার। কেমন লাগছে এই পালাবদল?

আনন্দবাজার অনলাইনকে দিয়া বললেন, ‘‘কেদারকণ্ঠে যাওয়ার আগেই সুযোগ এসেছিল স্টার থেকে। তখন রাজি হইনি লম্বা ছুটি কাটাব বলে। তার পরে পাহাড়ে থাকাকালীনই আমার কাছে আবার ফোন আসে। চরিত্রের বর্ণনা শুনে খুবই ভাল লাগে আমার। তাই হ্যাঁ বলে দিই। পদ্মমণির থেকে পুরোপুরি আলাদা। ইউটিউব ভিডিয়ো দেখে নতুন চরিত্রের জন্য নিজেকে প্রস্তুত করেছি কেদারকণ্ঠে থাকাকালীন। ফিরলাম যে দিন, সে দিন থেকেই শ্যুট শুরু।’’

দিয়ার নতুন ‘লুক’

দিয়ার নতুন ‘লুক’

পর্দায় তিনি কৌশিক সেনের বোন, ‘তৃষা’। কেমন লাগছে। দিয়ার বক্তব্য, ‘‘কৌশিক সেন স্বয়ং অভিনয়ের এক প্রতিষ্ঠানের মতো। তাঁর সঙ্গে কাজ করতে করতে অনেক কিছু শিখতে পারব। এখনও পর্যন্ত তিন দিন শ্যুট করেছি। তাতেই টের পাচ্ছি, আগামী দিনে অভিনয়ের একটা নতুন দিক খুলে যাবে আমার কাছে।’’

জি বাংলায় ‘পদ্মমণি’ হয়ে দিনভর ঝগড়া করতেন দিয়া। স্টার জলসায় ‘তৃষা’ শান্ত মেয়ে। সাজগোজেও আসবে আমূল পরিবর্তন। পর্দায় তাঁর নতুন বৌদি অর্থাৎ ধারাবাহিকের নায়িকা সোমু সরকার (পর্দার ‘নোলক’)-এর সঙ্গে তাঁর মিষ্টি রসায়ন। সোমবার থেকে স্টার জলসায় রাজ প্রযোজিত নতুন এই ধারাবাহিকের সম্প্রচার শুরু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Diya Chakraborty Rani Rashmoni Godhuli Alap
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE