Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Beauty

Viral: তাঁকে ২০ বছরের ভেবে ভুল করেন সকলেই! রহস্য ফাঁস তিরিশের ‘কিশোরীর’

নিউইয়র্কের জনপ্রিয় ইন্টারনেট-তারকা ইসাবেলা লাক্স সম্প্রতি তারুণ্য বজায় রাখার নেপথ্য রহস্য ফাঁস করেছেন।

ইসাবেল লাক্স।

ইসাবেল লাক্স। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২২ ১৪:২৯
Share: Save:

বয়স তিরিশ পেরিয়ে গিয়েছে! অথচ তাঁকে দেখে তা বোঝার উপায় নেই। তার অনুগামীদের তো কেউ কেউ আবার তাঁকে কিশোরীও ভেবে বসেন। নিউইয়র্কের জনপ্রিয় ইন্টারনেট-তারকা ইসাবেলা লাক্স সম্প্রতি তাঁর এই বয়স ধরে রাখার নেপথ্য রহস্য প্রকাশ করেছেনএকটি ভিডিয়োর মাধ্যমে।

ইসাবেল জানিয়েছেন, যে তিনি ত্বকের পরিচর্যার ব্যাপারে অত্যন্ত সচেতন। তবে তাই বলে ত্বক ভাল রাখতে প্রচুর প্রসাধনী ব্যবহার বা পরিচর্যার জন্য অধিক সময় ব্যয়—কোনওটাই করেন না। ইসাবেলের কথায়, মাত্র তিনটি উপায়ে ত্বকের বয়স বাড়তে দেননি তিনি।

কী সেগুলি

১) ইসাবেলের প্রথম পরামর্শ প্রতিদিন রাতে ঘুমাতে যাওয়ার আগে পেট্রোলিয়াম জেলিযুক্ত প্রসাধনী সারা মুখে ভাল করে মাসাজ করে নেওয়া। এতে ত্বক টানটান ও সজীব থাকে। বিশেষত যাঁদের ত্বক খুব শুষ্ক, তাঁরা এই পদ্ধতি মেনে চলতে পারেন। রাতে শোয়ার আগে এমনি যা যা ক্রিম-ময়শ্চারাইজার লাগানোর, তা হয়ে গেলে তার উপর দিয়ে কোনও জেলির স্তর লাগিয়ে শুয়ে পড়তে হবে। এতে ত্বকের আর্দ্রতা বজায় থাকবে। কোরিয়ার রূপ-রুটিনের দৌলতে এই পদ্ধতির কথা সদ্য জেনেছেন সকলে। কিন্তু তিনি এই নিয়ম গত ১৫ বছর ধরে মেনে এসেছেন।

২) ইসাবেলার দ্বিতীয় পরামর্শ হল, চোখ বা মুখের রূপটানের ক্ষেত্রে প্রসাধনী আঙুল দিয়ে আলতো করে থুপে নিন। এতে ত্বকের সেই অংশে ভাল করে বসে যেতে পারে প্রসাধনী। তাতে কাজ হয় বেশি।

৩) ইসাবেলের তৃতীয় পরামর্শ হল, রাতে একটি সিল্ক আই মাস্ক পরে ঘুমানো। এই অভ্যাস চোখের নীচের কালো দাগ ছোপ বা ত্বকে বলিরেখা পড়তে দেয় না। ফলে বয়স বাড়লেও ত্বক থাকে তারুণ্যের ছোঁয়া। তিনি নাকি প্রায় সারা জীবনই এই নিয়ম মেনে এসেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beauty Viral Makeup Isabelle New York
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE