Advertisement
১৮ এপ্রিল ২০২৪

বিষকন্যা কখন হয়?

সকল জাতিকা বিষকন্যা নয়, কিন্তু কোনও কোনও জাতিকা বিষকন্যা রূপেই জন্ম গ্রহণ করে থাকেন। এখন দেখে নেওয়া যাক কোন গ্রহ অবস্থানে এই বিষকন্যার প্রভাব প্রকট হয়।

পার্থপ্রতিম আচার্য
শেষ আপডেট: ২৬ মে ২০১৮ ০০:০১
Share: Save:

সকল জাতিকা বিষকন্যা নয়, কিন্তু কোনও কোনও জাতিকা বিষকন্যা রূপেই জন্ম গ্রহণ করে থাকেন। এখন দেখে নেওয়া যাক কোন গ্রহ অবস্থানে এই বিষকন্যার প্রভাব প্রকট হয়ঃ—

১। অশ্লেষা, কৃত্তিকা, শতভিষা নক্ষত্রে রবি, শনি, মঙ্গলবার, দ্বিতীয়া, সপ্তমী ও দ্বাদশী তিথিক্রমে জন্ম হয় তবে বিষকন্যা হয়।

২। যদি লগ্নে দুইটি শুভগ্রহ, দশমে এক পাপগ্রহ ও ষষ্ঠে দুইটি পাপগ্রহ থাকে তবে বিষকন্যা হয়।

৩। শনিবার অশ্লেষা নক্ষত্র ও দ্বিতীয়া। মঙ্গলবার শতভিষা নক্ষত্র সপ্তমী। রবিবার বিশাখা নক্ষত্র দ্বাদশী হয়, তবে বিষকন্যা হয়।

৪। যদি মঙ্গল নবমে, শনি লগ্নে ও রবি পঞ্চমে থাকে তবে বিষকন্যা হয়।

৫। লগ্ন বা চন্দ্র হইতে কোন শুভগ্রহ বা সপ্তমেশ সপ্তমে থাকেন তবে বিষদোষ অনপত্য দোষ ও বৈধব্য দোষ নাশ করে।

৬। জন্ম লগ্ন থেকে দ্বাদশ বা অষ্টম স্থানে মঙ্গল এবং রাহু পাপ যুক্ত হয়ে যদি লগ্নে থাকেন তবে সেই স্ত্রী পতিতা হয়। আর যদি জন্ম লগ্নে রবি, মঙ্গল বা শনি থাকে তাহলে হতভাগিনী হয়।

৭। লগ্নে রাহু, রবি বা মঙ্গল থাকিলে রণ্ডা হওয়ার প্রবণতা থাকে। আর যার দ্বিতীয় স্থানে বাহু ও শুক্র থাকে সেই স্ত্রী আপন পতি ত্যাগ করিয়া দ্বিতীয় পতি গ্রহণ করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrological guideline judge woman's character
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE