Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৪ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Raj-Subhashree-Yuvaan: টিফিনে চিজ আর অলিভ, রাজ-শুভশ্রীর সঙ্গে প্রথম স্কুলে গেল ইউভান

রাজ বললেন, “হাসিমুখে স্কুলে গিয়েছে। গিয়েই মিশে গিয়েছে বাকি বাচ্চাদের সঙ্গে। এক সঙ্গে খেলাধুলো করেছে। মাকেই বরং পাত্তা দিচ্ছিল না!’’

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১২ এপ্রিল ২০২২ ১৩:৫৮
Save
Something isn't right! Please refresh.
রাজ এবং শুভশ্রীর সঙ্গে ইউভান

রাজ এবং শুভশ্রীর সঙ্গে ইউভান

Popup Close

বাড়ির চৌকাঠ পেরিয়ে স্কুলে পা রাখল রাজ চক্রবর্তী-শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের ‘খোকাবাবু’ ইউভান!

সপ্তাহের প্রথম দিন সক্কাল সক্কাল চক্রবর্তী বাড়িতে ব্যস্ততা। ছেলের সঙ্গে মা-বাবাও প্রস্তুত। প্রথম দিন শিক্ষাঙ্গনে পা রাখতে চলেছে তাঁদের ‘রসগোল্লা’। ছেলের স্কুলে যাওয়ার ছবিও ভাগ করে নিয়েছেন তারকা দম্পতি। সাদা শার্ট, নীল জিন্সের হাফ প্যান্ট। পিঠে নীলচে-গোলাপি স্কুলের ব্যাগ। জুতো-মোজা পরে, মা-বাবার হাত ধরে ইউভান গটগটিয়ে পৌঁছে গিয়েছে স্কুলে।

স্কুলে যাওয়ার পথে কোনও বায়না? কান্নাকাটি করেছে নাকি রাজপুত্র? আনন্দবাজার অনলাইনকে বিধায়ক-পরিচালক বলেছেন, ‘‘কিচ্ছু না! বরং হাসিমুখে স্কুলে গিয়েছে। গিয়েই মিশে গিয়েছে বাকি বাচ্চাদের সঙ্গে। এক সঙ্গে খেলাধুলো করেছে। মাকেই বরং পাত্তা দিচ্ছিল না! বাড়িও আসতে চাইছিল না ইউভান।’’ রাজ জানিয়েছেন, উল্টে নাকি মন খারাপ হয়ে গিয়েছে শুভশ্রীর। ‘‘ছেলে বড় হয়ে যাচ্ছে, স্কুলে যাচ্ছে’’, এ সবও বলেছেন।

Advertisement

আপাতত রোজ দু’ঘণ্টা করে ক্লাস। প্রথম দিন স্কুল হয়েছে ৯০ মিনিট। এ দিন ছিল সবার সঙ্গে আলাপ-পরিচয়ের দিন। ছেলের স্কুল কেমন লাগল? শুভশ্রীর কথায়, ‘‘খুবই ভাল। প্রত্যেক শিক্ষিকা, অন্যান্য কর্মচারীরা সবাই বিনয়ী। কড়া নজর প্রত্যেক বাচ্চার দিকে। পাশাপাশি, নানা ধরনের কার্যক্রম থাকবে ইউভানদের। যার মাধ্যমে দ্রুত সব কিছু শিখবে ওরা। কিন্তু কখনওই পড়াশোনা সম্বন্ধে ভীতি তৈরি হবে না।’’ রাজ-শুভশ্রীর সন্তান বলে ইউভান কি বাড়তি নজর কেড়েছে সবার? তারকা দম্পতির মতে, একেবারেই না। স্কুলে সব শিশুই সমান। সবাই এতটাই মিষ্টি যে প্রত্যেককে আলাদা করে আদর করতে ইচ্ছে করছিল।

ছোটদের স্কুলের প্রধান আকর্ষণ টিফিন। প্রথম দিন কী ছিল ইউভানের টিফিন বাক্সে? শুভশ্রীর বক্তব্য, ‘‘প্রথম দিন ছিল চিজ আর অলিভ। ঘুরিয়ে ফিরিয়ে নানা ধরনের পুষ্টিকর টিফিন দেওয়ারই চেষ্টা করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement