Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Astrology

জন্মতারিখ অনুযায়ী আপনি কোন পেশা বেছে নিতে পারেন

দেখুন জন্মতারিখ অনুযায়ী কার কেমন পেশা হতে পারে

অসীম সরকার
শেষ আপডেট: ২৭ অগস্ট ২০১৮ ০০:০০
Share: Save:

কেরিয়ার ও জন্মতারিখ অঙ্গাঙ্গী ভাবে জড়িত। আমরা জানি বা না জানি, জন্মতারিখ অনুযায়ী কিছু কাজের হদিশ মানুষ জন্ম থেকেই নিয়ে আসে। যেমন ৯, ১৮ বা ২৭ তারিখে যাদের জন্ম, তারা প্রায়ই খেলাধূলাকে পেশা হিসেবে বেছে নেয়।

নীচে জন্মতারিখ অনুযায়ী কার কেমন পেশা হতে পারে তা আলোচনা করা হল—

* যারা ইংরেজি মাসের ১, ১০, ১৯ বা ২৮ তারিখে জন্মগ্রহণ করেছেন, তাদের বেশির ভাগই কেরিয়ার হিসেবে ম্যানেজেরিয়াল পেশা বেছে নিতে পারেন। ছোট সংস্থায় কাজ করলেও সেখানে ম্যানেজারবাবু হিসেবে পরিচিত হয়। আর বড় কোনও কর্পোরেট সংস্থায় যখন কাজ করে, তখন কোনও কর্ণধার হিসেবে কাজ করতে দেখা যায়।

* যারা ইংরেজি মাসের ২, ১১, ২০ বা ২৯ তারিখে জন্মগ্রহণ করে, তারা সৃষ্টিশীল বা কূটনৈতিক কোনও কাজে যুক্ত থাকে। এরা পেন্টিং, ফ্যাশন ডিজাইনিং, অভিনয় সংক্রান্ত কোনও পেশা বা তরল পদার্থের কোনও ব্যবসা বা চাকরিকে বেছে নেয়।

* যারা ইংরেজি মাসের ৩, ১২, ২৩ বা ৩০ তারিখ জন্মগ্রহণ করে, তারা ব্যাঙ্ক বা অর্থ সংক্রান্ত যে সব কাজ আছে এবং রিটেলার সংক্রান্ত কোনও কাজে যুক্ত থাকতে ভালবাসে, বা এই সব সংস্থায় চাকরি করে থাকে।

* যারা ইংরেজি মাসের ৪, ১৩, ২২ বা ৩১ তারিখে জন্মগ্রহণ করে, তারা ব্যবসা করলে স্পেকুলেশন সংক্রান্ত যে সব কাজ আছে বা বিমা সংক্রান্ত যে সব কাজ আছে সে সব করার চেষ্টা করে থাকে। না হলে রিয়েল এস্টেট ব্যবসা করে থাকে। চাকরি করলে প্রায় সব ধরনের চাকরি করে থাকে। সাধারণত এদের কাজের সঙ্গে কম্পিউটার বা নেটওয়ার্কিং সংক্রান্ত ব্যাপার যুক্ত থাকে।

* যারা ইংরেজি মাসের ৫, ১৪, বা ২৩ তারিখে জন্মেছে, তারা মানুষকে বোঝাতে হয়, এমন সব চাকরি বা ব্যবসা বেছে নেয়। যেমন, সেলস, মার্কেটিং, বিমা, বই বিক্রি, ছোট রিটেলিং, ইত্যাদি ব্যবসা।

* যারা ইংরেজি মাসের ৬, ১৫, বা ২৪ তারিখে জন্মগ্রহণ করে, তারা সেই সব কাজ বেছে নেয়, যার দ্বারা অপরকে মনোরঞ্জন করা যায়। যেমন হোটেল বা রেস্টুর‌্যান্ট ব্যবসা, বা কোনও বিলাস দ্রব্যের ব্যবসা, মদের ব্যবসা, বিউটি পার্লার, মাসাজ করা বা পেয়িং গেস্ট রাখা, ইত্যাদি।

* যারা ইংরেজি মাসের ৭, ১৬, বা ২৫ তারিখে জন্মগ্রহণ করে, তারা রিসার্চ সংক্রান্ত কাজ বেছে নেবে। এরা হিউম্যান রিসার্চ সংক্রান্ত কোনও কাজ ভালবাসে। শিক্ষা সংক্রান্ত যত প্রকার কাজ আছে, এরা চাইবে তাতেই যুক্ত থাকতে। ব্যবসা করলে বই প্রকাশ করবে।

* যারা ইংরেজি মাসের ৮, ১৭ বা ২৬ তারিখে জন্মগ্রহণ করে, তারা সাধারণত জীবনের প্রথম দিকে চাকরি বা ব্যবসা যাই করুক না কেন তাতে সে ভাবে প্রতিষ্ঠা পায় না। এদের সাফল্য আসে মধ্য বয়সের পর থেকে। রাজনৈতিক দাদাগিরি, জায়গা-জমি সংক্রান্ত কোনও চাকরি বা ব্যবসা, রিয়েল এস্টেট ব্যবসা, সিভিল ইঞ্জিনিয়ারিং সংক্রান্ত কোনও চাকরি বা ব্যবসা, খনিজ পদার্থের ব্যবসা, চাষ বাস সংক্রান্ত যাবতীয় কাজ করে থাকে।

* যারা ইংরেজি মাসের ৯, ১৮ বা ২৭ তারিখ জন্মগ্রহণ করে, তারা খেলাধূলাকে বেশির ভাগ ক্ষেত্রে পেশা হিসেবে বেছে নেয়। কেউ কেউ খেলাধূলা সংক্রান্ত জিনিসপত্রের ব্যবসাও করে। চাকরি করলে সিভিক ভলেনটিয়ার থেকে পুলিশ বা সৈনিক জাতীয় কাজ বেছে নেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Birth Date Carrier Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE