• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘ইন্টারকোর্স’ শব্দে নিহালনির আপত্তি নিয়ে মুখ খুললেন শাহরুখ

Shah-Rukh_khan
মন্নত থেকে শাহরুখের ইদের শুভেচ্ছা। কোলে ছোট ছেলে আব্রাম। ছবি: এএফপি

Advertisement

এই প্রথম পহেলাজ নিহালনির ‘ইন্টারকোর্স’ শব্দে আপত্তি নিয়ে ‘হ্যারি মেট সেজল’-এর পক্ষ থেকে জবাব মিলল। সোমবার দেশবাসীকে ইদের শুভেচ্ছা জানানোর সময় শাহরুখ খান মুখ খুললেন নিহালনির ‘স‌ংস্কারের কাঁচি’ চালাবার সিদ্ধান্ত নিয়ে। বলিউড বাদশা তাঁর বাদশাহি মেজাজেই জানিয়ে দিলেন, ‘‘শীঘ্রই পুরো ট্রেলর ও পূর্ণ ছবি সেন্সরের জন্য পাঠানো হবে। আশা করি, পহেলাজ নিহালনি পুরো ছবিটি দেখলে বুঝতে পারবেন ‘ইন্টারকোর্স’ শব্দ ব্যবহারের কারণ। তার পর হয়তো তাঁর এই আপত্তিও আর থাকবে না।’’

আরও পড়ুন, ‘ইন্টারকোর্স’ নিয়ে ভোট চাইলেন পহলাজ নিহালনি!

আসলে, শাহরুখের আগামী ছবি ‘জব হ্যারি মেট সেজল’-এর দ্বিতীয় মিনি ট্রেলরে অনুষ্কার মুখে শোনা যাচ্ছে ‘ইন্টারকোর্স’ শব্দটি। শাহরুখ খানের হাতে ‘ইনডেমনিটি বন্ড’ জাতীয় কিছু দিয়ে ‘সেজল’ অনুষ্কা বলছেন, ‘‘দু’জনের সহমতে যদি ইন্টারকোর্স হয় তা হলে কোনও আইনগত জটিলতা হবে না।’’ দ্বিতীয় ট্রেলরে ‘সেজল’-এর মুখে এ কথা শুনেই আপত্তি তোলেন সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি) তথা সেন্সর বোর্ডের চেয়ারম্যান পহলাজ নিহালনি। ওই শব্দ ব্যবহার নিয়ে বোর্ড অধিকর্তা পহলাজ দাবি করেন, “ইন্টারকোর্স নিয়ে যে সব কথাবার্তা আছে তা বাদ দেওয়ার শর্তে ওই ফিল্মের ট্রেলরের জন্য ‘ইউএ’ সার্টিফিকেট দেওয়া হয়েছে। কিন্তু ওই অংশ বাদ না দিয়েই ট্রেলরটি বিভিন্ন জায়গায় দেখানো হচ্ছে।’’ ছবির রিলিজ তো বটেই, যে সব নিউজ চ্যানেল ওই ‘আনকাট’ ট্রেলার দেখিয়েছে তাদেরকেও নাকি ছেড়ে কথা বলবেন না পহলাজ নিহালনি।

নিহালনির এই সিদ্ধান্তের পরই ছবির প্রযোজক-পরিচালকের তরফে জবাব আশা করেছিলেন ফ্যানেরা। ইদের দিন সেই আশা পূরণ হলেও, ‘ইন্টারকোর্স’ শব্দটি আদৌ ছবিতে থাকছে কি না তা নিয়ে ধোঁয়াশা কাটেনি। শাহরুখ তাঁর জবাবে শব্দ বাদ দেওয়া নিয়ে কোনও মন্তব্যই করেননি!

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন