• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রেস্টুরেন্টের চাকরি থেকে মুম্বই ইন্ডিয়ান্স

Kulwant
কুলবন্ত খেজরোলিয়া। ছবি: ইনস্টাগ্রাম।

Advertisement

নামটা শুনলে যে সঙ্গে সঙ্গে সবাই চিনে ফেলবে এমনটা নয়। তবে তিনি খেলেন মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে। এটাই এখন তাঁর পরিচয়।  ক্রিকেটার কুলবন্ত খেজরোলিয়া। দেশ-বিদেশের সেরা ক্রিকেটারদের সঙ্গে ড্রেসিংরুম ভাগাভাগি করে নেওয়ার আগে তাঁর জীবনটা বইত অন্য খাতে। গোয়ার রেস্টুরেন্ট থেকে মু্ম্বই ইন্ডিয়ান্সের ড্রেসিংরুমের রাস্তাটা সহজ ছিল না কুলবন্তের জন্য। এতটা স্বপ্নও যে তিনি দেখেছিলেন এমনটাও নয়।

আরও খবর: টেস্ট ক্রিকেটে শীর্ষ স্থান ধরে রাখল ভারত

বাঁ হাতি এই মিডিয়াম পেসার কে গত বছরই দলে নিয়েছিল মুম্বই। তাঁর আগে ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখলেও জীবনটা আটকে ছিল রেস্টুরেন্টের চার দেওয়ালে। গোয়ার রেস্টুরেন্টে ওয়েটার্সের কাজ করতেন কুলবন্ত। তিনি বলেন, ‘‘স্পাইক কেনার মতো টাকা ছিল না আমার। যে কারণে মাঠেই পড়ে থাকতাম আর প্রচুর খাটতাম। আর সন্ধে বেলায় জিমে যেতাম। আমি কখনও আমার পরিবাররের কাউকে বলিনি  যে আমি ক্রিকেট খেলতে যাই।’’

কুলবন্ত দিল্লির এলবি শাস্ত্রী ক্লাবের ছাত্র। যেখান থেকে উঠে এসেছেন গৌতম গম্ভীর, উন্মুক্ত চাঁদরা। এখনও অবশ্য মুম্বইয়ের হয়ে কোনও ম্যাচ খেলেনি কুলবন্ত। কিন্তু মুম্বই ইন্ডিয়ান্সে জায়গা করে নেওয়ার সঙ্গেই নিজের গ্রামে হিরো হয়ে গিয়েছেন তিনি। ভবিষ্যতে আইপিএল তো খেলতে চানই। সঙ্গে চান দেশের জার্সি পরে নিজেকে চেনাতে। কুলবন্তের এত দীর্ঘ পথ পেড়িয়ে আসার লড়াই সফল করার জন্য মুম্বই ইন্ডিয়ান্স থেকে তাঁর পরিবার সকলেই এখন রয়েছে তাঁর সঙ্গে। মুম্বই ইন্ডিয়ান্সের তরফে ইনস্টাগ্রামে পোস্ট করা হল সেই ভিডিও।

দেখুন ভিডিও

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন