Advertisement
২৬ এপ্রিল ২০২৪

ম্যাড ম্যাক্সের প্রশংসায় পন্টিং

এত তাড়াতাড়ি যে গ্লেন ম্যাক্সওয়েল অধিনায়কত্বের দায়িত্ব পাবেন ভাবেননি তিনি। তবে আইপিএলে কিংগস ইলেভেন পঞ্জাবের অধিনায়কের নেতৃত্ব দেখে উচ্ছ্বসিত তিনি। তিনি— রিকি পন্টিং।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ এপ্রিল ২০১৭ ০৩:৫৯
Share: Save:

এত তাড়াতাড়ি যে গ্লেন ম্যাক্সওয়েল অধিনায়কত্বের দায়িত্ব পাবেন ভাবেননি তিনি। তবে আইপিএলে কিংগস ইলেভেন পঞ্জাবের অধিনায়কের নেতৃত্ব দেখে উচ্ছ্বসিত তিনি। তিনি— রিকি পন্টিং।

বৃহস্পতিবার ইডেনে কলকাতা নাইট রাইডার্সের প্রতিপক্ষ কিংগস ইলেভেন পঞ্জাব। তাঁদের নেতাকে নিয়ে প্রাক্তন অস্ট্রেলীয় অধিনায়ক বলেন, ‘‘ম্যাক্সওয়েল-কে অধিনায়ক করার পরে প্রথমে একটু অবাক হয়েছিলাম। তবে ও যে সুযোগটা পেয়েছে তাতেই আমি খুব খুশি। দেখার অপেক্ষায় আছি সুযোগের সদ্ব্যাবহার ম্যাক্সওয়েল কী ভাবে করে।’’ সঙ্গে তিনি যোগ করেন, ‘‘আমার মনে হয় অধিনায়কত্বের দায়িত্ব মাঠে ওর সেরাটা তুলে আনতে পারে। গত কয়েক বছরে আইপিএলে ও সে ভাবে পারফর্ম করতে পারেনি। দায়িত্ব কাঁধে চাপলে পারফরম্যান্সটাও হয়তো বেরিয়ে আসবে।’’

আসলে গ্লেন ম্যাক্সওয়েলের সুসময়টা শুরু হয়েছে এর আগে ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকেই। চার সপ্তাহ আগেই টেস্টে কেরিয়ারের প্রথম সেঞ্চুরি পেয়েছেন ম্যাক্সওয়েল। রাঁচীতে ১০৪ রানের সেই ইনিংসের পরে কিংগস ইলেভেন পঞ্জাবকে দশম আইপিএলের প্রথম দু’ম্যাচে জেতাতেও সাহায্য করেন ম্যাড ম্যাক্স। দুটি ম্যাচে ম্যাক্সওয়েলের রান অপরাজিত ৪৪ ও অপরাজিত ৪৩। স্ট্রাইক রেট দুশোর বেশি। এর মধ্যে প্রাক্তন অধিনায়কের প্রশংসা ম্যাক্সওয়েলকে আরও উদ্বুদ্ধ করতে পারে। পন্টিং বলেছেন, ‘‘কয়েক সপ্তাহ আগেই টেস্টে ও দারুণ ব্যাট করেছে। অস্ট্রেলীয় সমর্থকরা যা দেখে খুব খুশি। সবাই অপেক্ষা করে আছে ম্যাক্সওয়েলের ব্যাটে আরও ভাল পারফরম্যান্সের জন্য। হয়তো এটাই শুরু। ওর জীবনের খুব ভাল একটা পর্ব শুরু হয়েছে। আরও সাফল্যের পথে এগিয়ে যাবে ম্যাক্সওয়েল। ওকে অগ্রিম শুভেচ্ছা জানিয়ে রাখলাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE