Advertisement
২৪ এপ্রিল ২০২৪

সুখী দাম্পত্য জীবন জ্যোতিষীর চোখে

জ্যোতিষ শাস্ত্রে মনকে নিয়ন্ত্রণ করে চন্দ্র। এই চন্দ্র এক একজনের এক একটি নক্ষত্রে থাকে। এবং এই এক একটি নক্ষত্র এক একটি গ্রহ দ্বারা পরিচালিত। প্রত্যেকটি নক্ষত্রের কারকতা বা চরিত্রও ভিন্ন ভিন্ন।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০১৮ ০০:০১
Share: Save:

জ্যোতিষ শাস্ত্রে মনকে নিয়ন্ত্রণ করে চন্দ্র। এই চন্দ্র এক একজনের এক একটি নক্ষত্রে থাকে। এবং এই এক একটি নক্ষত্র এক একটি গ্রহ দ্বারা পরিচালিত। প্রত্যেকটি নক্ষত্রের কারকতা বা চরিত্রও ভিন্ন ভিন্ন। আবার এই গ্রহ গুলোর মধ্যে শত্রু, মিত্র ও সম আছে। আবার এদের জন্মছকে যে বারোটি রাশি আছে সেগুলোও এক একটি গ্রহ দ্বামরা নিয়ন্ত্রিত। চন্দ্র জন্মছকে কোন রাশিতে কার নক্ষত্রে আছে তা থেকে জাতকের রাশি ও নক্ষত্র সম্বন্ধে ধারনা পাওয়া যায়।

সুখী দম্পতির অর্থ হল, যা তোমার হৃদয়ে তাই আমার হৃদয়ে। অর্থাৎ তোমার আমার হৃদয়ের — অনুভুতি এক। কিন্তু সকলের ক্ষেত্রে কি এই অনুভুতি ‘এক’ হয়। বিয়ের পর হৃদয়ের অনুভুতি এক হওয়া তখনই সম্ভব যখন মনের মিল হয়ে ‘এক’ হওয়া যায়।

এখন যদি দেখা যায় পাত্রের রাশি ও নক্ষত্র পাত্রীর রাশি ও নক্ষত্রের শত্রুর বা বিপরীত চরিত্রের, তাহলে কি মনের মিল হবে? যতই হৃদয় এক করার চেষ্টা হোক না কেন, সবসময় একটা বৈরিভাব থাকবেই। ক্ষেত্রে এক একটি গ্রহ দ্বারা নিয়ন্ত্রিত।

প্রত্যেক জাতক-জাতিকার রাশিচক্রে লগ্ন থেকে তার চরিত্র, স্বাস্থ্য এবং সমগ্র জীবন সমন্ধে ধারনা পাওয়া যায়। এই লগ্নও এক এক জনের এক্ষেত্রে আগে থেকে জ্যোতিষ ও সংখ্যাতত্ত্বের সাহায্য নেওয়া থাকলে সমস্যাটা অনেকটাই দূরীভূত করা সম্ভব হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrological guidelines married life
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE