Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

অনলাইন ক্লাসেই স্বচ্ছন্দ হিয়া দে। এক দিকে শুটিং, অন্য দিকে পড়াশোনা... সামলাচ্ছে কী করে সে?

‘স্কুলে যেতে আর ইচ্ছে করে না’

নবনীতা দত্ত
কলকাতা ২৪ জুন ২০২১ ০৭:০৫
হিয়া দে।

হিয়া দে।
ছবি ইনস্টাগ্রাম।

দু’বছর বাদে ছোট পর্দায় কাজ শুরু করেছে হিয়া দে। ‘ফেলনা’ ধারাবাহিকে নামভূমিকায় জাদুকরের চরিত্রে দেখা যাচ্ছে তাকে। করোনার দ্বিতীয় তরঙ্গ একটু কমতেই সেটে ফিরেছে পুরো টিম। অনেক দিন বাদে শুটিংফ্লোরে ফিরে বেশ খুশি হিয়া। কিন্তু বাড়ি থেকে শুটিংয়ের দিনগুলো মিস করছে সে। ‘‘যখন ‘ফেলনা’র শুটিং শুরু হয়, তখন বাড়ি থেকেই শুট করছিলাম। প্রোমো শুটও বাড়িতেই করেছি। মা পরিচালক, বাবা টেকনিশিয়ান আর দিদি হত মেকআপ আর্টিস্ট। পোশাক বানিয়ে দিত এক আত্মীয়। আর দিদির কানের দুল, মায়ের ওড়না তো থাকতই সঙ্গে। বাড়ির সব জিনিস দিয়েই চলত শুটিং। খুব মজা হত। আমাদের বাড়ির পিছনে একটা ছোট বাগান আছে। সেখানেও শুট করেছি,’’ উচ্ছ্বাস হিয়ার গলায়।

হিয়া প্রথম পরিিচতি পেয়েছিল ‘পটলকুমার গানওয়ালা’ দিয়ে। ‘ফেলনা’র সেটে এখন দেখা হয় পর্দার মা, ঠাকুমার সঙ্গে। কিন্তু আগের মতো খোলাখুলি আড্ডার সেই পরিবেশ আর নেই। করোনার দাপটে মাস্ক পরে, হাত স্যানিটাইজ় করেই সময় কেটে যায়। ‘‘আগে সেটের মধ্যে ঘুরে বেড়াতাম। এখন মেকআপ রুমেই বেশির ভাগ সময়ে বসে থাকি। শটের সময়ে ফ্লোরে যাই।’’ সেটেই সকাল থেকে রাত হয়ে যায়। ফাঁক পেলে একটু পড়াশোনা আর না হলে আছে অনলাইনে সিনেমা দেখা।

তবে করোনার ফলে একটা বিষয়ে হিয়ার সুবিধেই হয়েছে। এখন আর স্কুল না গেলেও সে অ্যাবসেন্ট হয় না। ‘‘অনলাইন ক্লাস তো যে কোনও জায়গা থেকেই করা যায়। তাই ক্লাস মিস হয় না। এখন স্কুলে যেতেও আর ইচ্ছে করে না আমার। স্কুল থাকলে ঘুম থেকে উঠেই তাড়াতাড়ি স্নান করো, খাও... ওই তাড়াহুড়ো ভাল লাগে না। তার চেয়ে অনলাইন ক্লাসই ভাল,’’ ক্লাস সিক্সের হিয়ার গলায় স্বস্তির সুর। তবে স্কুলের বন্ধুদের সঙ্গে দেখা না হওয়ায় মনখারাপ হয়। ভিডিয়ো কলেই আশ মেটাতে হয়।

Advertisement

লকডাউনে তার প্রিয় বন্ধু হয়ে উঠেছে সিনেমা। ‘‘লকডাউনের সময়ে আমি আর দিদি মিলে সারা দিন সিনেমা দেখতাম। প্রায় ১৪০টা সিনেমা দেখা হয়ে গিয়েছে আমাদের। আর দুটো গল্পের বইও শেষ করে ফেলেছি। তবে আমি পুরো সিনেমার পোকা।’’ অ্যাকশন আর কমেডির মিশেলে দক্ষিণী সিনেমাই হিয়ার বেশি পছন্দের। অ্যাকশন বেশি থাকে না বলে বাংলা ছবিও ভাল লাগে না তার। তাই সে ঠিক করেছে, বড় হয়ে নিজেই অ্যাকশন ফিল্ম বানাবে। ‘‘আমি অ্যাকশন ছবির প্রযোজনা করব, পরিচালনাও করব,’’ হিয়ার কণ্ঠে আত্মবিশ্বাস। বাংলা সিনেমা না দেখলেও বাংলা ছবির শুটিং কিন্তু চলছে তার। অংশুমান প্রত্যুষের পরবর্তী ছবি ‘নির্ভয়া’তে প্রিয়ঙ্কা সরকারের সঙ্গে রয়েছে এই খুদে তারকাও।

আরও পড়ুন

Advertisement