Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Amitabh Bachchan

৯০ কোটি টাকার দেনায় ডুবেছিলেন অমিতাভ, ধার মিটিয়েছেন তবু মান খোয়াননি! কুর্নিশ পরেশের

৯০ কোটি টাকার দেনায় ডুবে গিয়েছিলেন অমিতাভ বচ্চন। মাথা তুলতে পারছিলেন না। কিন্তু সেই পরিস্থিতিও সম্মানের সঙ্গে অতিক্রম করেন অভিনেতা। কাকপক্ষীও টের পায়নি।

যত টাকা ধার করেছিলেন সে সব জনে জনে শোধও করে দেন। সে জন্যই বচ্চনকে কুর্নিশ করলেন পরেশ।

যত টাকা ধার করেছিলেন সে সব জনে জনে শোধও করে দেন। সে জন্যই বচ্চনকে কুর্নিশ করলেন পরেশ। ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২২ ১৯:৪১
Share: Save:

তারকাদের জীবনেও কঠিন সময় যায়, যা নিয়ে সাধারণের ধারণা কম। তার উপর যদি সেই তারকা হন অমিতাভ বচ্চন, বিস্ময়ের অবধি থাকে না। সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেতা পরেশ রাওয়াল জানান, ৯০ কোটি টাকার দেনায় ডুবে গিয়েছিলেন অমিতাভ বচ্চন। মাথা তুলতে পারছিলেন না। কিন্তু সেই পরিস্থিতিও সম্মানের সঙ্গে অতিক্রম করেন অভিনেতা। কাকপক্ষীও টের পায়নি। এখানেই তিনি উদাহরণ হয়ে থাকবেন বলে মনে করছেন পরেশ। তাঁর কথায়, “ওঁর (অমিতাভের) থেকে অভিনয় ছাড়াও অনেক কিছু শেখার আছে।”

১৯৯৯ সাল। কপর্দকশূন্য হয়ে গিয়েছিল বচ্চন পরিবার। অমিতাভের প্রযোজনা সংস্থা ‘অমিতাভ বচ্চন কর্পোরেশন লিমিটেড’ (এবিসিএল) বিপুল লোকসানের সম্মুখীন হয়েছিল সে বার। তার পর ‘কউন বনেগা ক্রোড়পতি’ দিয়ে একটু একটু করে ঘুরে দাঁড়ান ‘বিগ বি’। শুধু তা-ই নয়, যার কাছে যত টাকা ধার করেছিলেন সে সব জনে জনে শোধও করে দেন। সে জন্যই বচ্চনকে কুর্নিশ করলেন পরেশ। সম্প্রতি একটি অনুষ্ঠানে এসে পরেশ অমিতাভের উদাহরণ দেন। বললেন, “কেউ কি ভাবতে পারবে অমিতাভের সঙ্গে এমন হতে পারে? কী ছিলেন আর কী হলেন… ধ্রুপদী উদাহরণ তিনি। কী ভাবে আত্মসম্মান এবং আভিজাত্য ধরে রাখতে হয়, ওঁর কাছ থেকে শেখার।”

পরেশ বলে চলেন, “আসলে মূল্যবোধই মানুষকে ভিড়ের মধ্যে আলাদা করে। হরিবংশ রাই বচ্চনের ছেলে তিনি! অসাধারণ মানুষ।”

অন্ধকার অধ্যায় পেরিয়েও অমিতাভ উজ্জ্বল, দাবি পরেশের। ৮০ বছর বয়সে এসেও অভিনয় চালিয়ে যাচ্ছেন। মাথা সব সময় উঁচু। মেরুদণ্ড ঋজু। হাজার ঝড়েও কী ভাবে আত্মসম্মান বজায় রাখতে হয়, অমিতাভকে দেখে শেখার আর্জি পরেশের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amitabh Bachchan Paresh Rawal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE