Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Jeet Gannguli

Jeet Gannguli: এত দিন সুরে মজে ছিলেন, এ বার গান লিখলেন জিৎ গঙ্গোপাধ্যায়

নাচ- গানে জমজমাট এক মিনিট। আর তাতেই সুরের সঙ্গে এ বার কথার জাল বুনলেন সঙ্গীত পরিচালক জিৎ গঙ্গোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২২ ১৯:৫৯
Share: Save:

‘ফেস’-এর নতুন উদ্যোগ, ‘এক মিনিটের নিজস্ব গান’-এর মিউজিক ভিডিয়োয় রয়েছেন সঙ্গীত জগতের খ্যাতনামী শিল্পীরা। এই কাজে যোগ দিতে মুম্বই থেকে উড়ে এসেছেন জিৎ। উদ্যোক্তা নীল রায়ের আবদার, এ বার শুধু সুর করলে হবে না, লিখতে হবে গান। আবদার রাখতেই কলম ধরলেন জিৎ।

এখানে কথা না সুর, কার জন্ম আগে, জানতে আনন্দবাজার অনলাইন ফোন করেছিল জিৎ গঙ্গোপাধ্যায়কে। ফোনের ওপার থেকে জিৎ-এর লাজুক জবাব, ‘‘নীলের আবদার ছিল এক মিনিটে একটা গান বানাতে হবে। আমি তো আগে প্রচুর জিঙ্গল করেছি। সেখানে ৩০-৪০ সেকেন্ড সময় থাকত। ভাবনাটা আমার কাছে বেশ চ্যালেঞ্জিং আর অভিনব মনে হয়েছিল।

নীলের সঙ্গে কথা বলার পরই একটা হুকলাইন আমার মাথায় আসে, আমি সেটাই গুনগুন করছিলাম। চন্দ্রানী আমায় বলল, এটাই তো গানের প্রথম লাইন হতে পারে। বাকিটা লিখে ফেল। কিছু ক্ষণের মধ্যে গানটা লিখেও ফেললাম। ব্যস, এভাবেই আমি গীতিকার হয়ে গেলাম (হাসি)। এই গানটা আমার লেখা আমার সুর করা, সঙ্গীতায়োজনও আমার। গেয়েওছি আমি।’’ অনেক দিন পর জিৎ গঙ্গোপাধ্যায়ের অনুরাগীরা আবার ‘আইটেম সং’ উপহার পেতে চলেছেন প্রিয় শিল্পীর কাছ থেকে এটুকুই জানা গিয়েছে। বাকিটা ক্রমশ প্রকাশ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jeet Gannguli Music Video lyricist New Song
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE