Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Personality

শশক, বৃষ, মৃগ না অশ্ব, আপনি কী ধরনের পুরুষ

এক এক পুরুষ এক এক জাতীয় হন। যেমন শশক, মৃগ, বৃষ এবং অশ্ব। এই চার ধরনের পুরুষদের স্বভাবের মধ্যেও বিশেষ কিছু বৈশিষ্ট্য লক্ষ্য করা যায়, যা দেখে বোঝা যায় কোন পুরুষ কোন জাতীয়।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১২ মে ২০২২ ০৮:৪১
Share: Save:

নারীদের মতো পুরুষদের মধ্যেও বিভিন্নতা থাকে। এক এক পুরুষ এক এক জাতীয় হন। যেমন শশক, মৃগ, বৃষ এবং অশ্ব। এই চার ধরনের পুরুষদের স্বভাবের মধ্যেও বিশেষ কিছু বৈশিষ্ট্য লক্ষ্য করা যায়, যা দেখে বোঝা যায় কোন পুরুষ কোন জাতীয়।

দেখে নেব বৈশিষ্ট্যের তারতম্য—

শশক

এই জাতীয় পুরুষ দেখতে খুবই সুন্দর এবং শান্ত শিষ্ট স্বভাবের হয়। এঁদের দেহ বেশ গোলগাল ও সুলক্ষণ যুক্ত হয়। এঁদের চুল হয় কোঁকড়ান এবং এঁদের হাত পায়ের গঠন খুব সুন্দর হয়। এঁরা নিজের থেকে বেশি অন্যের কথা ভাবেন। এঁদের মন হয় খুব উচ্চ প্রকৃতির। এঁরা কামহীন হন কারণ এঁরা প্রেমটাকেই বেশি প্রাধান্য দেন। এঁদের মনে গুরুভক্তি থাকে প্রবল।

মৃগ

এঁদের দেহ হয় দীর্ঘ অঙ্গযুক্ত। এঁরা খুবই ঈশ্বরে বিশ্বাসী এবং অতিথি পরায়ণ। এঁরা বেশির ভাগ সময় নিজের সঙ্গীর সঙ্গে থাকতে পছন্দ করেন। তবে ধর্মপরায়ণ হলেও সামান্য পাপ থাকে মনে, কিন্তু ব্যবহারে তা একেবারেই প্রকাশ পায় না। এঁরা খুব বেশি না হলেও ভোজনবিলাসী। কাম এবং প্রেম দুইয়ের মধ্যেই সমতা বজায় রেখে চলতে বেশি পছন্দ করেন।

বৃষ

এঁদের দেহের থেকে পা ছোট হয় এবং এঁদের জিহ্বা খুব লম্বা হয়। খুব একটা ধর্মপরায়ণ হন না এবং অন্যায় কাজ করতে খুব একটা দ্বিধাবোধ হয় না। এঁরা নারী সঙ্গ খুব বেশি কামনা করে। অত্যন্ত ভোজনবিলাসী হয়। তবে এঁদের গতি হয় খুব দ্রুত।

অশ্ব

এঁরা একটু মেজাজি এবং বাচাল হন। ধর্মের প্রতি আকৃষ্ট হন না বললেই চলে। অত্যন্ত ভোজনবিলাসী হন। এঁরা খুব বেশি দ্রুত চলাফেরা করেন। এঁদের কামের ইচ্ছা প্রবল থাকে। এঁরা খুব বেশি রাগী হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Personality
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE