Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Annapurna Puja

Annapurna Puja 2022: অন্নপুর্ণা পুজোর দিন এই ক্রিয়াগুলি করলে দূর হবে দারিদ্র

২৫ চৈত্র, ইংরেজির ৯ এপ্রিল ২০২২ শনিবার অন্নপুর্ণা পুজো। এ কথা হয়তো আমরা সকলেই জানি যে, অন্নপুর্ণা পুজো করলে জীবনে কখনও অন্নবস্ত্রের অভাব হয় না।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২২ ০৮:২২
Share: Save:

২৫ চৈত্র, ইংরেজির ৯ এপ্রিল ২০২২ শনিবার অন্নপুর্ণা পুজো। এ কথা হয়তো আমরা সকলেই জানি যে, অন্নপুর্ণা পুজো করলে জীবনে কখনও অন্নবস্ত্রের অভাব হয় না। বিশ্বেসংসারে মানুষ এবং যত প্রকার প্রাণী রয়েছে, সকলেই অন্নের জোগাড় পায় দেবী অন্নপুর্ণার কৃপায়। তাই জীবন থেকে দুঃখকষ্টের বোঝা কমাতে অন্নপুর্ণা পুজোর দিন করে দেখতে পারেন এই ক্রিয়াগুলি।

টোটকা

• অবশ্যই সাদা রঙের বস্ত্র পরে এই ক্রিয়া করার চেষ্টা করুন।

• এই ক্রিয়া করতে হবে সন্ধ্যাবেলা।

• এই দিন পুজোর সময় একটি জবা ফুলের মধ্যে লাল চন্দন লাগিয়ে এবং তার মধ্যে একটি গোটা এলাচ রেখে দুর্গা বা দেবী অন্নপুর্ণার কোনও মন্দিরে দান করে দিতে হবে।

• এই দিন যে কোনও মাপের একটা পিতলের পাত্র কিনে তাতে কিছু আতপ চাল দিয়ে মন্দিরের বাইরে বসে থাকা কোনও ভিক্ষুককে দান করে দিন।

• এই দিন ঘরের ভিতর লবঙ্গ পুড়িয়ে সেই পোড়া লবঙ্গের ছাই একটি টাকার উপর লাগিয়ে দুর্গা মন্দিরে অর্পণ করুন।

• এই দিন চেষ্টা করুন কোনও পুরোহিতকে আপনার সামর্থ্য অনুযায়ী একটি সিধে দান করার।

এই ক্রিয়াগুলি করলে যেমন অর্থের অভাব পূরণ হবে, তার সঙ্গে পূরণ হবে মনের সকল প্রকার কামনা। এ ছাড়া সন্তানলাভের ক্ষেত্রেও এই ক্রিয়াগুলি খুবই ফলদায়ী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Annapurna Puja
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE