Advertisement
২৫ এপ্রিল ২০২৪

আপনার কি তথ্যপ্রযুক্তি শিল্পে চাকরি হতে পারে? কী বলছে জ্যোতিষ?

কোনও জাতকের জন্মছকে শনি ও শুক্র ৬ থেকে ২৫ ডিগ্রির মধ্যে অবস্থান করছে, তা হলে সে সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং–এ দক্ষতা দেখাতে পারবে।

অসীম সরকার
শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০১৮ ০০:০০
Share: Save:

শুক্র ও শনির সঙ্গে কম্পিউটার এবং প্রযুক্তি জড়িত। শনি মানেই কম্পিউটার ল্যাঙ্গুয়েজ বা প্রোগ্রামিং। যদি দেখা যায়, কোনও জাতকের জন্মছকে শনি ও শুক্র ৬ থেকে ২৫ ডিগ্রির মধ্যে অবস্থান করছে, তা হলে সে সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং–এ দক্ষতা দেখাতে পারবে। শনি ও শুক্র যদি অপোজিসানে থাকে সেখানে বাধার ভিতর দিয়ে অগ্রসর হতে হবে।

এ বার আসা যাক ওয়েব ডিজাইনার সম্বন্ধে। ওয়েব ডিজাইনের সঙ্গে কল্পনার বিরাট একটা সম্পর্ক রয়েছে। তাই এখানে জাতক/জাতিকার জন্মকুণ্ডলীতে চন্দ্রকে বিশেষ বলশালী হতে হবে। কারণ চন্দ্র হচ্ছে কল্পনাশক্তির কারক গ্রহ। তাই জন্মছকে চন্দ্রকে ভাল অবস্থানে থাকতে হবে। যদি জন্মছকে চন্দ্র ৬ থেকে ২৫ ডিগ্রির মধ্যে অবস্থান করে, তা হলে মেষ, বৃষ, মিথুন, সিংহ, কন্যা, ধনু ও মীন রাশির জাতকের ওয়েব ডিজাইনার হিসাবে কেরিয়ার খুবই উজ্জ্বল হবে।

এ বার আসা যাক, ইন্টারনেট মার্কেটিং সম্বন্ধে। ইন্টারনেট মার্কেটিংয়ের সঙ্গে সোশ্যাল মিডিয়া এবং সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান বিশেষ ভাবে জড়িত। বুধ হচ্ছে সেই গ্রহ যে মার্কেটিংয়ে সঙ্গে বিশেষ ভাবে জড়িয়ে থাকে। তাই কোনও জন্মকুণ্ডলীতে দশম ঘরে যদি বুধ আর শুক্র এক সঙ্গে অবস্থান করে, অথবা বুধ যদি কোনও ভাবে দশম ঘরের সঙ্গে বা দশম পতির সঙ্গে যে কোনও প্রত্যক্ষ বা পরোক্ষ সম্পর্কে জড়িত থাকে, তা হলে জাতক/জাতিকার কেরিয়ার কম্পিউটার মার্কেটিংয়ে বিশেষ সাফল্য দেখাতে পারবে। এই সঙ্গে নবাংশ ও দশমাংশ চার্টে বুধ ও শুক্র যদি দশমঘরে বা দশম পতির সঙ্গে সম্পর্ক করে তবে সোনায় সোহাগা।

এ বার আমরা আলোচনা করব, জ্যোতিষ মতে সফটওয়্যার কোম্পানি সম্বন্ধে। সফটওয়্যার কোম্পানি চালাতে গেলে রবি এবং বৃহস্পতি এই দু’টি গ্রহকে জন্ম কুণ্ডলীতে শুভভাবে বলশালী হয়ে অবস্থান করতে হবে। যে কোনও ব্যবসা ভাল ভাবে চালাতে গেলে রবিকে শক্তিশালী হতে হবে। রবি শুভ ভাবে না থাকলে স্বাধীন ব্যবসা চালানো খুব কঠিন। সেই সঙ্গে শুভ বৃহস্পতি, কারণ ম্যানেজমেন্টের কারক গ্রহ হচ্ছে বৃহস্পতি। অন্য সকলের কাছ থেকে কাজ আদায় করতে হলে জন্মছকে বৃহস্পতিকে বলবান হতে হবে এবং পাবলিক রিলেশন বাড়াতে হলে বৃহস্পতির আনুকূল্য চাই।

জ্যোতিষ মতে সফটওয়্যার টেস্টার হচ্ছেন সেই ব্যক্তি, যিনি সফটওয়্যারের ত্রুটি খোঁজে এবং মান বজায় রাখে। জ্যোতিষের ভাষায় টেস্টার হচ্ছে বিদ্রোহী। বিদ্রোহীর মতো সব সময় অভিযোগ জানায় কোয়ালিটির ব্যাপারে। জ্যোতিষের ভাষায় রবি-শনি হচ্ছে সেই বিদ্রোহী গ্রহদ্বয়। এরা পরস্পরের বিরুদ্ধ গ্রহ। এই পরস্পর বিপরীত ধর্মী গ্রহদ্বয় যদি দশম ভাবে থাকে, তা হলে জাতক/জাতিকার আয় হবে কোয়ালিটি কন্ট্রোল চেক করে, যাকে আমরা বলি সফটওয়্যার টেস্টার। দশম ভাবে এই রকম আরও পরস্পর বিরোধী গ্রহদ্বয় থাকতে পারে যেমন, বৃহস্পতি ও বুধ, চন্দ্র ও রাহু, মঙ্গল ও বৃহস্পতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IT sector Rashi IT Job
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE