Advertisement
১৮ এপ্রিল ২০২৪

দুর্গাপুজোর মহাসপ্তমীতে সন্তান জন্মালে তার প্রকৃতি কেমন হয়

দেখে নেওয়া যাক আগামী মহাসপ্তমীতে ভূমিষ্ঠ শিশুর ভাগ্য কেমন হবে

পার্থপ্রতিম আচার্য
শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০১৮ ০০:০০
Share: Save:

দুর্গাপুজো চলে সাধারণত ষষ্ঠীর অধিবাস ধরে সপ্তমী, অষ্টমী, নবমী, দশমী অর্থাৎ পাঁচ দিন। অবশ্য অনেক বনেদি বাড়ির পুজো চতুর্থী থেকেই শুরু হয়ে যায়। যদিও সংখ্যায় তা খুবই কম।

এখন দেখে নেওয়া যাক আগামী মহাসপ্তমীতে ভূমিষ্ঠ শিশুর ভাগ্য কেমন হবে-

১৪২৫ সালের ২৯ আশ্বিন, মঙ্গলবার, মহাসপ্তমীর দিন যারা জন্মগ্রহণ করবে তারা অসাধারণ কিছু করতে সব সময় ব্যস্ত থাকবে। এদের অর্থভাগ্য পরিবর্তনশীল। এরা অত্যন্ত দুঃসাহসী ও খেয়ালি হবে। শরীর, স্বাস্থ্য ভাল থাকবে না। বিশেষ করে শিশুকালে রোগভোগ থাকবে।

ইংরেজি মাসের ১৬ অক্টোবর। সংখ্যাতত্ত্বের দিক থেকে ৭ সংখ্যার জাতক বা জাতিকারা একটু অসাধারণ হয়েই থাকে। তাই এই দিনে যে সব জাতক বা জাতিকা জন্মগ্রহণ করবে তারা বেশ প্রতিভাধর হবে। বিশেষ করে এই দিনটি মহাসপ্তমী তিথি। ফলে জাতক বা জাতিকা একটা ঐশ্বরিক শক্তির অধিকারী হবে বলা যায়। ঈশ্বরপ্রদত্ত ক্ষমতা বা প্রভাব পড়বেই উক্ত দিনে জন্মালে।

সপ্তমীর দিন জন্ম হলে তার জন্মছক নিম্নরূপ-

রাশি ধনু, পূর্বাষাঢ়া নক্ষত্র, ক্ষত্রিয় বর্ণ, নরগণ, শুক্রের দশা, বিকেলে জন্ম হলে রবির দশা ভোগ হবে। যথাযথ সময় পেলে লগ্ন নিরুপণ সম্ভব। অর্থাৎ জন্মের সময় যে রাশিতে রবি থাকবে সেটাই লগ্ন হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Saptami Durga Puja 2018 Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE