Advertisement
১৯ এপ্রিল ২০২৪

জ্যোতিষ মতে যে ১২ কারণে সন্তানের দ্বারা অপমানিত হতে হয়

আপনার জন্মছকে প্রথমেই দেখতে হবে আপনার সন্তান সুখ আছে কিনা। আর সন্তান সুখ না থাকলে বা সন্তান সুখে বিঘ্ন ঘটলে সন্তান থেকে নানা ভাবে হেনস্থা হওয়া বা সন্তান থেকে নানা ভাবে অপমানিত হতে হয়।

অসীম সরকার
শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০১৯ ০০:০০
Share: Save:

আপনার জন্মছকে প্রথমেই দেখতে হবে আপনার সন্তান সুখ আছে কিনা। আর সন্তান সুখ না থাকলে বা সন্তান সুখে বিঘ্ন ঘটলে সন্তান থেকে নানা ভাবে হেনস্থা হওয়া বা সন্তান থেকে নানা ভাবে অপমানিত হতে হয়।

জ্যোতিষে কোনও জাতক/জাতিকা সন্তান থেকে অপমানিত হবেন কিনা, সন্তান থেকে কষ্ট পাবে কিনা, তার জন্মছকের পঞ্চম ভাব ও পঞ্চম পতির অবস্থান বিচার করে বিয়ের আগেই বলে দেওয়া যায়। জ্যোতিষমতে সন্তান থেকে কষ্ট পাওয়ার পিছনে বাবা-মায়েরা অনেকটাই দায়ী এবং সেই সঙ্গে জড়িত তার অতীত জীবনের কর্ম ফল।

জ্যোতিষমতে ১২টি ভাবের মধ্যে ২টি ভাব থেকে যৌনসুখ ভোগের বিচার হয়ে থাকে, অষ্টম ও পঞ্চম ভাব। অষ্টম ভাব থেকে যে যৌন সুখের বিচার হয় তার নাম প্রক্রিয়েশান। অর্থাৎ যৌন সুখ ভোগটা করা হচ্ছে সন্তান সৃষ্টির জন্য। আর পঞ্চম ভাব থেকে যে যৌনসুখের বিচার হয়ে থাকে তা রিক্রিয়েশান। অর্থাৎ এখানে সন্তান সৃষ্টিটা লক্ষ্য নয়। এখানে সেক্সকে ব্যবহার করা হচ্ছে আনন্দের জন্য। দু’টির ভাব দু’রকম। পঞ্চম ভাবে যে কোনও গ্রহ থাকা মানেই জন্মছকটা হয়ে যায় রিক্রিয়েশানল।

জ্যোতিষ নিয়মে পঞ্চম ভাবে কোনও গ্রহ থাকার চেয়ে না থাকা সব থেকে ভাল। পঞ্চম ভাব থেকে পূর্ব পূণ্য বোঝানো হয়ে থাকে। পঞ্চম ভাবে যেমন প্রকারের গ্রহের অবস্থান হবে, তার থেকে জাতক/জাতিকার মনের আনন্দের দিকটা সেই গ্রহের রঙে রাঙিয়ে উঠবে। যেমন পঞ্চমে রাহু-মঙ্গল বা রাহু-শুক্র থাকলে উদ্দাম যৌন সুখভোগটাই তার লক্ষ্য। সন্তান চাওয়ার জন্যে সে যৌন সুখ ভোগ সে করছে না। এখানে সন্তান কাঙ্ক্ষিত নয়। আর জ্যোতিষমতে এই জাতীয় সন্তান থেকেই পিতামাতা অবমাননা বা গঞ্জনা পেয়ে থাকে।

এ বারে আমরা আলোচনা করব কী জাতীয় গ্রহ বিন্যাসে জন্মছকে থাকলে জাতক/জাতিকা সন্তান সুখে বিঘ্ন ঘটতে পারে।

(১) প্রথমেই দেখতে হবে জন্মছকটিতে পঞ্চম ভাবে কোন স্টেলিয়াম আছে কি না। স্টেলিয়াম মানে এক ঘরে বা ভাবে চার বা চারের বেশি গ্রহ থাকা। যদি স্টেলিয়াম থাকে, সন্তান নিয়ে জাতক/জাতিকার কমবেশি ঝঞ্ঝাট ভোগ করতে হবে।

আরও পড়ুন: ঘরের দিক অনুযায়ী ছবি বা মূর্তি রাখার স্থান সম্পর্কে জেনে নিন

(২) যদি পঞ্চম পতি ষষ্ঠ/অষ্টম/দ্বাদশ ভাবে অবস্থান করে এবং লগ্নপতি ও মঙ্গল/রাহু দ্বারা দৃষ্ট হয়ে থাকে তবে জাতক/জাতিকার সন্তান সব সময় সব ব্যাপারে তাদের বিপরীত ভাবের হবে। পিতামাতার সব কাজে আজীবন বিরুদ্ধমত পোষণ করবে।

(৩) রবি যদি পঞ্চমে মকর বা কুম্ভে অবস্থান করে আর মঙ্গলের দৃষ্টি যদি কোনও ভাবে পেয়ে থাকে, সন্তানের জীবন হবে খুব কষ্টদায়ক। সেই সঙ্গে পিতামাতাকে ভীষণ ভাবে অবহেলা করবে।

(৪) চন্দ্র যদি কোনও ভাবে মঙ্গলের ঘরে বসে, যেমন, মেষ অথবা বৃশ্চিকে অবস্থান করে বা নবাংশে এই একই ভাবে থেকে শনির দৃষ্টি পায়, তবে সন্তান হবে দুর্বুদ্ধি বা কম বুদ্ধিসম্পন্ন বা নীচমনা প্রকৃতির যা পিতামাতার পক্ষে বিশেষ ভাবে যন্ত্রণাদায়ক।

(৫) বৃহস্পতি বা পঞ্চম পতি যদি ষষ্ঠ, অষ্টম বা দ্বাদশে অবস্থান করে, সেই পিতামাতা যার জন্মছকে এই কম্বিনেশান আছে, তারা সন্তান থেকে সুখ যেন আশা না করে।

(৬) লগ্নপতি এবং পঞ্চম পতি যদি দ্বিতীয় বা দ্বাদশে অবস্থান করে, এতে বোঝায় সন্তান থেকে অশেষ দুঃখ ও যন্ত্রণা।

(৭) দুর্বল বা অশুভ প্রভাবতাড়িত শনি যদি পঞ্চমে অবস্থান করে থাকে, সেখানে সন্তানের সঙ্গে পিতাপাতার যে সুন্দর সম্পর্ক থাকার কথা তা কোনও দিনই থাকে না। উল্টো সন্তান নানা ভাবে পিতামাতাকে যন্ত্রনাদায়ক অবস্থার মধ্যে ফেলে।

(৮) কোনও জাতক/জাতিকার পঞ্চমে শনি/মঙ্গল/পাপতড়িত বুধ অবস্থান করলে, সেই জাতক/জাতিকা তাদের সন্তান থেকে আজীবন বিরোধিতা পেয়ে যাবে। আর সেইখানে রাহু যদি আবার দৃষ্টি দেয় তবে অবস্থা আরও ঘোরালো হবে।

(৯) বৃহস্পতি-মঙ্গল বা বৃহস্পতি-রাহু পঞ্চমে থাকা মানেই অবাধ্য সন্তানের পিতা বা মাতা হওয়া বোঝায়।

(১০) যদি কোনও জাতক/জাতিকার দ্বাদশপতি দুর্বল এবং পাপতাড়িত হয়ে পঞ্চমে সন্তান স্থানে অবস্থান করে, তবে এই জাতক/জাতিকার সন্তান হবে ক্ষীণজীবী বা দুর্বল স্বাস্থ্যের অধিকারী। সেই সঙ্গে ওই সন্তানকে অশেষ দুর্ভোগের শিকার হতে হবে।

(১১) যদি কোনও পিতা অথবা মাতার জন্মছকে দ্বাদশ পতি পঞ্চমে থাকে, সেই পিতা অথবা মাতার সন্তান হবে অমিতব্যয়ী এবং নানা কুকর্মের হোতা।

(১২) পরীক্ষায় দেখা গিয়েছে, চতুর্থ পতি ও অষ্টম পতির দশা ও অন্তর্দশায় পিতামাতারা সাংঘাতিক ভাবে সন্তান থেকে নিগৃহীত হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrology Rashi Children
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE