Advertisement
২৫ এপ্রিল ২০২৪

এই ১০ লক্ষণ বলে দেবে মৃত্যু দরজায় কড়া নাড়ছে

গ্রিসে অতি প্রাচীন বিশ্বাস, কারও বাড়ির দরজার সামনে কোনও কারণে একটি খোলা ছাতা হঠাৎ করে উড়ে এসে পড়লে ওই বাড়ির কারও মৃত্যু আসন্ন।

অসীম সরকার
শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০১৯ ০০:৪১
Share: Save:

(১) গ্রিসে অতি প্রাচীন বিশ্বাস, কারও বাড়ির দরজার সামনে কোনও কারণে একটি খোলা ছাতা হঠাৎ করে উড়ে এসে পড়লে ওই বাড়ির কারও মৃত্যু আসন্ন।

(২) জাপানের মানুষ বিশ্বাস করেন, আয়নায় প্রতিবিম্ব দেখার সময় যদি আয়নার কাচ ভেঙে পড়ে, তা হলে ওই ব্যাক্তির দু’এক দিনের মধ্যে মৃত্যু হবে।

(৩) আইরিশরা বিশ্বাস করেন, তিন জনের কোনও ছবি দেখে বহু বছর পর হঠাৎ যদি মাঝে থাকা ব্যক্তির মনে হয়, আরে আমিই তো সে দিন মাঝখানে ছিলাম, সে ক্ষেত্রে ধরে নেওয়া হয় ওই ব্যক্তির কোনও মৃত্যুযোগ আসন্ন।

(৪)জীবিত ব্যক্তির কোনও টাঙানো ছবি যদি হঠাৎ মাটিতে পড়ে ভেঙে যায়, তা হলে তার অচিরে মৃত্যু হবে, ভারতবর্ষে এই বিশ্বাস বহু প্রাচীনকাল থেকে চলে আসছে।

(৫) ইউরোপের অনেক দেশ এবং আমাদের দেশেও অনেকে বিশ্বাস করে, রাত্রিবেলা হঠাৎ বিনা কারণে কুকুর কাঁদলে ওই এলাকার বা যে বাড়ির কুকুর কাঁদছে তাদের কারও মৃত্যু আসন্ন।

(৬) হঠাৎ পাখীর ঝাঁক বা এক সঙ্গে দু’চারটি পাখি কারও ঘরের জানলায় বসলে অচিরে তার মৃত্যু হবে। ইংল্যান্ডের রাজ পরিবারেও এই বিশ্বাস বহু দিনের।

আরও পড়ুন: যে লক্ষণগুলি বলে দেবে আপনার সৌভাগ্য আসছে (দ্বিতীয় পর্ব)

(৭) প্রাচীন রোমে মানুষ বিশ্বাস করত, হঠাৎ করে বাড়ির কোনও ঘড়ি বিনা কারণে বন্ধ হয়ে গেলে, সেই ঘরে যারা বাস করে তাদের কেউ অচিরে মারা যাবে।

(৮) বিদেশের বহু মানুষের বিশ্বাস, কারও জুতোর মধ্যে গুবরে পোকা প্রবেশ করলে, তার অল্প দিনের মধ্যে মৃত্যুযোগ রয়েছে।

(৯) দক্ষিণ আমেরিকায় জনশ্রুতি আছে, কারও ঘরে যদি একটি মথ উড়ে এসে ঢোকে, তার দু’দিনের মধ্যে মৃত্যু হবে।

(১০) ইউরোপের বহু দেশের বিশ্বাস, কেউ যদি নিশুতি রাতে জনমানব শূন্য স্থানে কোনও মহিলার অবয়ব সাদা পোশাকে দেখে, তা হলে তার নির্ঘাত মৃত্যুযোগ রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Rashi Indicate death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE