1
আজ ঘরের মাঠে কলকাতা নাইট রাইডার্স মুখোমুখি হচ্ছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। পর পর হারে বিপর্যস্ত নাইট বাহিনী। এদিকে ঘুরে দাঁড়াতে মরিয়া আরসিবিও।
১৯ এপ্রিল, ২০১৯
Navadeep
বছরের পর বছর এই প্রতিযোগিতার সঙ্গে জড়িয়ে থেকে একটা জিনিস বুঝতে পেরেছি। দলগত শক্তি আর তারকা খেলোয়াড় মানেই যে সাফল্য নিশ্চিত, এমনটা ভাবা ঠিক নয়।
১৯ এপ্রিল, ২০১৯
Dhoni
সিএসকে ভক্তদের মধ্যে এখন সব চেয়ে আগ্রহ একটি প্রশ্নকে ঘিরে। ধোনি আবার কবে মাঠে নামতে পারবেন? 
১৯ এপ্রিল, ২০১৯
1
বেজে উঠেছে আইপিএলের দামামা। প্রতি বছরের মতোই টি-২০তে মেতে উঠেছেন ক্রিকেটপ্রেমীরা। কোন রেকর্ড হল, কে ভাঙলেন কার রেকর্ড তা নিয়েই চলছে রাস্তাঘাট, চায়ের দোকান, কফি শপের আলোচনায়। তবে এমন কিছু রেকর্ডও রয়েছে যা ভাঙা প্রায় অসম্ভব।
১৮ এপ্রিল, ২০১৯
Dinesh Karthik
কার্তিক বলেন, ‘‘স্পিনাররাই আমাদের অন্যতম শক্তি। যে দলে তিনজন ভাল স্পিনার রয়েছে তারা তো চাইবেই উইকেট থেকে স্পিনাররা সাহায্য পাক। কিন্তু ইডেনে যে ধরনের পিচে খেলা হয়, সেখানে আমাদের পেসাররা খুব ভাল বল করছে।’’
১৯ এপ্রিল, ২০১৯
Hardik
ভারতের বিশ্বকাপ দল নির্বাচনের সময় নির্বাচক প্রধান এম এস কে প্রসাদ বলেছিলেন, উইকেটকিপিংয়ের জন্যই বাদ পড়েছেন ঋষভ পন্থ।
১৯ এপ্রিল, ২০১৯
Andre Russell
আনন্দবাজারকে এই একান্ত সাক্ষাৎকার দেন কাঁধে চোট পাওয়ার আগে। তখনও অনিশ্চিত নন তিনি।   
১৯ এপ্রিল, ২০১৯
RCB
ইডেনে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে খেলানো হতে পারে ডেল স্টেনকে। এমনই ইঙ্গিত আরসিবি বোলিং কোচ আশিস নেহরার। 
১৯ এপ্রিল, ২০১৯
KKr
আট ম্যাচের মধ্যে কেকেআর যে চার ম্যাচ জিতেছে, প্রত্যেকটিতেই আন্দ্রে রাসেলের অবদান অনস্বীকার্য। কিন্তু বুধবার অনুশীলনের শেষ দিকে নেট বোলারের বাউন্সার আছড়ে পড়ে জামাইকান অলরাউন্ডারের কাঁধে।
১৯ এপ্রিল, ২০১৯
1
এই তরুণী বহুমুখী প্রতিভা সম্পন্ন। তাঁর স্বামী বিখ্যাত এক ক্রিকেটার। ক্রিকেটার স্বামীর জন্যই তিনি সংবাদের শিরোনামে এসেছিলেন, এমনটা বললে ভুল হবে না।
১৭ এপ্রিল, ২০১৯
sourav
সৌরভের বিরুদ্ধে যাঁরা স্বার্থ সংঘাতের প্রশ্ন তুলেছেন, তাঁদেরও একই দিনে বোর্ডের নীতি-বিষয়ক অফিসারের দ্বারস্থ হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
১৭ এপ্রিল, ২০১৯
YUZBENDRA CHAHAL
চহালের মন্তব্যেরই প্রতিধ্বনি শোনা  গিয়েছে আরসিবি অধিনায়ক বিরাট কোহালির গলাতেও।  তিনি বলেছেন, ‘‘চাপের মুখে দাঁড়িয়ে লড়াই করার অভ্যাস রপ্ত করতে হবে দলকে। সেই সময়ে সংহত থাকা অনেক বেশি প্রয়োজনীয়।’’
১৭ এপ্রিল, ২০১৯
DHONI
সিমন্স বলেছেন, ‘‘প্রতিযোগিতা যত এগোবে, এই ডেথ ওভার বোলিং আমাদের সেরা হাতিয়ার হবে।’’
১৭ এপ্রিল, ২০১৯
KINGS X1 PUNJAB
গেল বড় রান না পেলেও পঞ্জাবকে টানলেন কে এল রাহুল। গত কালই বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন এই ব্যাটসম্যান। এ বারের আইপিএলে দারুণ ছন্দে আছেন তিনি।
১৭ এপ্রিল, ২০১৯
matt
কেলি নিয়ে সমর্থকদের উৎসাহ থাকলেও সব চেয়ে বেশি উদ্বেগ হয়তো আন্দ্রে রাসেলের চোট নিয়ে।  কিন্তু সেই উৎকণ্ঠা অনেকটাই কেটে গিয়েছে।
১৭ এপ্রিল, ২০১৯
Mankading
এই মুহূর্তে পয়েন্ট টেবলে পাঁচ নম্বরে রয়েছে কিংস ইলেভেন পঞ্জাব। সাত নম্বরে রাজস্থান রয়্যালস।
১৬ এপ্রিল, ২০১৯
Malinga and Hardik
মুম্বইয়ে বিশ্বকাপের দল নির্বাচনী বৈঠক শেষ করে আরসিবির হয়ে মাঠে নেমেছিলেন কোহালি। যে ম্যাচে টস জিতে আরসিবিকে ফিল্ডিং করতে পাঠান মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা।
১৬ এপ্রিল, ২০১৯
Shakib Al Hasan
সানরাইজার্স হায়দরাবাদ দলে এখন আর সুযোগ পাচ্ছেন বাংলাদেশের এক নম্বর অলরাউন্ডার।
১৫ এপ্রিল, ২০১৯
Vijay Shankar
বিশ্বকাপের দলে কেন নেওয়া হল বিজয় শঙ্করকে? নির্বাচকপ্রধান প্রসাদ দিলেন তাঁর ব্যাখ্যা।
১৫ এপ্রিল, ২০১৯
1
এ এক অন্য ভালবাসার গল্প। এমন ভালবাসাকে হয়ত রূপকথাই বলবেন অনেকে। পাকিস্তানের এক তরুণ ক্রিকেটার সেই ভালবাসার টানেই দেশ ছেড়েছিলেন। এই তরুণীকে ভালবেসেই পাড়ি দিয়েছিলেন অন্য দেশে।
১৬ এপ্রিল, ২০১৯
1
চেন্নাই সুপার কিংসের কাছে ঘরের মাঠে ফের হারল নাইটরা। তার আগের ম্যাচেও ঘরের মাঠে হেরেছে দাদার দলের কাছে। টানা তিন ম্যাচে হার। অথচ আইপিএলের শুরুটা তো ভালই ছিল কেকেআরের জন্য। কোথায় ভুল হচ্ছে কলকাতার? কোন স্ট্র্যাটেজির জন্যই পিছিয়ে পড়ছে নাইট রাইডার্স।
১৫ এপ্রিল, ২০১৯
1
চোটের কবলে সেরা তিন, ইডেনে প্রথম ১১ বাছতে নাজেহাল কেকেআর
১৪ এপ্রিল, ২০১৯
1
আইপিএল-এর ১২টা মরসুম ধরে কেউ কেউ ধারাবাহিক ভাবে ভাল পারফরম্যান্স করে আসছেন। এমনও অনেকে আছেন যাঁরা পরিচিত হয়ে আছেন শুধুমাত্র একটি-দু’টি আইপিএল-এর জন্য।
১৪ এপ্রিল, ২০১৯
Narine
শুক্রবার দিল্লি ক্যাপিটালসের পেসার কাগিসো রাবাডার একটি ফুলটস বল ব্যাটের নীচে লেগে আছড়ে পড়ে রাসেলের হাঁটুতে। তার পরে বল করতেও সমস্যা হয় ক্যারিবিয়ান অলরাউন্ডারের। যার প্রভাব পড়ে ম্যাচেও।
১৪ এপ্রিল, ২০১৯
Vijay
চেন্নাই সুপার কিংসের অনুশীলনে প্রায় সবাই উপস্থিত থাকলেও দেখা গেল না মহেন্দ্র সিংহ ধোনি এবং হরভজন সিংহকে। ধোনি যদিও শহরেই ছিলেন। কিন্তু অনুশীলনে আসেননি। অন্য দিকে পারিবারিক সমস্যার কারণে কলকাতাতে আসাই হয়নি হরভজন সিংহের।  
১৪ এপ্রিল, ২০১৯
jos
মুম্বইয়ের রান তাড়া করতে নেমে একটা সময় এক উইকেটে ১৪৭ স্কোর ছিল তাদের। কিন্তু বাটলার আউট হওয়ার পরে ধস নামে রাজস্থান ব্যাটিংয়ে। একটা সময় তো ছয় উইকেট পড়ে গিয়েছিল ১৭৪ রানে।
১৪ এপ্রিল, ২০১৯
VK
টসে জিতে আরসিবি অধিনায়ক ব্যাট করতে পাঠিয়েছিলেন কিংস ইলেভেন পঞ্জাবকে। নির্ধারিত ২০ ওভারে পঞ্জাবের ইনিংস শেষ হয় ১৭৩-৪। জবাবে চার বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় আরসিবি।
১৪ এপ্রিল, ২০১৯
Sourav
শুক্রবার ইডেনে কেকেআরকে হারানোর পরে মাঠেই শিখর ধওয়ানকে সঙ্গে নিয়ে প্রচারমাধ্যমকে সাক্ষাৎকার দেন সৌরভ।
১৪ এপ্রিল, ২০১৯
Dhoni
চার বছর আমি জাতীয় নির্বাচক কমিটির চেয়ারম্যান ছিলাম। যে সময়ে আমার সঙ্গে ধোনির অনেক বারই কথাবার্তা হয়েছে। সব সময় যে আমাদের দু’জনের মতের মিল হত, তা কিন্তু নয়।
১৪ এপ্রিল, ২০১৯
1
চোটের কবলে সেরা তিন, ইডেনে প্রথম ১১ বাছতে নাজেহাল কেকেআর
১৪ এপ্রিল, ২০১৯
Main
দাদার ছকে ধরাশায়ী। এ বার সামনে ফর্মে মিস্টার কুল। যাঁর কাছে প্রথম ম্যাচ হারতে হয়েছে। ক্রিকেটীয় মস্তিষ্কে যিনি কলকাতার অধিনায়ক কার্তিকের থেকে বহুগুণ এগিয়ে। বাড়তি চিন্তার কারণ সুনীল নারাইনের চোট। হঠাৎই এলোমেলো লাগছে নীতিশ রাণাকে। চেন্নাইয়ের বিরুদ্ধে জিততে না পারলে লিগ টেবিলে অনেকটাই পিছনে চলে যাবে কলকাতা। চেন্নাইয়ের বিরুদ্ধে জিততে স্ট্র্যাটেজিতে কী বদল আনতে পারে কেকেআর। দেখে নেওয়া যাক।
১৩ এপ্রিল, ২০১৯
dada
শিখর ধওয়ন। একার হাতেই কার্যত শেষ করে দিলেন ঘরের মাঠে কেকেআরের স্বপ্ন। অল্পের জন্য শতরান পেলেন না। কিন্তু, বিশ্বকাপের আগে ভারতের বাঁহাতি ওপেনারটি যে কাব্যিক ইনিংস খেললেন, তাতে ইংল্যান্ডের পরিবেশে বিপক্ষের রক্তচাপ বাড়তেই পারে। যাই হোক, একদিকে শিখরের ইনিংস, অন্য দিকে নারাইনের অভাব ফের প্রমাণ হল ইডেন আগে মহারাজের, পরে বাদশার। দেখে নেওয়া যাক ইডেনে কেকেআরের হারের কিছু কারণ।
১৩ এপ্রিল, ২০১৯
Shikhar
এক বাঁ-হাতি ম্যাচ জেতানো অপরাজিত ৯৭ করে গেলেন। এক বাঁ-হাতি জয়ের মঞ্চ গড়ে দিলেন ৩১ বলে ৪৬ করে। এক বাঁ-হাতি পীযূষ চাওলাকে লং অনের উপর দিয়ে উড়িয়ে দিয়ে উইনিং শটটা নিলেন।
১৩ এপ্রিল, ২০১৯
Shahrukh Khan
ইডেনে তিনি উপস্থিত ছিলেন না। তবে না থেকেও তিনি জিতে নিলেন সবার হৃদয়। যা মনে পড়িয়ে দিচ্ছিল তাঁর সেই বিখ্যাত সংলাপ। 
১৩ এপ্রিল, ২০১৯
Gill
শুক্রবার সন্ধ্যায় ইডেন ছিল কেকেআর সমর্থকে পূর্ণ। কেকেআর সমর্থকেরা অনেক আশা নিয়ে দলে দলে মাঠে ভিড় জমিয়েছিলেন, দিল্লির বিরুদ্ধে প্রথম ম্যাচে সুপার ওভারে হারের বদলা নেওয়ার জন্য।
১৩ এপ্রিল, ২০১৯
VK
অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা ব্র্যাড হগ অবশ্য সেই আশঙ্কা খারিজ করে দিয়েছেন। তিনি জানিয়েছেন, কোহালি যে প্রজাতির ক্রিকেটার তাতে চলতি আইপিএলে তাঁর দলের ব্যর্থতার বিন্দুমাত্র প্রভাব পড়বে না কোহালির উপরে।
১৩ এপ্রিল, ২০১৯
Dhoni
‘‘অবশ্যই তারকা ক্রিকেটার আম্পায়ারের উপর চাপ দিতে চাইবেন। সেই চাপ আম্পায়ার কী ভাবে সামলাবেন সেটা তাঁর ব্যাপার। তাঁর ব্যক্তিত্বের উপরও অনেক কিছু নির্ভর করছে।’’
১৩ এপ্রিল, ২০১৯
Dhoni
ক্রিকেট দুনিয়া জানে, মহেন্দ্র সিংহ ধোনির মাথা অসম্ভব ঠান্ডা। মাঠে বা মাঠের বাইরে প্রাক্তন ভারত অধিনায়ক উত্তেজিত হয়েছেন এমন নজির কার্যত নেই।
১৩ এপ্রিল, ২০১৯
Rohit
পঞ্জাবের বিরুদ্ধে নামার আগে রোহিত চোট পান অনুশীলনের সময়।
১৩ এপ্রিল, ২০১৯
Dale
আতহ বোলার নেথন কুল্টার নাইলের পরিবর্ত হিসেবে আরসিবিতে যোগ দিলেন দক্ষিণ আফ্রিকার পেসার ডেল স্টেন।
১৩ এপ্রিল, ২০১৯
KKR
সব নিয়েই খোলামেলা কথা বললেন কলকাতা নাইট রাইডার্সের হেড কোচ জাক কালিস।
১২ এপ্রিল, ২০১৯
Ponting and Ganguly
ফিরোজ শাহ কোটলায় রাবাডার ইয়র্কারেই সুপার ওভারে শেষ হয়ে গিয়েছিল কেকেআরের জয়ের স্বপ্ন। সেই রাবাডার সামনে তুলে দেওয়া হচ্ছে ঘাসে ভরা উইকেট। টানা ১৪৭ কিলোমিটার প্রতি ঘণ্টার গতিতে বল করে যাওয়ার ক্ষমতা রয়েছে দক্ষিণ আফ্রিকার পেসারের।
১২ এপ্রিল, ২০১৯
Kuldeep
বছর চারেক আগেও ইডেনের পিচ থেকে ফায়দা তুলতেন স্পিনাররা। যে কারণে সুনীল নারাইন-কুলদীপ যাদব-পীযূষ চাওলার বোলিং আক্রমণ নাইটদের অনেক ম্যাচ জিতিয়েছে ইডেনে। এখন স্পিনারদের জন্য আর সে সুদিন নেই।
১২ এপ্রিল, ২০১৯
Sourav
কেকেআর সূত্রে খবর, ইডেনের পিচ যে পেস-নির্ভর হতে চলেছে তা আগে থেকেই শিবিরে জানা ছিল। তাই দলের মধ্যে পিচ নিয়ে বাড়তি উদ্বেগ নেই। হেড কোচের নির্দেশ, পিচ যে রকমই হোক, কেকেআরকে নিজের সেরাটা দিতে হবে।
১২ এপ্রিল, ২০১৯
Rishabh
ভারতীয় ক্রিকেটারদের মধ্যে পোলার্ড বা রাসেলদের মতো যদি কেউ ব্যাট করতে পারে সে ঋষভ পন্থ। আমি বিশ্বাস করি দিল্লি ক্যাপিটালস বা ভারতীয় দলের হয়ে কোনও আশা নেই এ রকম পরিস্থিতিতেও ম্যাচ জেতাতে পারে ঋষভ।
১২ এপ্রিল, ২০১৯
Pollard
মুম্বই ইন্ডিয়ান্স তারকা কায়রন পোলার্ড মনে করছেন, এ বার বিশ্বকাপে তিনি ওয়েস্ট ইন্ডিজের হয়ে মাঠে নামার হয়তো সুযোগ পাবেন। যাঁর ব্যাটের আস্ফালনে বুধবার কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে স্বপ্নের জয় ছিনিয়ে নিয়েছে রোহিত শর্মার দল।
১২ এপ্রিল, ২০১৯
Dhoni
জয়ের পাশাপাশি বিতর্কেও জড়ালেন ধোনি। ম্যাচের শেষ দিকে একটি নো বলকে কেন্দ্র করে আম্পায়ারের সিদ্ধান্তের প্রতিবাদ জানাতে মাঠে ঢুকে পড়েন তিনি।
১২ এপ্রিল, ২০১৯
Dhoni
বৃহস্পতিবার সেই মুহূর্তের সাক্ষী রইল জয়পুরের সোয়াই মান সিংহ স্টেডিয়ামও। ১৯.৪ ওভারে বেন স্টোকসের বল বুক সমান উচ্চতায় ধেয়ে আসে মিচেল স্যান্টনারের দিকে। সঙ্গত কারণেই তিনি আম্পায়ারের কাছে নো বলের আবেদন জানান।
১২ এপ্রিল, ২০১৯
Andre Russell
হাড্ডাহাড্ডি লড়াই করে মূল্যবান কয়েকটা জয়ও তুলে নিতে পেরেছি আমরা এই সময়ে। তা ছাড়া আমরা অনেক জায়গাতেই মোক্ষম সময়ে ঠিক সিদ্ধান্ত নিতে পেরেছি, ভাল ক্রিকেট খেলেছি।
১২ এপ্রিল, ২০১৯
1
ঘুরে দাঁড়ানোর লড়াই। ফিরতেই হবে ফর্মে, নাইট বাহিনী এখন শুধু এটাই ভাবছে।
১২ এপ্রিল, ২০১৯
আরও খবর
কার কখন খেলা
পয়েন্টস টেবল
প্লেয়ার অব দ্য ডে
টীম -
ম্যাচ -