Advertisement
১৫ জুন ২০২৪
India Post

 Indrani Haldar: নববর্ষের আগে সম্মানিত ‘শ্রীময়ী’, ইন্দ্রাণীর নামে ডাকটিকিট ভারতীয় ডাক বিভাগের

আনন্দবাজার অনলাইনকে অভিনেত্রী জানিয়েছেন, তিনি অভিভূত এই বিশেষ সম্মান পেয়ে। ভারতের সরকার তাঁর কয়েক দশকের অভিনয়ের স্বীকৃতি এ ভাবে জানাবেন তা তিনি ভাবতেও পারেননি।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২২ ২৩:২৯
Share: Save:

নববর্ষের আগে সম্মানিত সাত বাঙালি। বুধবার ভারতীয় ডাক বিভাগ সাত বাঙালি ব্যক্তিত্বকে সম্মানিত করল তাঁদের নামে ডাকটিকিট প্রকাশ করে। অনুষ্ঠানের নাম ‘সপ্তপর্ণী’। রুদ্রপ্রসাদ সেনগুপ্ত, পিসি সরকার, শোভনদেব চট্টোপাধ্যায়, ইন্দ্রাণী হালদার, সম্বরণ বন্দ্যোপাধ্যায়, পণ্ডিত তন্ময় বোসু এবং সত্যম রায়চৌধুরী এই সম্মানে ভূষিত হলেন।

জিপিও-তে এ দিন বিকেলেই চাঁদের হাট। আমন্ত্রিত তারকাদের উপস্থিতিতে উদ্বোধন করা হয় তাঁদের নামাঙ্কিত ডাকটিকিটের। দীর্ঘ দিন বড় এবং ছোট পর্দায় অভিনয়ের সুবাদে এই বিশেষ সম্মান পেয়েছেন ছোট পর্দার শ্রীময়ী ইন্দ্রাণী হালদার। অভিনেত্রী নিজেই আনন্দবাজার অনলাইনকে জানান এ কথা।

প্রায় আড়াই বছর ধরে লীনা গঙ্গোপাধ্যায়ের ধারাবাহিক ‘শ্রীময়ী’র কেন্দ্রীয় চরিত্র ছিলেন ইন্দ্রাণী। ছোট পর্দায় তাঁর আত্মপ্রকাশ জোছন দস্তিদারের ‘তেরো পার্বণ’ দিয়ে। বড় পর্দায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বিপরীতে প্রথম ছবি ‘মন্দিরা’। আনন্দবাজার অনলাইনকে অভিনেত্রী জানিয়েছেন, তিনি অভিভূত এই বিশেষ সম্মান পেয়ে। ভারতীয় সম্মান তাঁর কয়েক দশকের অভিনয়ের স্বীকৃতি এ ভাবে জানাবেন তা তিনি ভাবতেও পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Post GPO indrani halder
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE