Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
TV Serial

বেপরোয়া প্রেম নিয়ে নতুন ধারাবাহিক ময়ূরপঙ্ক্ষী

কেন বেপরোয়া প্রেম? নতুন এই ধারাবাহিকের সব খবর প্রথম শুনল আনন্দবাজার ডিজিটাল!একই দিনে এই প্রথম ম্যাজিক মোমেন্টস্ দুটি ভিন্ন চ্যানেলে তাঁদের নতুন ধারাবাহিক নিয়ে আসছেন।

বেপরোয়া প্রেমের গল্প ময়ূরপঙ্ক্ষী।

বেপরোয়া প্রেমের গল্প ময়ূরপঙ্ক্ষী।

স্রবন্তী বন্দ্যোপাধ্যায়
শেষ আপডেট: ০২ নভেম্বর ২০১৮ ১২:১৭
Share: Save:

ময়ূরপঙ্ক্ষী নাও। সেই নাওয়ে জড়িয়ে আছে বেপরোয়া প্রেম। এই প্রেম জড়িয়ে রেখেছে বিসর্জনের বেদনা। সেই বেদনায় কাছে আসার তাড়না...এই প্রেমের মধ্যেই অনেক মুখের আসা যাওয়া। তাঁর নতুন ধারাবাহিকের জন্য নদীর শরীরে দুই রক্তঝরা বেদনার গল্পকথা লিখেছেন লেখক লীনা গঙ্গোপাধ্যায়।

Advertisement

' সব বয়সের ছেলেমেয়েদের নিয়ে কাজ করতে গিয়ে বুঝেছি, এই প্রজন্ম অপেক্ষার প্রেমের সন্ধান পায়নি। তাদের প্রেম তাদের মুঠোয় বন্দি। তাতে অপেক্ষার রং নেই। আমাদের প্রজন্ম বা তার পরবর্তী প্রজন্ম এই ধারার প্রেমের আসা-যাওয়া যে ভাবেদেখেছে সেই দেখার জায়গা থেকেই ময়ূরপক্ষ্মী তৈরি হয়েছে। নৌকতেই এই প্রেমের জন্ম। এই অনন্ত প্রেম সামান্য এক নাও কে রূপকথার ময়ূরপঙ্ক্ষীতে পরিণত করেছে।'

টাকিতে শুটিং-এর পথে প্রথম আনন্দবাজার ডিজিটালকে তাঁর নতুন ধারাবাহিক 'ময়ূরপঙ্ক্ষী' নিয়ে জানালেন লীনা গঙ্গোপাধ্যায়। একই দিনে এই প্রথম ম্যাজিক মোমেন্টস্ দুটি ভিন্ন চ্যানেলে তাঁদের নতুন ধারাবাহিক নিয়ে আসছেন।

আরও পড়ুন: চাঁদেও জমি রয়েছে শাহরুখের! জানতেন?​

Advertisement

'ম্যাজিক মোমেন্টসের ধারাবাহিকের সিরিজে এরকম চ্যালেঞ্জিং কাজ আমি আগে পাইনি।'ময়ূরপঙ্ক্ষ্মী' তে দুর্গাপুজো, টাকির বিসর্জন, নৌকাডুবি প্রেম সবটা তুলে ধরা একটা ধারাবাহিকে... বুঝতেই পারছেন কাজটা কতটা শক্ত!আউটডোরে প্রচুর কাজ' বললেন ম্যাজিক মোমেন্টসের অন্যতম কর্ণধার, পরিচালক শৈবাল বন্দ্যোপাধ্যায়।

ধারাবাহিকে এ ধরনের জাঁকজমক সচরাচর দেখা যায় না। শুরুতেই তাই জল, নদীতীর, বিসর্জন এক অন্য ছবি আঁকবে। এই ধারাবাহিক দুই নতুন মুখের সন্ধান দেবে দর্শকদের। 'লীনাদি খুব বড় দায়িত্ব দিয়েছেন আমায়। লাবণীদি, চন্দনদা, সাবিত্রী চট্টোপাধ্যায়ের মতো অভিনেতার সঙ্গে কাজ করব এটা বিশাল পাওয়া। কিছুটা শুট হয়েছে। গল্পটা টানটান। রোম্যান্টিক। মামা-মামির কাছে মানুষ হওয়া শান্ত এক মেয়ের চরিত্র।' বললেন সোহিনী ওরফে 'তিষাম'। 'রেশম ঝাঁপি'-র পর তিনি আবার ধারাবাহিকে।

লীনা গঙ্গোপাধ্যায় এই ধারাবাহিকে নায়ক-নায়িকার নামের মধ্যেও একটা সূত্র রেখেছেন। 'তিষামের অর্থ সূর্য রশ্মি থেকে জাত। আর নায়কের নাম সৌরদীপ অর্থাৎ সূর্যের রশ্মি' বললেন লীনা।

আরও পড়ুন: টালি থেকে টালা, রাস্তা চিনতে না পারলেই পথ দেখাবেন আমির খান​

এই ধারাবাহিকের সুরের ভাবনায় দেবজ্যোতি মিশ্র। ম্যাজিক মোমেন্টসের সঙ্গে তাঁর 'কেয়া পাতার নৌকো'র সুর আজও মানুষের হৃদয়ে। এ বার জল,নদী, প্রেম আর অপেক্ষার খেলা নিয়ে গান বেঁধেছেন তিনি।

এই ধারাবাহিকের আর এক মুখ সৌম্য। সদ্যই পুজো উপলক্ষে এক বিজ্ঞাপনে তাঁকে দেখা গিয়েছে। খুব চেনা তিনি সকলের। এ ছাড়াও পরিচালক অনীক দত্তের সঙ্গে তাঁর আগামী ছবিতে কাজ করেছেন সৌম্য।

'প্রথম ধারাবাহিকের কাজ। তা-ও সামনে ফ্লোরে সাবিত্রী চট্টোপাধ্যায়। ভাবুন আমার অবস্থা। রাজন্যাদি সে দিন শ্যুটে আমায় খুব হেল্প করেছে। আসলে লীনা গঙ্গোপাধ্যায়ের মতো লেখিকার সঙ্গে কাজ করব, এটাও যেমন পাওয়া তেমনি ছোটবেলায় যাঁর ফ্যান ছিলাম সেই সাবিত্রী চট্টোপাধ্যায় আর আমি এক ফ্লোরে...! ভাবতে পারছি না'—দীর্ঘকাল মঞ্চে অভিনয়ের অভিজ্ঞতা নিয়ে সৌম্য এ বার 'ময়ূরপঙ্ক্ষী'র অধরা প্রেমের উজ্জ্বল মুখ। যে মুখের ভেতরে বেদনার পেয়ালা আর চোখে অনন্তের অপেক্ষা।

আর আমরা?

ময়ূরপঙ্ক্ষ্মীর জলভরা রক্তিম প্রেমের অপেক্ষায়...

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.