Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Satyam Bhattacharya

দীর্ঘ বিরতির পর মঞ্চে ফিরছেন ‘বল্লভপুর’-এর সত্যম, কী বললেন তিনি?

সত্যম ভট্টাচার্য এবং তাঁর দল ‘হিপোক্রিটস’ ৩ বছর পর প্রত্যাবর্তনের অপেক্ষায়। নাটকের নাম ‘তবে তাই’।

Rehearsal photo of the play Tobe Tai

‘তবে তাই’ নাটকের মহড়ার মাঝে সত্যম। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৫৮
Share: Save:

৩ বছর পর আবার মঞ্চে ফিরছেন অভিনেতা সত্যম ভট্টাচার্য। ইতিমধ্যেই ‘বল্লভপুরের রূপকথা’ ছবির ভূপতির চরিত্রের দৌলতে সত্যমের একটা আলাদা পরিচিতি তৈরি হয়েছে। দীর্ঘ বিরতির পর আবার মঞ্চে ফরিরছেন। কী মনে হচ্ছে। সত্যম বললেন, ‘‘প্রচণ্ড উত্তেজিত। কিন্তু একই সঙ্গে মনের মধ্যে একটা ভয়ও কাজ করছে। দর্শকের পছন্দ হবে কি না, সেটাই ভেবে চলেছি।’’

Rehearsal photo of the play Tobe Tai

তারা বেছে নিয়েছে ইটালীয় নাট্যকার লুইজি পিরানদেল্লোর জনপ্রিয় ‘রাইট ইউ আর (ইফ ইউ থিংক সো)’ নাটকটিকে। ছবি: সংগৃহীত।

উল্লেখ্য, সত্যমের পাশাপাশি তাঁর নাটকের দল ‘হিপোক্রিটস’ও ৩ বছরের বিরতি নিয়ে নাটক মঞ্চস্থ করতে চলেছে। তারা বেছে নিয়েছে ইটালীয় নাট্যকার লুইজি পিরানদেল্লোর জনপ্রিয় ‘রাইট ইউ আর (ইফ ইউ থিংক সো)’ নাটকটিকে। বাংলায় রূপ দিয়েছেন প্রতীক দত্ত। নির্দেশনায় সুস্নাত ভট্টাচার্য। নাটকের বিভিন্ন চরিত্রে রয়েছেন আভেরী সিংহ রায়, সুস্নাত ভট্টাচার্য, অনিন্দ্য সাঁই, শাশ্বতী সিংহ, জিৎ দাস, মৌমিতা গুপ্ত শর্মা, নিন্নিশা তালুকদার, অনুভব দাশগুপ্ত প্রমুখ।

২০২০ সালে ‘হিপোক্রিটস’-এর শেষ মঞ্চস্থ নাটক ছিল ‘উন-নয়ন’। প্রত্যাবর্তনে এতটা সময় লাগল কেন? সত্যমের কথায়, ‘‘লকডাউন একটা বড় কারণ। পরিস্থিতি অনুকূল হতে হতে তত দিনে দলের প্রত্যেকেই বিভিন্ন কাজে ব্যস্ত হয়ে গিয়েছিল। আবার সকলে মিলে নতুন উদ্যমে গত বছর সেপ্টেম্বর থেকে প্রস্তুতি শুরু করলাম।’’ বড় পর্দার দৌলতে সত্যমের পরিচিতি কি এই নাটকে দর্শক টানতে অনুঘটকের কাজ করতে পারে? অভিনেতা বললেন, ‘‘আশা করছি। তা ছাড়া আমার জন্য যেটুকু পরিচিতি হয়েছে তার জন্য দর্শক যদি আমার দলের নাটক দেখতে আসেন, তা হলে খুশি হব।’’ আপাতত জোরকদমে চলছে নাটকের মহড়া। আগামী ১৯ ফেব্রুয়ারি জ্ঞান মঞ্চে ‘তবে তাই’-এর প্রথম শো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Satyam Bhattacharya Actor theatre
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE