Advertisement
০৫ মে ২০২৪
Romeo & Juliet Controversy

ছবি মুক্তির ৫৪ বছর পর মামলা দায়ের, ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করতে বাধ্য করা হয়েছিল অভিনেতাদের

১৯৬৮ সালে মুক্তি পেয়েছিল ‘রোমিও অ্যান্ড জুলিয়েট’। ছবির মুক্তির পর ৫৪ বছর পর শিরোনামে এই বিখ্যাত ছবি। পরিচালকের বিরুদ্ধে মামলা দায়ের অভিনেতাদের।

এ বার প্রযোজনা সংস্থা ‘প্যারামাউন্ট পিকচার্স’-এর বিরুদ্ধে অভিযোগ আনলেন অলিভিয়া হাসি এবং লিওনার্দো ওয়াইটিং।

এ বার প্রযোজনা সংস্থা ‘প্যারামাউন্ট পিকচার্স’-এর বিরুদ্ধে অভিযোগ আনলেন অলিভিয়া হাসি এবং লিওনার্দো ওয়াইটিং। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩ ১৮:৫২
Share: Save:

১৯৬৮ সালে মুক্তি পেয়েছিল ‘রোমিও অ্যান্ড জুলিয়েট’। সিনেমার মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন অলিভিয়া হাসি এবং লিওনার্দো ওয়াইটিং। ছবির দুই প্রধান চরিত্র অভিযোগ আনলেন প্রযোজনা সংস্থা ‘প্যারামাউন্ট পিকচার্স’-এর বিরুদ্ধে। তাঁদের অভিযোগ, ওই ছবিতে তাঁদের জোর করে নগ্ন দৃশ্যে অভিনয় করতে বাধ্য করা হয়। যখন এই অভিনয় তাঁরা করেছিলেন, তখন দু’জনের কেউই ১৮ পার করেননি।

আইনের দ্বারস্থ হয়েছেন এই তারকা জুটি। তাঁদের অভিযোগ, পরিচালক ফ্রাঙ্কো জেফিরেলি তাঁদের ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করতে জোর করেছিলেন। পরে আশ্বস্ত করেছিলেন যে, দৃশ্যটি কেটে দেওয়া হবে। যদিও তা হয়নি।

ছবি মুক্তির ৫৪ বছর পর এই জুটি যৌন শোষণ, যৌন হয়রানি এবং প্রতরণার অভিযোগে ‘প্যারামাউন্ট’-এর বিরুদ্ধে আইনের দ্বারস্থ হয়েছেন। মাত্র ১৫-১৬ বছর বয়সে তাঁদের যে তিক্ত অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়েছিল, তারই ক্ষতিপূরণ দিতে হবে, এমনটাই দাবি তাঁদের। তাই তো ৫০০ মিলিয়ন পাউন্ড (ভারতীয় মুদ্রায় ৪৯,০৪,৫৪,৭৬,১২৫ টাকা) ক্ষতিপূরণ হিসাবে দাবি করেছেন তাঁরা।

অভিযুক্ত পরিচালক ফ্রাঙ্কো জেফিরেলি মারা গিয়েছেন ২০১৯ সালে। ১৯৬৮ সালে নির্মিত এই ছবির সাফল্য ছিল আকাশছোঁয়া। একাধিক পুরস্কারও জিতেছিল এই ছবি। প্রায় এক মিলিয়ন ডলার বাজেটে নির্মিত এই ছবির লাভ হয়েছিল প্রায় ৩৯ মিলিয়ন ডলার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hollywood Movie controversy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE