main
ঝাঁ চকচকে জার্সি, দেশবিদেশের ক্রিকেটারদের রমরমা। এ যেন সত্যিই চাঁদের হাট। গ্ল্যামারাস এই ট্রফির পুরস্কার মূল্যও কম ‘গ্ল্যামারাস’ নয় কিন্তু। আইপিএল ট্রফির সঙ্গে বিশাল অঙ্কের টাকাও পেল চ্যাম্পিয়ন দল-সহ অন্যান্যরা ।
১৩ মে, ২০১৯
main
শেষ বলে ম্যাচ ছিনিয়ে নিল মুম্বই ইন্ডিয়ান্স। মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই ফাইনালেও হেরে গেল রোহিত শর্মার মুম্বইয়ের কাছে।রুদ্ধশ্বাস ফাইনাল জিতে নিলেন বুমরা, মালিঙ্গারা। ঠিক কী কারণে মুম্বইয়ের কাছে এভাবে হেরে গেলেন মাহিরা?
১৩ মে, ২০১৯
main
একেবারে গৃহযুদ্ধ। দুই ভাই। কিন্তু দু’জনেই আলাদা দলে। না, লোকসভা নির্বাচন নয়, নিখাদ ক্রিকেটীয় যুদ্ধ। আইপিএলের মাঠেই রবিবার হায়দরাবাদ প্রত্যক্ষ করবে এই লড়াই।
১২ মে, ২০১৯
1
মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস। আবারও আগ্রাসী ফর্মে। কোচ স্টিভন ফ্লেমিংও টিম সাজাচ্ছেন যত্ন নিয়েই। আজ মুম্বইয়ের বিরুদ্ধে জিতেলই ফের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। মহারণে কোন ১১ জনকে মাঠে নামাবে তাঁরা?
১২ মে, ২০১৯
1
অভিষেকেই সেঞ্চুরি করে ভারতীয় টেস্ট ক্রিকেটে সবচেয়ে আলোচিত নাম হয়ে উঠেছিলেন তিনি। ‘লম্বা রেসের ঘোড়া’ বলা হচ্ছে এই তরুণ ক্রিকেটারকে।
১০ মে, ২০১৯
1
২০১২-তে পঞ্চম আইপিএল শেষ বার প্লে-অফে গিয়েছিল দিল্লি। এ বারের টুর্নামেন্টে প্লে-অফে উঠে বহু বিশেষজ্ঞের হিসেবই উল্টে দিয়েছে দিল্লি ক্যাপিটালস। 
১০ মে, ২০১৯
Rishabh Pant
খুব কঠিন পরিস্থিতিতে পন্থ পাল্টা মারের খেলা শুরু করেন। তাঁর মারমুখী ব্যাটিংয়ে দিল্লি যখন জয়ের দোরগোড়ায়, ঠিক তখনই ছন্দপতন।
০৯ মে, ২০১৯
Amit Mishra
দিল্লির ইনিংসের শেষ ওভারটি করতে আসেন খলিল আহমেদ। তাঁর স্লোয়ার ডেলিভারিতে রান নিতে গিয়ে উইকেটের সোজাসুজি ডেঞ্জার জোন দিয়ে দৌড়তে শুরু করে দেন অমিত।
০৯ মে, ২০১৯
IPL
৩০ মে থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ। ইংল্যান্ড ও ওয়েলসের মাটিতে এ বার বসছে মেগা টুর্নামেন্ট। সেখানকার জলহাওয়ার সঙ্গে পরিচিত হওয়ার চেষ্টা করছে দলগুলো।
০৯ মে, ২০১৯
ipl
২ মিনিটে এভাবে টিকিট বিক্রি দেখে অনেকেই বলছেন, এটা আইপিএলের ক্রেজ। কিন্তু অনেকে আবার প্রশ্ন তুলছেন, টিকিট বিক্রির পদ্ধতিগত স্বচ্ছতা নিয়েও
০৯ মে, ২০১৯
Sunrisers Hyderabad
বুধবার বাসিল থাম্পি যখন ঋষভ পন্থের কাছে প্রবল মার খাচ্ছেন, তখনই মুডিকে ভেঙে পড়তে দেখা যায়।
০৯ মে, ২০১৯
MSD and Pant
পন্থ ম্যাচ শেষ করে আসতে পারে না, বলেন অনেকে। কিন্তু ওর বয়স এখন ২১। আরও পরিণত হবে ও। এ ব্যাপারে আগামী দিনে অনেক কিছু শিখবে পন্থ। ওর প্রতিভা ঈশ্বরপ্রদত্ত ও বিরল।
১০ মে, ২০১৯
Tahir
আইপিএলের অন্যতম সেরা দু’দলের এই দ্বৈরথের আগে দিল্লি পরপর দুই ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদ ও রাজস্থান রয়্যালসকে হারিয়ে রয়েছে চনমনে মেজাজে।
১০ মে, ২০১৯
DC
ঋষভ পন্থকে নিয়ে উচ্ছ্বসিত পৃথ্বী শ। বলে দিচ্ছেন, তরুণ ক্রিকেটারদের মধ্যে এই মুহূর্তে ঋষভই সব চেয়ে ভাল ‘ফিনিশার’।
১০ মে, ২০১৯
Pant
যে কোনও খেলায় সফল হওয়ার জন্য প্রয়োজন দক্ষতা। এই দক্ষতা হল মায়েলিন নামের এক বস্তুর বৃদ্ধি। আমাদের মোটর নার্ভের উপর একটি আবরণ থাকে। যাকে বলা হয় মায়েলিন আবরণ।
১০ মে, ২০১৯
1
আইপিএলে তাঁর দুর্দান্ত পারফরম্যান্স দেখে তাক লেগে গিয়েছে ক্রিকেটপ্রেমীদের। কিন্তু বিশ্বকাপ দলে তিনি সুযোগ পাননি। তা নিয়ে ক্ষোভেরও অন্ত নেই অনুরাগীদের। দিল্লি ক্যাপিটালসের অন্যতম সেরা ক্রিকেটারের সম্পর্কে জেনে নেওয়া যাক।
০৯ মে, ২০১৯
1
সানরাইজার্স হায়দরাবাদকে শেষ ওভারে হারিয়ে আইপিএলের চলতি মরশুমের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল দিল্লি ক্যাপিটালস। মেন্টর সৌরভ গঙ্গোপাধ্যায় মনোবলই কি দিল্লিকে আরও এক ধাপ এগিয়ে দিল জয়ের পথে?
০৯ মে, ২০১৯
Sreyash Iyer and Williamson
গোটা আইপিএল জুড়েই রিকি পন্টিং-সৌরভ গঙ্গোপাধ্যায়-মহম্মদ কাইফরা দক্ষ হাতে দল পরিচালনা করেছেন।
০৮ মে, ২০১৯
ipl
কোন যুক্তিতে ঋষভ পন্থকে বিশ্বকাপ দলের বাইরে রাখা হল, তা এখনও আমার মাথায় ঢুকছে না। এই ছেলেটা নিখাদ গেমচেঞ্জার। একটা ওভারে খেলা ঘুরিয়ে দিতে পারে।
০৯ মে, ২০১৯
ipl
ছিটকে যাওয়া সানরাইজার্স হায়দরাবাদের হয়ে এক ওভারে দুই উইকেট নিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছিলেন খলিল আহমেদ। অন্য দিকে দিল্লি ক্যাপিটালসকে দ্বিতীয় কোয়ালিফায়ারে তুলে দিল ঋষভ পন্থ ও পৃথ্বী শয়ের ইনিংস।
০৯ মে, ২০১৯
Sourav Ganguly
এলিমিনেটরের আগে দিল্লির উপদেষ্টা সৌরভ ও শিখর ধবন বিশাখাপত্তনমের সীমাচলমের মন্দিরে গিয়েছিলেন। মঙ্গলবার ছিল অক্ষয়তৃতীয়া।
০৮ মে, ২০১৯
kapil
৩০ মে থেকে শুরু হচ্ছে ক্রিকেটের বিশ্বযুদ্ধ। ভারতের ম্যাচ ৫ জুন। প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপে ভারত যে ১৫ জনের দল নিয়ে যাচ্ছে, তাতে যেমন যশপ্রীত বুমরা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চহাল, হার্দিক পাণ্ড্যের মতো তরুণ ক্রিকেটার রয়েছে।
০৯ মে, ২০১৯
MSD abd Sachin
ঘরের মাঠে প্রথম কোয়ালিফায়ারে মুম্বই ইন্ডিয়ান্সের কাছে ছয় উইকেটে হেরে হতাশ সিএসকে অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি।
০৮ মে, ২০১৯
Rohit Sharma
মঙ্গলবার চিপকে তিন জন স্পিনারকে খেলায় মুম্বই ইন্ডিয়ান্স। রোহিতের সিদ্ধান্ত একদম ঠিক ছিল।
০৮ মে, ২০১৯
Rohit Sharma
মঙ্গলবার চিপকে তিন জন স্পিনারকে খেলায় মুম্বই ইন্ডিয়ান্স। রোহিতের সিদ্ধান্ত একদম ঠিক ছিল।
০৮ মে, ২০১৯
Saourav and Dhawan
শ্রেয়স বলেছেন, ‘‘গ্রুপ পর্বে আমরা হায়দরাবাদে ম্যাচ জিতেছিলাম। ওরা পাল্টা দিল্লিতে এসে আমাদের হারিয়ে গিয়েছিল। কাজেই সানরাইজার্সকে খাটো নজরে দেখার প্রশ্নই ওঠে না।’’
০৮ মে, ২০১৯
MI
মুম্বইকে যে দুই তরুণ এ দিন ফাইনালে তুলে দিল, তাদের নাম রাহুল চাহার এবং সূর্যকুমার যাদব। পাশাপাশি অবশ্য আরও দু’জনের কথা বলতে হবে।
০৮ মে, ২০১৯
Nabi
গ্রুপ পর্যায়ে শেষ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে হারলেও একই পয়েন্ট পাওয়া নাইট রাইডার্স এবং কিংস ইলেভেন পঞ্জাবকে টপকে প্লে-অফে উঠে যায় সানরাইজার্স।
০৮ মে, ২০১৯
Riyan
আইপিএলের শেষ ম্যাচে সঞ্জু স্যামসনের নজির ভেঙে সবচেয়ে কম বয়সে হাফসেঞ্চুরি করেছে রিয়ান। সাত ম্যাচে ব্যাটিং গড় ৪০। বল হাতে ২ উইকেট।
০৮ মে, ২০১৯
smith
বুধবার ব্রিসবেনে প্রাক্তন অস্ট্রেলীয় অধিনায়ক ৭৭ বলে ৮৯ রানের অপরাজিত ইনিংস উপহার দিলেন। গত সোমবার প্রথম প্রস্তুতি ম্যাচে মাত্র ২২ রান করার পরে স্মিথকে নিয়ে চাপা অস্বস্তি তৈরি হয়েছিল।
০৯ মে, ২০১৯
delhi capitals
২০১২-তে পঞ্চম আইপিএল শেষ বার প্লে-অফে গিয়েছিল দিল্লি। এ বারের টুর্নামেন্টে প্লে-অফে উঠে বহু বিশেষজ্ঞের হিসেবই উল্টে দিয়েছে দিল্লি ক্যাপিটালস। প্রথম এলিমিনেটরে আজ, বুধবার রাতে তাদের মুখোমুখি সানরাইজার্স হায়দরাবাদ। আজকের ম্যাচ জিতে প্রথমবার টুর্নামেন্ট জেতার পথে এক ধাপ এগোতে কেমন দল নামাতে পারেন মেন্টর সৌরভ?
০৮ মে, ২০১৯
1
২০১০ সালের পর থেকে মুম্বইকে নিজেদের মাঠে হারাতে পারেনি চেন্নাই। মুম্বইয়ের ভারসাম্য খুব ভাল। যে কোনও পরিস্থিতিতে খেলতে পারে রোহিতের দল, এটা যেমন ঠিক, কিন্তু চেন্নাইয়েও ভাল ক্রিকেটারের অভাব তো নেই। তাহলে কেন পিছিয়ে পড়ল সুপার কিংস?
০৮ মে, ২০১৯
1
সারা বিশ্বের ক্রিকেটপ্রেমীরা এখন মগ্ন আইপিএলে। তাবড় কিংবদন্তি ক্রিকেটাররাও ২০ ওভারের ফর্ম্যাটে মজে গিয়েছেন। তবে এমন ক্রিকেট তারকারাও রয়েছেন, যাঁরা আইপিএলে মাত্র একটি করে ম্যাচ খেলেছেন।
০৫ মে, ২০১৯
1
মুম্বইয়ে জন্মানো কলেজ ড্রপ আউট এই পেসার আজ নাইটদের বড় ভরসা
০৫ মে, ২০১৯
1
ফের মুম্বই ইন্ডিয়ানসের মুখোমুখি নাইট বাহিনী। আজ আগ্রাসী মেজাজে নামার পরিকল্পনায় কেকেআর। তারা যদি মুম্বইকে হারায়, তা হলে ১৪ পয়েন্ট হয়ে যাবে। তাদের প্রতিদ্বন্দ্বীরা সকলেই পয়েন্টে পিছিয়ে থাকবে।  ম্যাচ পরিত্যক্ত হলেও ১৩ পয়েন্ট নিয়ে প্লে-অফে চলে যাবে কেকেআর। প্লে অফে যেতে গেলে আজ জিততেই হবে কলকাতাকে। কোন ১১ জন যোদ্ধা নিয়ে মাঠে নামবে তাঁরা?
০৫ মে, ২০১৯
1
দু’ওভার বাকি থাকতে কিংস ইলেভেন পঞ্জাবের রান টপকে গিয়ে প্লে-অফের দৌড়ে টিকে রইল কেকেআর। টার্গেট ছিল ১৮৪। সেই টার্গেট ২ ওভার বাকি থাকতে অনায়াসে হাতে ৭ উইকেট নিয়ে তুলে দিল কেকেআর। জয় ছিনিয়ে নিল তারা কীভাবে?
০৪ মে, ২০১৯
1
কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে আজ আগ্রাসী মেজাজে নামার পরিকল্পনায় নাইট রাইডার্স শিবির। টানা ছয় ম্যাচ হারের পরে গত রবিবারই ইডেনে মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়েছে কেকেআর। আজ শুধু দুই পয়েন্ট পেলেই চলবে না। জিততে হবে বড় ব্যবধানে। বর্তমানে ১২ ম্যাচ খেলে দু’দলেরই পয়েন্ট ১০।আজ ঘুরে দাঁড়াতে কাকে কাকে নামাতে পারে তাঁরা?
০৩ মে, ২০১৯
1
ক্রিকেট তারকার মেয়ে, কিন্তু ক্রিকেটারদেরই পছন্দ করতেন না একেবারে। মা সুজান ইত্তিচেরিয়া ভারতের জাতীয় দলের হয়ে ক্রিকেট খেললেও মেয়ে ক্রিকেটকে পেশা হিসাবে বেছে নেননি। বরং স্কোয়াশেই মাত করতে চেয়েছিলেন এই তরুণী।
০১ মে, ২০১৯
Main
চেন্নাই এবং দিল্লি ইতিমধ্যেই চলে গিয়েছে প্লে-অফে। লড়াইটা মূলত তিন এবং চার নম্বর দলের মধ্যে। আজ ব্যাঙ্গালোরের বিরুদ্ধে বড় ব্যাবধানে জিতলে রাজস্থানের প্লে-অফে যাওয়ার আশা কিছুটা বজায় থাকবে। দেখে নেওয়ার ব্যাঙ্গালোরের বিরুদ্ধে কেমন দল নামাতে পারে রাজস্থান।
৩০ এপ্রিল, ২০১৯
Main
কিংস ইলেভেন পঞ্জাবকে বড় ব্যবধানে হারিয়ে নেট রান রেটে খুব ভাল জায়গায় চলে গেল কেন উইলিয়ামসনের দল। আর স্বাভাবিক ভাবেই কলকাতা নাইট রাইডার্সের কাজটা আরও কঠিন করে দিল সানরাইজার্স হায়দরাবাদ। এখন দেখে নেওয়া যাক প্লে-অফে যেতে হলে নাইটদের সামনে অঙ্কটা কেমন দাঁড়াল।
৩০ এপ্রিল, ২০১৯
Kalis
মুম্বইয়ের বিরুদ্ধে তাঁকে তিন নম্বরে নামানোর সিদ্ধান্ত কার ছিল? কালিসের উত্তর, ‘‘সবাই মিলেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ম্যাচের যা পরিস্থিতি ছিল, তাতে মনে হয়েছে রাসেল নামলে স্কোরবোর্ড সচল থাকবে। সিদ্ধান্ত যে ঠিক ছিল, তা রাসেলই প্রমাণ করে দিয়েছে।’’
৩০ এপ্রিল, ২০১৯
DK
সোমবারের পরে নাইটদের সামনে অঙ্কটা মোটামুটি এ রকম দাঁড়াল: দীনেশ কার্তিকদের শেষ দুটো ম্যাচ জিততেই হবে (প্রতিপক্ষ পঞ্জাব এবং মুম্বই)। কিন্তু শুধু জিতলেই হবে না। পাশাপাশি দীনেশ কার্তিকদের প্লে-অফে যেতে হলে তাকিয়ে থাকতে হবে হায়দরাবাদ আর রাজস্থান রয়্যালস দল দুটোর ম্যাচের দিকেও।
৩০ এপ্রিল, ২০১৯
KKR
রবিবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জিতলেও পিচ নিয়ে ক্ষোভ থাকছে নাইট শিবিরে। কেকেআর সিইও বেঙ্কি মাইসোরকে প্রশ্ন করা হয়েছিল, আগামী মরসুমে ইডেনের পরিবর্তে অন্য মাঠে ঘরের ম্যাচ তাঁরা নিয়ে যেতে চান কি না।
৩০ এপ্রিল, ২০১৯
HP
রবিবার ইডেনে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে জিততে গেলে প্রয়োজন ছিল ২৩৩ রান। ওই অবস্থায় মুম্বই ইন্ডিয়ান্স ১২১ রানের মধ্যে পাঁচ উইকেট হারানোর পরে পাল্টা আক্রমণ শুরু করেন হার্দিক।
৩০ এপ্রিল, ২০১৯
Smith
আইপিএলে বারো ম্যাচে দশ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবলে তাঁর দল দাঁড়িয়ে সাত নম্বরে। কিন্তু স্মিথ মনে করছেন, তাঁর দলের প্লে-অফে খেলার সম্ভাবনা এখনও রয়েছে।
৩০ এপ্রিল, ২০১৯
Warner and Saha
 টসে জিতে ফিল্ডিং নিয়েছিলেন কিংস ইলেভেন অধিনায়ক আর অশ্বিন। নিজেদের মাঠে ঋদ্ধিমান সাহাকে নিয়ে  (১৩ বলে ২৮ রান) ওপেন করতে এসেছিলেন ওয়ার্নার।
৩০ এপ্রিল, ২০১৯
KKR
বছর চারেক পরে মুম্বই ম্যাচের শেষে শাহরুখ খান আবার হাসলেন। ঘরের মাঠে মরসুমের শেষ ম্যাচ খেলে নাইটদের নিয়ে ইডেন ঘুরলেন, চুমু ছুড়ে দিলেন দর্শকদের দিকে। অবশেষ জয়ে ফিরল কেকেআর। ঠিক কোন জায়গায় মুম্বইকে মাত দিল নাইটরা? দেখে নেওয়া যাক।
২৯ এপ্রিল, ২০১৯
1
দাদা ক্রিকেটার। বোন চিয়ারলিডার। এমন ঘটনা বোধহয় আইপিএলেই সম্ভব। দাদা তারকা ক্রিকেটার। আউট হয়ে ফিরে যাচ্ছেন ডাগ আউটে। আর বোন নাচছেন।
২৯ এপ্রিল, ২০১৯
Main
আইপিএল মানেই চার-ছয়ের মারকাটারি ইনিংস। আইপিএল সম্পর্কে অলিখিত ভাবে আর একটি কথাও বলা চলে। সেটা হল, আইপিএল নাকি তারুণ্যের খেলা। সেজন্যই নাকি আইপিএলে সে ভাবে সফল নন সৌরভ-সচিন-রাহুল-লক্ষ্মণরা। কিন্তু, এ বারের আইপিএল আগের সব হিসেব পাল্টে দিচ্ছে। দাপট দেখা যাচ্ছে অপেক্ষাকৃত বয়স্কদের। দেখে নিন এমন কয়েক জনকে।
২৮ এপ্রিল, ২০১৯
1
১১ ম্যাচে নাইটদের পয়েন্ট ৮। বাকি চারটে ম্যাচ জিততে হবে। রবিবারের মরণ-বাঁচন ম্যাচে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ানসের মুখোমুখি কেকেআর।
২৮ এপ্রিল, ২০১৯
আরও খবর
কার কখন খেলা
পয়েন্টস টেবল
প্লেয়ার অব দ্য ডে
টীম -
ম্যাচ -